বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কলকাতায় ফেরার বড় সম্ভাবনা তৈরি হয়েছে ব্রাইটের, তবে সম্ভবত SC EB-তে ফিরছেন না
ব্রাইট এনবাখোরে।

কলকাতায় ফেরার বড় সম্ভাবনা তৈরি হয়েছে ব্রাইটের, তবে সম্ভবত SC EB-তে ফিরছেন না

  • উলভসের প্রাক্তন ফরোয়ার্ড গত নভেম্বর মাসেই কোভেন্ট্রি এফসির সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন। তার পর থেকে তিনি ফ্রি-এজেন্ট হিসেবেই রয়েছেন। এ কথা মাথায় রেখেই মেরিনার্সদের থিঙ্কট্যাঙ্ক তাঁর সঙ্গে কথা বলতে শুরু করে।

এসসি ইস্টবেঙ্গলে খেলে যাওয়া নাইজেরিয়ার স্ট্রাইকার ফের আইএসএলের ক্লাবে ফিরতে চলেছেন। যা খবর তাতে জানা গিয়েছে, কলকাতারই এক প্রধানের জার্সি গায়ে চাপাতে চলেছেন ব্রাইট এনবাখারে। এ বার অবশ্য ব্রাইটকে লাল-হলুদে নয়, সবুজ-মেরুনের জার্সিতে দেখা যেতে পারে বলে শোনা যাচ্ছে। 

প্রাথমিক ভাবে শোনা যাচ্ছিল, ব্রাইটকে সই করানোর দৌড়ে এগিয়ে রয়েছেন চেন্নাইয়িন এফসি এবং এসসি ইস্টবেঙ্গল। তবে আপাতত ময়দানে যা খবর, তাতে জানা গিয়েছে, এটিকে মোহনবাগানের সঙ্গে চুক্তি করার জন্য অনেকটাই এগিয়ে গিয়েছেন ব্রাইট। শীতকালীন উইন্ডোতেই তিনি সবুজ-মেরুনে সই করতে চলেছেন বলে খবর।

গত মরশুমেও জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতেই এসসি ইস্টবেঙ্গলে যোগ দিয়েছিলেন ব্রাইট। গত বছরও লাল-হলুদ যখন একের পর এক ম্যাচ হেরে একেবারে দিশেহারা, সই সময়ে একমুঠো অক্সিজেন জুগিয়েছিলেন ব্রাইট। তাঁর চোখ ধাঁধানো গোল দলের সমর্থকদের মুখে কিছুটা হলেও হাসি ফুটিয়েছিলেন। নিজের জাত চেনালেও, একা লড়াই করে লাল-হলুদকে অবশ্য বেশীদূর এগিয়ে নিয়ে যেতে পারেননি নাইজেরিয়ার স্ট্রাইকার।

গত বছরও ১২ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে মরশুম শেষ করেছিল এসসি ইস্টবেঙ্গল। গোটা মরশুমে লাল-হলুদ মাত্র তিনটে ম্যাচ জিতে বিবর্ণ হলেও ব্রাইটের পারফরম্যান্স যে যথেষ্ট উজ্জ্বল ছিল, সেটা বলার অপেক্ষা রাখে না। গত মরশুমে ১২টি ম্যাচের মধ্যে এই স্ট্রাইকার তিনটে গোল করেন এবং একটি গোল করতে সাহায্য করেন। টুর্নামেন্টের অন্যতম সেরা ফুটবলার হিসেবেও তিনি মনোনীত হন। এটা খুব স্পষ্ট যে ব্রাইটের মতো একজন ফুটবলার দলে থাকলে, যে কোনও দলের আক্রমণভাগ অনেকটাই শক্তিশালী হয়ে উঠবে।

উলভসের প্রাক্তন ফরোয়ার্ড গত নভেম্বর মাসেই কোভেন্ট্রি এফসির সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন। তার পর থেকে তিনি ফ্রি-এজেন্ট হিসেবেই রয়েছেন। এ কথা মাথায় রেখেই মেরিনার্সদের থিঙ্কট্যাঙ্ক তাঁর সঙ্গে কথা বলতে শুরু করে। সূত্রের খবর, নাইজেরিয়ার এই স্ট্রাইকার আরও একবার ইন্ডিয়ান সুপার লিগে খেলার ইচ্ছে প্রকাশ করেছেন। সম্ভাব্য প্রত্যাবর্তনের জন্য এটিকে মোহনবাগানের সঙ্গে কথাবার্তাও প্রায় চূড়ান্ত করে ফেলেছেন তিনি। যদি সব ঠিকঠাক থাকে, তাহলে এই জানুয়ারি উইন্ডোতেই ব্রাইট সবুজ-মেরুন ব্রিগেডে যোগ দিতে পারেন।

বন্ধ করুন