বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কলকাতা লিগের প্রিমিয়ার ডিভিশনে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার সিক্সে যোগ্যতা অর্জন করল ভবানীপুর
কলকাতা প্রিমিয়ার ডিভিশনে গ্রুপ চ্যাম্পিয়ন হল ভাবনীপুর।

কলকাতা লিগের প্রিমিয়ার ডিভিশনে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার সিক্সে যোগ্যতা অর্জন করল ভবানীপুর

  • ভবানীপুর শেষ ম্যাচ পিয়ারলেসের বিরুদ্ধে খেলতে নামবে। তবে তার আগেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে স্বস্তির নিঃশ্বাস রঞ্জনের টিম। এই মুহূর্তে ৯ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রেলওয়েজ। সমসংখ্যক ম্যাচ খেলে ১৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে বিএসএস স্পোর্টিং।

এক ম্যাচ এখনও বাকি। তবে তার আগেই বাজিমাত করে ফেলল ভবানীপুর ক্লাব। কলকাতা প্রিমিয়ার ডিভিশনে গ্রুপ চ্যাম্পিয়ন হল ভাবনীপুর। তারা গ্রুপ শীর্ষে থেকেই কলকাতা লিগের সুপার সিক্সের যোগ্যতা অর্জন করল।

৯ ম্যাচে রঞ্জন চৌধুরীর দলের পয়েন্ট ২২। কিন্তু তারাই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার সিক্সে উঠবে কি না, তা নিয়ে খানিকটা সংশয় ছিল। কারণ ভাবনীপুর ছাড়া ইউনাইটেড স্পোর্টসের ২২ পয়েন্টে পৌঁছানোর বড় সম্ভাবনা ছিল। তাই শনিবার ক্যালকাটা কাস্টসমের বিরুদ্ধে তারা কী করে, সে দিকেই নজর ছিল ভবানীপুরের। শনিবার সেই ম্যাচে ৩-১ গোলে ইউনাইটেড স্পোর্টসকে হারায় কাস্টমস। আর তাতেই লাভবান হয় ভবানীপুর।

আরও পড়ুন: ফের ISL-এর দলকে নাকানিচোবানি খাওয়াল, কেরালাকে উড়িয়ে Durand-এর সেমিতে মহমেডান

ভবানীপুর শেষ ম্যাচ পিয়ারলেসের বিরুদ্ধে খেলতে নামবে। তবে তার আগেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে স্বস্তির নিঃশ্বাস রঞ্জনের টিম। এই মুহূর্তে ৯ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রেলওয়েজ। সমসংখ্যক ম্যাচ খেলে ১৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে বিএসএস স্পোর্টিং। ভবানীপুরের পাশাপাশি দ্বিতীয় এবং তৃতীয় স্থানে যে দু'টি দল শেষ করবে, তারা পৌঁছে যাবে সুপার সিক্সে। যেখানে রয়েছে মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহামেডান।

আরও পড়ুন: নড়বড়ে রক্ষণ,পরিকল্পহীন ফুটবল,গোল করার লোক নেই বাগানে- এ ভাবে ISL-এ সাফল্য আসবে?

যদিও এখনই স্বস্তির নিশ্বাস ফেলতে রাজি নন ভবানীপুর কোচ রঞ্জন চৌধুরি। কারণ এর পরের লড়াইটা আরও কঠিন। কারণ তিন প্রধানের সঙ্গে ভবানীপুরকে টেক্কা দিতে হবে। তবে গ্রুপ শীর্ষে থেকে মূল পর্বে ওঠাটা ফুটবলারদের অতিরিক্ত অক্সিজেন দেবে বলেই আশা করা হচ্ছে। প্রসঙ্গত, গত মাসে তাঁর তত্ত্বাবধানেই নৈহাটি গোল্ড কাপ চ্যাম্পিয়ন হয়েছিল ভবানীপুর ক্লাব।

বন্ধ করুন