বাংলা নিউজ > ময়দান > ফুটবল > জয় যখন নিশ্চিত, তখন কেন হোটেলে এলেন কেন্দ্রীয় মন্ত্রী? কল্যাণকে তোপ বাইচুংয়ের
বাইচুং ভুটিয়া (HT_PRINT)

জয় যখন নিশ্চিত, তখন কেন হোটেলে এলেন কেন্দ্রীয় মন্ত্রী? কল্যাণকে তোপ বাইচুংয়ের

  • উল্লেখ্য দিল্লির দ্বারকা অঞ্চলের হোটেলে ছিলেন এআইএফএফের ভোটাররা। সেখানেই শুক্রবার বিকেল পর্যন্ত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। যে প্রসঙ্গে বাইচুংয়ের মন্তব্য এতটাই যদি লড়াই সহজ হত বা আত্মবিশ্বাস থাকত তাহলে কেন্দ্রীয় মন্ত্রী উপস্থিত থাকতেন না।

শুভব্রত মুখার্জি: এআইএফএফের সভাপতি পদের নির্বাচনে বিপুল সংখ্যক ভোটে জিতে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন কল্যাণ চৌবে। প্রাক্তন গোলরক্ষক কল্যাণ চৌবের কাছে ৩৩-১ ভোটে হেরেছেন আরেক কিংবদন্তি প্রাক্তন ফুটবলার বাইচুং ভুটিয়া। শনিবারেই দিল্লিতে নয়া প্রেসিডেন্ট কল্যাণ চৌবের নেতৃত্বে এআইএফএফের নয়া এক্সিকিউটিভ কমিটির মিটিং বসার কথা ছিল। তার আগেই অবশ্য বাইচুং ভুটিয়া পৌঁছে যান শিলিগুড়িতে। আর সেখান থেকেই তার স্পষ্ট বক্তব্য জেতার বিষয়ে যদি এতটাই আত্মবিশ্বাসী ছিল তো মন্ত্রী ভোটের আগের দিন হোটেলে কি করেছিলেন।

উল্লেখ্য দিল্লির দ্বারকা অঞ্চলের হোটেলে ছিলেন এআইএফএফের ভোটাররা। সেখানেই শুক্রবার বিকেল পর্যন্ত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। যে প্রসঙ্গে বাইচুংয়ের মন্তব্য এতটাই যদি লড়াই সহজ হত বা আত্মবিশ্বাস থাকত তাহলে কেন্দ্রীয় মন্ত্রী উপস্থিত থাকতেন না। ভারতের হয়ে সর্বাধিক ফুটবল ম্যাচ খেলা প্রাক্তন ফুটবলার হিসেবে বাইচুং ভুটিয়া এআইএফএফের এক্সিকিউটিভ কমিটিতে অটোমেটিক চয়েস।

বাইচুং জানিয়েছেন 'তারা যদি এতটাই আত্মবিশ্বাসী ছিল তাহলে কেন্দ্রীয় মন্ত্রীর আসার কী প্রয়োজন ছিল। একজন মন্ত্রী কেন রাত ৯টার সময়ে হোটেলে আসবেন? কেন একজন বাদ দিয়ে বাকি সব ডেলিগেটসদের অন্য ফ্লোরে নিয়ে যাওয়া হয়েছিল। ওদেরকে ফোনেও পাওয়া যাচ্ছিল না।'

অন্ধ্রপ্রদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি গোপালকৃষ্ণ কোসারাজু ছাড়া বাইচুং ভুটিয়ার তরফে সকলের কাছেই ভোটের বিষয়ে পৌঁছনো হয়েছিল। এই প্রসঙ্গে বাইচুং জানান 'কিছুক্ষণ আগেই যেসব অফিসিয়ালদের সঙ্গে কথা বলেছি তাদের আর ফোনে পাচ্ছিলাম না। বৃহস্পতিবার রাত পর্যন্ত নিশ্চিত ছিলাম বেশ কিছু রাজ্য আমাদেরকে সাপোর্ট করবে। তারপর ৮:৩০ বা ৯ টা নাগাদ থেকে তাদেরকে আর ফোনেই পাওয়া যাচ্ছিল না। আমি একা না। মানবেন্দ্র (সিং, রাজস্থান ফুটবল ফেডারেশনের সভাপতি) তার সেক্রেটারিকে যোগাযোগ করতে পাচ্ছিল না। আমি জানতাম রাজনৈতিক হস্তক্ষেপ হবে। তবে সেটা যে এই পর্যায়ে হবে তা জানতাম না।'

বন্ধ করুন