বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ডার্বির আগে ড্র, সঙ্গে দলের চোট, ফিটনেস নিয়ে সমস্যা, চাপেই পড়ে গিয়েছেন ATK MB কোচ

ডার্বির আগে ড্র, সঙ্গে দলের চোট, ফিটনেস নিয়ে সমস্যা, চাপেই পড়ে গিয়েছেন ATK MB কোচ

ম্যাচ ড্র হওয়ায় হতাশ জুয়ান ফেরান্দো।

ওড়িশা এফসি-র বিরুদ্ধে ড্রয়ের ফলে আইএসএলের পয়েন্ট তালিকায় সাতে থাকা এটিকে মোহনবাগানের ঝুলিতে রয়েছে ১০ ম্যাচে ১৬ পয়েন্ট। ১২ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে ওড়িশা এফসি।

দল ড্র করার যা না চিন্তিত, জুয়ান ফেরান্দো তার চেয়েও বেশি চিন্তিত এটিকে মোহনবাগানের দলের চোট-আঘাত এবং ফিটনসে সমস্যা নিয়ে। প্রায় প্রত্যিটি পজিশনেই কারও না কারও চোট রয়েছে। আর ডার্বির আগে এটাই এখন স্প্যানিশ কোচের কাছে বড় চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। 

ম্যাচের পর ফেরান্দো যা বললেন:

এই ফল কতটা হতাশাজনক?

আমি খুশি নই। কারণ, প্রতি ম্যাচেই আমাদের লক্ষ্য থাকে তিন পয়েন্ট। সবার (সমর্থকদের) অনুভূতি বুঝতে পারছি। আসলে এত দিন ধরে কোয়ারেন্টাইনে ঘরবন্দী থেকে দলের ছেলেরা মানসিক ভাবে ক্লান্ত। অনেক কিছুই আজ আমাদের ঠিক ছিল না।

ওড়িশা দ্বিতীয়ার্ধে এটিকে মোহনবাগানের তুলনায় বেশ ভালো খেলল?

আমার মন হয় আজকের ম্যাচটা কঠিন ছিল। ওরা বোধহয় গত মঙ্গলবার বা বুধবার খেলেছে। তাই ওরা অনেক ঝরঝরে ছিল। আমরা এর মধ্যে মাত্র দু’দিন অনুশীলন করেছি। সত্যি বলতে আমাদের কয়েকজন খেলোয়াড় তো ২৪ ঘণ্টা আগেই কোয়ারেন্টাইন থেকে বেরিয়েছে। এত দিন ধরে ঘরবন্দী থাকার পরে অনুশীলন ছাড়াই ম্যাচে নামা খুবই কঠিন কাজ। চোটের ঝুঁকি থাকে। তবে গোল করার সুযোগ তৈরি করাটাও খুব গুরুত্বপূর্ণ।

লিস্টন একাধিক গোল করলেও , এই ম্যাচে সঠিক সিদ্ধান্ত নিতে না পারার মাশুল দিল?

ও আজ দু'টো সুবর্ণ সুযোগ পেয়েছিল গোল করার। ওর দুর্ভাগ্য। কিন্তু ওদের গোলকিপারও খুব ভাল খেলেছে।

হুগো বৌমাসকে কতটা মিস করলেন?

হুগো থাকলে আরও ছোট ছোট ব্যাপারে সাহায্য করতে পারত। অনেককেই মিস করেছি। যেমন কাউকো, সুসাইরাজ। কিন্তু কারও চোট, কেউ কোয়ারেন্টাইনে। এখন দলের ছেলেরা সবাই অনুশীলনে ফিরে আসুক, একসঙ্গে মাঠে নামুক, এটাই আমারা কাছে বেশি গুরুত্বপূর্ণ।

আগামী শনিবার কলকাতা ডার্বি। কী পরিকল্পনা রয়েছে?

এখন  রিকভারি বেশি জরুরি। আশা করি সব খেলোয়াড়রাই কোয়ারেন্টাইন শেষ করে ঘর থেকে বেরিয়ে আসতে পারবে। কোয়ারেন্টাইন শেষ হওয়ার পরে ধাপে ধাপে আমাদের ডার্বির দিকে এগোতে হবে। দেখা যাক।

বন্ধ করুন