বাংলা নিউজ > ময়দান > ফুটবল > উদান্তের জোড়া গোল, চেন্নাইয়িনকে হারিয়ে ISL টেবলরে ছয়ে উঠে এল বেঙ্গালুরু এফসি
৩-০ চেন্নাইয়িনকে হারাল বেঙ্গালুুরু।
৩-০ চেন্নাইয়িনকে হারাল বেঙ্গালুুরু।

উদান্তের জোড়া গোল, চেন্নাইয়িনকে হারিয়ে ISL টেবলরে ছয়ে উঠে এল বেঙ্গালুরু এফসি

  • বুধবার বাম্বোলিমে উদান্ত সিং-এর জোড়া গোলের হাত ধরে ৩-০ চেন্নাইয়িনকে উড়িয়ে দেওয়ার পাশাপাশি আইএসএল টেবলের ছয় নম্বরে জায়গা করে নিয়েছে বেঙ্গালুরু এফসি। ম্যাচ হেরেও চেন্নাইয়িন রয়েছে পাঁচ নম্বরে।

দেরীতে হলেও অবশেষে ছন্দে ফিরছে বেঙ্গালুরু এফসি। একটা সময়ে যে দলটির পিঠ দেওয়ালে ঢেকে গিয়েছিল, তারা শেষ সাতটি ম্যাচে অপরাজিত রয়েছে। এটিকে মোহনবাগান, জামশেদপুর এফসি, এসসি ইস্টবেঙ্গল এবং এফসি গোয়ার সঙ্গে ড্র করেছে বেঙ্গালুরু, বুধবারের ম্যাচ ধরলে দু'বারই চেন্নাইয়িনকে হারিয়েছে, মুম্বই সিটি-র মতো শক্তিশালী দলকেও হারিয়েছেন সুনীল ছেত্রীরা। বুধবার বাম্বোলিমে উদান্ত সিং-এর জোড়া গোলের হাত ধরে ৩-০ চেন্নাইয়িনকে উড়িয়ে দেওয়ার পাশাপাশি আইএসএল টেবলের ছয় নম্বরে জায়গা করে নিয়েছে বেঙ্গালুরু এফসি। ম্যাচ হেরেও চেন্নাইয়িন রয়েছে পাঁচ নম্বরে।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিল বেঙ্গালুুরু। যার ফলও হাতেনাতে পায় তারা। ১২ মিনিটের মাথায় পেনাল্টি থেকে প্রথম গোলটি পায় বেঙ্গালুরু। সুনীল ছেত্রীকে বক্সের মধ্যে ফাউল করে বসেন এডউইন বংশপল। পেনাল্টি দেন রেফারি। ইমন বাসাফা পেনাল্টি থেকে গোল করতে কোনও ভুল করেননি। সুনীল সম্ভবত এর আগে পেনাল্টি মিস করেছেন বলে, বুধবার নিজে পেনাল্টি নেননি। তবে সুনীল যদি পেনাল্টি থেকে গোল করতেন, তবে বুধবারই একক ভাবে আইএসএলের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হয়ে যেতেন তিনি। 

এর পরেও সুনীল ফাঁকা গোল পেয়েও বল বাড়িয়ে দিয়েছিলেন উদান্তের দিকে। নিজে গোল না করে গোল করিয়েছিলেন উদান্তকে দিয়ে। আর ম্যাচের ৪২ মিনিটে উদান্তও গোল করতে ভুল করেননি। যার নিটফল, বিরতির আগেই ২-০ এগিয়ে যায় বেঙ্গালুরু। প্রথমার্ধে ০-২ পিছিয়ে পড়ার পরেও জ্বলে উঠতে দেখা যায়নি চেন্নাইয়িন এফসিকে। আসলে এ দিন পুরো ম্যাচেই একেবারে ছন্দে ছিল না চেন্নাইয়ের দলটি। বরং দ্বিতীয়ার্ধের শুরুতে মহম্মদ সাজিদ ধতের ভুলে নিজের দ্বিতীয় গোলটি করে বেঙ্গালুরুকে ৩-০ এগিয়ে দেন উদান্ত। চেন্নাই অবশ্য গোলশোধ করার মতো ফুটবল এ দিন খেলেনি।

এদিনের ম্যাচে জয়ের ফলে আইএসএলের পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানে উঠে এল বেঙ্গালুরু এফসি। ১৩ ম্যাচে তাদের পয়েন্ট ১৭। অন্য দিকে ১৩ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে চেন্নাইয়িন এফসি থাকল পাঁচ নম্বরে।

বন্ধ করুন