বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ম্যাট টার্নার যেন 'চিনের প্রাচীর'! কোপা আমেরিকাতে নামার আগে আমেরিকার বিরুদ্ধে আটকে গেল ব্রাজিল

ম্যাট টার্নার যেন 'চিনের প্রাচীর'! কোপা আমেরিকাতে নামার আগে আমেরিকার বিরুদ্ধে আটকে গেল ব্রাজিল

টাইলার অ্যাডমসের বিপক্ষে প্রীতি ম্যাচে রাফিনহা। ছবি- এএফপি (AFP)

প্রীতি ম্যাচে ব্রাজিলের সঙ্গে ১-১ গোলে ড্র করল মার্কিন যুক্তরাষ্ট্র। প্রথমে গোল করে ব্রাজিলকে এগিয়ে দেন রদ্রিগো। এর নয় মিনিট পর সমতা ফেরায় আমেরিকা যুক্তরাষ্ট্র। সেই ফ্রি কিক থেকেই আন্তর্জাতিক ফুটবলে নিজের ২৯তম গোলটি করেন পুলিসিচ।আগামী ২৪ জুন কোস্টা রিকার বিপক্ষে কোপা আমেরিকা অভিযান শুরু ব্রাজিলের 

শুভব্রত মুখার্জি:- কোপা আমেরিকা শুরু হতে আর বেশি দিন বাকি নেই। তার আগে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত সমস্ত দল। নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ ও খেলে নিচ্ছে দলগুলো। এইরকম এক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল ব্রাজিল এবং আমেরিকা যুক্তরাষ্ট্র। ম্যাচে আমেরিকা যুক্তরাষ্ট্রের গোলরক্ষক স্বপ্নের ফর্মে ছিলেন। একেবারে 'চিনের প্রাচীর' হয়ে গোলে খেলছিলেন তিনি। ম্যাট টার্নারের অনবদ্য পারফরম্যান্সের কারণে এদিন ব্রাজিল দল একাধিক সুযোগ পেয়েও শেষ পর্যন্ত গোল করতে পারেনি। ফলে ম্যাচ শেষ হয়েছে ১-১ ফলে। ফলে কোপা আমেরিকা শুরুর আগে শেষ ম্যাচ ড্র করেই খুশি থাকতে হচ্ছে ব্রাজিল দলকে।

আরও পড়ুন-এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর

ব্রাজিলের বিরুদ্ধে আমেরিকার এই ড্র বেশ বড় কৃতিত্বের। কারণ কয়েকদিন আগেই তারা প্রীতি ম্যাচে কলম্বিয়ার কাছে ৫-১ গোলে হেরেছিল। তারপর এইদিনের ম্যাচে তারা দুরন্ত কামব্যাক করে। এদিনের ম্যাচে রদ্রিগোর গোলে শুরুতেই এগিয়ে গিয়েছিল ব্রাজিল দল। আশা করা হয়েছিল এরপর একের পর এক আক্রমণে আমেরিকার ডিফেন্স ফালাফালা করে দেবে ব্রাজিল। তবে বাস্তবে তা সম্ভব হয়নি। গোলরক্ষক ম‍্যাট টার্নারের কারণেই মূলত তা সম্ভব হয়নি।ফলে ভালো ফুটবল খেলেও দরিভাল জুনিয়রের দল এদিন জয় পেল না। কোপা আমেরিকার আগে নিজেদের শেষ প্রীতি ম‍্যাচে ড্র করেই খুশি থাকতে হল ব্রাজিল দলকে।

আরও পড়ুন-স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ

এদিন ম‍্যাচের ১৭তম মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। তাদেরকে এগিয়ে দেয় রদ্রিগো। ২৬তম মিনিটে আমেরিকার হয়ে গোল শোধ করে দেন ক্রিস্টিয়ান পুলিসিচ। এরপর দুই পক্ষ একাধিক সুযোগ পেলেও ম‍্যাচে আর গোল হয়নি। ফলে ম্যাচ শেষ হয় ১-১ ফলে।প্রসঙ্গত আমেরিকা যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২০ টি ম‍্যাচ খেলে এটাই প্রথম ড্র ব্রাজিলের। তারা হেরেছে কেবলমাত্র একটিমাত্র ম্যাচে। ১৯৯৮ সালে ওই ম্যাচ ছাড়া আর কোন ম্যাচেই হারেনি ব্রাজিল।ম্যাচে আমেরিকার গোলরক্ষক টার্নার ১১ টি সেভ করে দলের পতন রোধ করেছেন। ব্রাজিলের গোলরক্ষক অ্যালিসন করেছেন ছয়টি সেভ।খেলার প্রথম ১২মিনিটেই দুটি দারুণ সেভ করেন অ্যালিসন।এর কিছুক্ষণ পরেই টার্নারের গোল কিকেই বিপজ্জনক জায়গায় বল পেয়ে যান রাফিনিয়া। তাঁর থেকে বল পেয়েই গোল করেন রদ্রিগো। 

আরও পড়ুন-সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির

রদ্রিগোর নয় মিনিট পর সমতা ফেরায় আমেরিকা যুক্তরাষ্ট্র। সেই ফ্রি কিক থেকেই আন্তর্জাতিক ফুটবলে নিজের ২৯তম গোলটি করেন পুলিসিচ।আগামী ২৪ জুন কোস্টা রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আমেরিকা অভিযান শুরু করবে ব্রাজিল। ‘ডি’ গ্রুপে রয়েছে তারা। এই গ্রুপে ব্রাজিলের সঙ্গেই রয়েছে প্যারাগুয়ে ও কলম্বিয়া।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য ‘তোর বাপ আমি ***’, ‘চোর’ শুনে বললেন শুভেন্দু, জুতো দেখিয়ে বললেন ‘নোংরা কালচার’ ভিকি-তৃপ্তির নতুন ছবি ‘ব্যাড নিউজ’-এর সঙ্গে বিশেষ যোগ সুস্মিতা সেনের! কী বলুন তো জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না শক্তি বাড়াল নিম্নচাপ, দক্ষিণবঙ্গের কোথায় কবে ভারী বৃষ্টি হতে চলেছে? শীর্ষ নেতৃত্বের শিলমোহর নিয়ে বসেছিলেন মসনদে, কালনার সেই পুরপ্রধানকে শোকজ করল TMC 'গুলি করতে হল কেন?' অগ্নিগর্ভ বাংলাদেশ, হাসিনার সরকারকে প্রশ্ন চঞ্চল-ফারুকিদের শুভেন্দু অধিকারীর পাশে দাঁড়িয়ে বিস্ফোরক মন্তব্য করলেন কার্তিক মহারাজ, বললেন…

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.