বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কোপা হারের দু'মাসের মধ্যেই আর্জেন্তিনার বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার হাতছানি ব্রাজিলের
কোপা ফাইনালে মেসি ও নেইমার। ছবি- রয়টার্স। (REUTERS)
কোপা ফাইনালে মেসি ও নেইমার। ছবি- রয়টার্স। (REUTERS)

কোপা হারের দু'মাসের মধ্যেই আর্জেন্তিনার বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার হাতছানি ব্রাজিলের

  • ৬ সেপ্টেম্বর আবারও মুখোমুখি হতে চলেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

১১ জুলাই চরমতম হতাশা ও অশ্রুজলে ঘরের মাঠেই বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে আর্জেন্তিনার বিরুদ্ধে কোপা আমেরিকা ফাইনাল হারতে হয়েছিল ব্রাজিলের। সেই ঘটনার দুই মাসের মধ্যেই ৬ সেপ্টেম্বর (ভারতীয় সময় অনুযায়ী) আবারও মুখোমুখি হতে চলেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

অগস্টের শেষ ও সেপ্টেম্বর শুরুর আন্তর্জাতিক উইন্ডোতেই মুখোমুখি হবেন নেইমার-মেসি। তবে খেতাব জয়ের জন্য নয়, দক্ষিণ আমেরিকার দুই ফুটবল পাগল দেশ একে অপরের বিরুদ্ধে ২০২২ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে মাঠে নামবে। 

কোপা আমেরিকা শুরুর আগেও বিশ্বকাপ কোয়ালিফায়ার খেলতে দেখা গিয়েছিল দক্ষিণ আমেরিকার দেশগুলিকে। আবারও আসন্ন আন্তর্জাতিক উইন্ডোয় কাতারের টিকিট লাভের আশায় লড়বেন তারা। দক্ষিণ আমেরিকার যোগ্যতা অর্জন বিভাগে ছয় ম্যাচের সবকটিতেই এখনও অবধি জয়ের সুবাদে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সেলেসাও। অপরদিকে, অপরাজিত থাকলেও ছয়টির মধ্যে এখনও অবধি মাত্র তিনটি ম্যাচেই জয়ের মুখ দেখতে পেয়েছে লিও মেসির দেশ।

তবে এখনও অবধি আসন্ন বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে এখনও অবধি মুখোমুখি হয়নি দুই ফুটবল শক্তিধর দেশ। বিশেষত কোপা ফাইনালের পর খুব বেশিদিন না হওয়ায় এই ম্যাচ আলাদা মাত্রা পাচ্ছে। তবে এই ম্যাচ ছাড়াও আরও দু'টি করে ম্যাচ খেলতে দুই দেশকেই।

৩ ও ১০ সেপ্টেম্বর যথাক্রমে চিলি ও পেরুর বিপক্ষে খেলবে ব্রাজিল। অপরদিকে কোপা জয়ীদের ওই একই দিনগুলিতে মুখোমুখি হতে হবে ভেনেজুয়েলা ও বলিভিয়ার। দুই প্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে কার মুখে শেষ হাসি ফোটে এখন সেটাই দেখার অপেক্ষায় আপামর ফুটবল সমর্থকরা।

বন্ধ করুন