বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > 2022 WC-এর পর কি পদত্যাগ করতে চলেছেন ব্রাজিল কোচ? নিজেই বড় আপডেট দিলেন তিতে

2022 WC-এর পর কি পদত্যাগ করতে চলেছেন ব্রাজিল কোচ? নিজেই বড় আপডেট দিলেন তিতে

তিতে।

২০১৬ সালে কোপা আমেরিকার গ্রুপ পর্বে ব্রাজিল ব্যর্থ হওয়ার পর দলের দায়িত্ব নেন তিতে। তিতের অধীনে ব্রাজিল ২০১৮ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলে। পরের বছর তিতের কোচিংয়ে কোপা আমেরিকা জেতে পেলের দেশ। তবে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া হয়নি।

তিতে কি ২০২২ কাতার বিশ্বকাপের পর ব্রাজিলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করবেন? এই বিষয়ে নিজেই মুখ খুলেছেন তিতে। শুক্রবার তিনি স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, কাতার বিশ্বকাপের পরেই পদত্যাগ করবেন। আর সে কারণেই দলকে চ্যাম্পিয়ন করতে মরিয়া তিতে।

একটি টিভিতে দেওয়া সাক্ষাৎকারে তিতে বলেছেন, ‘আমি ২০২২ বিশ্বকাপের শেষ পর্যন্তই দায়িত্বে থাকছি।’ তার পর আর চুক্তির মেয়াদ তিনি বাড়াতে চান না বলেই জানিয়েছেন। আর তিতের কারণেই অনেকেই এ বার বিশ্বকাপে ব্রাজিলকে ফেভারিট বলে দাবি করছেন। 

২০১৬ সালে কোপা আমেরিকার গ্রুপ পর্বে ব্রাজিল ব্যর্থ হওয়ার পর দলের দায়িত্ব নেন তিতে। তিতের অধীনে ব্রাজিল ২০১৮ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলে। পরের বছর তিতের কোচিংয়ে কোপা আমেরিকা জেতে পেলের দেশ। তবে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া হয়নি। ১৯৫৮, ১৯৬২, ১৯৭০, ১৯৯৪ এবং ২০০২ পাঁচ বারের চ্যাম্পিয়নরা, তিতের জন্যই ষষ্ঠ বার বিশ্ব জয় করতে মুখিয়ে রয়েছে। তিতে নিজেও দেশকে চ্যাম্পিয়ন করেই ব্রাজিলের কোচের পদ থেকে সরে দাঁড়াতে চান।

২০২২ কাতার বিশ্বকাপের বাছাই পর্বেও দুর্দান্ত ফর্মে আছেন সেলেকাওরা। কোনও ম্যাচ না হেরেই ইতিমধ্যে কাতারের টিকিট নিশ্চিত করেছে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। বিশ্বকাপেও হট ফেভারিট তিতের ব্রাজিল। এখনও পর্যন্ত তিতের অধীনে ব্রাজিল ৭০টি ম্যাচ খেলেছে। জিতেছে ৫১টি, ড্র করেছে ১৪টিতে এবং হেরেছে মাত্র পাঁচটি ম্যাচ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জোমাটোর খাবারে ধারালো বস্তু, কাস্টমার কেয়ার কী করল জানেন! রাগ হবে আপনারও আগামিকাল কেমন কাটবে আপনার? জেনে নিন ভাগ্যের আগাম খবর? রইল ১৩ জুলাইয়ের রাশিফল অফিসে না এলে ভ্যারিয়েবল পে দেব না! TCS-র আদেশ উপেক্ষা ৩০% কর্মীর, কী হবে এবার? আমাদের কাছে আরও একটি ম্যাচ- Asia Cup খেলতে নামার আগে পাকিস্তান নিয়ে দাবি হরমনের নাইট রাইডার্সের সঙ্গে যুক্ত হলেন মহিলা ক্রিকেটের কিংবদন্তি ঝুলন গোস্বামী পাশে নেই নাতাশা, আম্বানির ছেলের বিয়েতে হার্দিকের গলায় ভালোবাসার ছোঁয়া ২০৬০ সাল থেকে কমবে ভারতের জনসংখ্যা, চিনে কী হতে পারে, জানলে চমকে যাবেন Giorgia Meloni Video: বৈঠকে আসতে দেরি করছেন বাইডেন, মেলোনি কী করলেন দেখুন! ভিডিয়ো: দ্রাবিড়কে কখনও ওভাবে দেখিনি- লক্ষ্মণের গলায় T20 WC 2024 জয়ের স্মৃতিচারণ ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.