বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ইস্টবেঙ্গল সমর্থকদের পাশে দাঁড়ালেন ভাইচুং, তিনি কি কর্তাদের সিদ্ধান্তে ক্ষুব্ধ?
ভাইচুং এবং ইস্টবেঙ্গল।
ভাইচুং এবং ইস্টবেঙ্গল।

ইস্টবেঙ্গল সমর্থকদের পাশে দাঁড়ালেন ভাইচুং, তিনি কি কর্তাদের সিদ্ধান্তে ক্ষুব্ধ?

  • দিন চারেক আগে বুধবার দিন ইস্টবেঙ্গল কর্তাদের বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে ক্লাব তাঁবুর বাইরে জড়ো হয়েছিলেন লাল-হলুদ সমর্থকেরা। সেই বিক্ষোভ সামাল দিতে পুলিশ লাঠিচার্জও করে। যার জেরে অনেকে বাজে ভাবে আহত হয়।  ইস্টবেঙ্গল সমর্থকদের পাশে দাঁড়িয়ে এ বার সরব হলেন ভাইচুং ভুটিয়া।

দল বদলের বাজারে এখন ময়দানের সবচেয়ে বড় খবর ইস্টবেঙ্গল ক্লাবকে নিয়ে। তবে বড় কোনও ফুটবলার আনা, বা দল বদলের বাজারে হইচই ফেলে দেওয়ার মতো কোনও খবরের জন্য নয়। বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্টের সঙ্গে চুক্তি নিয়ে মতানৈক্য এবং তার জেরে লাল-হলুদ সমর্থকদের বিক্ষোভ মারারামরি, অগ্নিগর্ভ অবস্থার কারণেই এখন চর্চায় ইস্টবেঙ্গল।

দিন চারেক আগে বুধবার দিন ইস্টবেঙ্গল কর্তাদের বিরুদ্ধে বিক্ষোভ  দেখাতে ক্লাব তাঁবুর বাইরে জড়ো হয়েছিলেন লাল-হলুদ সমর্থকেরা। সেই বিক্ষোভ সামাল দিতে পুলিশ লাঠিচার্জও করে। যার জেরে অনেকে বাজে ভাবে আহত হয়। এ বার ইস্টবেঙ্গল সমর্থকদের পাশে দাঁড়িয়ে এ বার সরব হলেন লাল-হলুদের প্রাক্তন তারকা ফুটবলার ভাইচুং ভুটিয়া।

ফেসবুকে জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক দু'টি ছবি পোস্ট করেছেন। একটি ছবিতে লাল-হলুদ জার্সিতে তরুণ ভাইচুংকে দেখা গিয়েছে। অন্য ছবিতে ইস্টবেঙ্গলের একটি অনুষ্ঠানের। যেখানে প্রদীপ জ্বালাচ্ছেন ভাইচুং। ছবি দু'টি পোস্ট করার সঙ্গে ভাইচুং লিখেছেন, ‘আমি ইস্টবেঙ্গল সমর্থকদের পাশে দাঁড়াতে চাই। আমার ক্লাব ইস্টবেঙ্গলে যে সব ঘটনা ঘটছে, সেটা দেখে খুবই কষ্ট হচ্ছে। ক্লাব কিন্তু সমর্থক এবং তাদের ঐতিহ্যের উপরেই নির্ভর করে। আমি আশা করি পুরো বিষয়টা তাড়াতাড়ি মিটে যাবে। এবং ক্লাব তার গৌরবোজ্জ্বল দিনগুলো আবার ফিরে পাবে।’

আসলে বুধবার লাল-হলুদ সমর্থকদের বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছিল লেসলি ক্লডিয়াস সরণী। লাল-হলুদ সমর্থকেরা নিজেদের মধ্যেই মারামারিতে জড়িয়ে পড়েছিলেন। শ্রী সিমেন্টের চুক্তিতে ক্লাব কর্তাদের সই না করা নিয়েই যত বিতর্ক এবং বিবাদ। সমর্থকদের একটা গোষ্ঠী, যারা ক্লাব কর্তাদের সমর্থনে ছিল। অন্য গোষ্ঠী ক্লাব কর্তাদের বিরুদ্ধে সরব হয়েছিল। আর এই ঘটনাকে কেন্দ্র করে বুধবার অগ্নিগর্ভ হয়ে ওঠে ইস্টবেঙ্গল তাঁবুর বাইরে। পরিস্থিতি সামাল দিতে পুলিশকে লাঠিচার্জও করতে হয়। চার জনকে গ্রেফতার করা হয়েছে বলেও জানা গিয়েছিল। তারই প্রতিবাদে সরব হয়েছেন ভাইচুং-ও।

বন্ধ করুন