বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ব্রাজিল-আর্জেন্তিনা ম্যাচে বড়সড় ভুল, দুই রেফারিকে নির্বাসিত করল CONMEBOL

ব্রাজিল-আর্জেন্তিনা ম্যাচে বড়সড় ভুল, দুই রেফারিকে নির্বাসিত করল CONMEBOL

ব্রাজিল-আর্জেন্তিনা ম্যাচে কনুই দিয়ে রাফিনহাকে গুঁতো ওটামেন্ডির। ছবি- টুইটার।

রাফিনহাকে করা নিকোলাস ওটামেন্ডির এক ফাউল ধরতে না পারার জেরেই রেফারিদের মূলত নির্বাসিত করা হয়।

লাতিন আমেরিকার সবচেয়ে জনপ্রিয় ও চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল ব্রাজিল ও আর্জেন্তিনা মুখোমুখি হলে ম্যাচে ঘটনা ও আলোচ্য বিষয়ের কোনো কমতি থাকেনা। সম্প্রতি বিশ্বকাপের যোগ্যতাপর্বে দুই দল মুখোমুখি হয়েছিল। অত্যন্ত মারকুটে সেই ম্যাচের দুই রেফারিকেই লাতিন আমেরিকার ফুটবল সংস্থা নির্বাসিত করার সিদ্ধান্ত নিয়েছে।

গোলহীন ম্যাচে খেলার থেকে ফাউল এবং দুই দলের খেলোয়াড়দের একে অপরের বিরুদ্ধে আগ্রাসী মনোভাবই শিরোনাম কেড়ে নেয়। এই ম্যাচে মোট ৪১টি ফাউল করে দুই দল। তবে আর্জেন্তাইন ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডির ব্রাজিল উইঙ্গার রাফিনহাকে করা এক ফাউলই চর্চার কেন্দ্রবিন্দুতে। ম্যাচের মধ্যে ওটামেন্ডি কনুই দিয়ে রাফিনহাকে গুঁতো মারেন যার জেরে লিডস ইউনাইটেড তারকার মুখ থেকে রক্ত বেরোতে শুরু করে।

তবে আশ্চর্যজনকভাবে রেফারিতো নয়ই, বরং ভিএআর দেখার পরেও ওটামেন্ডির কোনোরকম শাস্তি হয়নি। ম্যাচের পরেই ক্ষুব্ধ ব্রাজিল কোচ তিতে জানিয়ে দেন কোনোভাবেই ওটামেন্ডির ফাউল ভিএআরের চোখে পড়েনি। ব্রাজিল কোচের ক্ষোভের পরেই কনমেবলও নড়ে চড়ে বসে এবং দুই রেফারির পারফরম্যান্স এবং ওটামেন্ডির স্পষ্ট ফাউল ধরতে না পারার জন্য তাদের নির্বাসিত করা হয়।

এক বিবৃতিতে কনমেবলের তরফে জানানো হয়, ‘প্রধান রেফারি আন্দ্রেস কুনিয়া ভার্গাস এবং ভিএআরের দায়িত্বে থাকা এস্তেবান ড্যানিয়েল ভেগার পারফরম্যান্স আমরা বিশ্লেষণ করেছি। বিচার বিবেচনা করার পর আমদের মনে হয়েছে দুইজনে খুবই সিরিয়াস এবং স্পষ্ট ভুল করেছেন।’ ফলস্বরূপ দুই রেফারিকেই ‘অনির্দিষ্টকালের জন্য নির্বাসিত’ করেছে লাতিন আমেরিকার ফুটবল নিয়ামক সংস্থা। 

প্রসঙ্গত, ম্যাচ ড্র হলেও এই এক পয়েন্টের মাধ্যমেই আর্জেন্তিনা কাতার বিশ্বকাপে নিজেদের টিকিট পাকা করে। সেলেসাওরা আর্জেন্তিনা ম্যাচের আগেই নিজেরা বিশ্বকাপের যোগ্যতা অর্জন করে নিয়েছিল। লাতিন আমেরিকান কোয়ালিফায়ার গ্রুপে লিগ তালিকায় বর্তমানে শীর্ষে রয়েছে ব্রাজিল এবং তাদের ঠিক পরেই আলবেসেলিস্তে থাকলেও ২৬ ম্যাচে অপরাজিত রয়েছে লিওনেল মেসির দেশ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফুলের বদলে চিপস দিয়ে সাজল বরের গাড়ি, বিয়ের মিছিল দেখে হতভম্ব কনের বাড়ি স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ আততায়ীর রাস্তা রোখেন সাধারণ যুবক, মহিলা পুলিশ করেন গুলি! সিডনি-মল হামলায় কী ঘটল? হলিউডি ছবির কায়দায় চুমু খেতে গিয়ে একী করে বসলেন 'আলোর কোলে'র 'জামাইদাদা'! বিষ্ণুপ্রসাদ শর্মার বিরুদ্ধে ব্যবস্থা ভোটের পরে, সিদ্ধান্ত নিয়েছে বিজেপি নেতৃত্ব প্রথমবার মেয়েকে কোলে নিয়ে আবেগতাড়িত পপি! একরত্তির কী নাম রাখল ইউটিউবার মা? Dressing Table Tips: বাড়ির এই দিকে রাখুন ড্রেসিং টেবিল, তবেই সুখ আসবে সাবধান! সুযোগ করে দেওয়ার নামে পাতা হয়েছে প্রতারণার ফাঁদ, সতর্ক করল জি বাংলা অভিজিতের বিরুদ্ধে চাকরিপ্রার্থী মাহিকে প্রার্থী করল আইএসএফ, খেলা হবে তমলুকে! কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ

Latest IPL News

স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.