বাংলা নিউজ > ময়দান > ফুটবল > SC ইস্টবেঙ্গল সমর্থকদের আশায় জল ঢেলে পুরনো ক্লাবে ফিরে গেলেন ব্রাইট এনোবাখারে
লাল হলুদ জার্সিতে ব্রাইট এনোবাখারে। (ছবি সৌজন্য আইএসএল)
লাল হলুদ জার্সিতে ব্রাইট এনোবাখারে। (ছবি সৌজন্য আইএসএল)

SC ইস্টবেঙ্গল সমর্থকদের আশায় জল ঢেলে পুরনো ক্লাবে ফিরে গেলেন ব্রাইট এনোবাখারে

  • কভেন্ট্রি সিটিতে দু'বছরের চুক্তি স্বাক্ষর করেছেন ব্রাইট।

ইস্টবেঙ্গল ক্লাব কর্তা ও বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্টের মধ্যে চুক্তি নিয়ে সমস্যা অব্যাহত। এরই মধ্যে একে একে দলের তারকা ফুটবলাররা দল ছাড়ছেন। এবার ইস্টবেঙ্গলের ছেড়ে ইংল্যান্ডের কভেন্ট্রি সিটিতে যোগ দিলেন গত মরশুমে নজর কাড়া স্ট্রাইকার ব্রাইট এনোবাখারে।

বিনিয়োগকারীদের সঙ্গে চুক্তিপত্রে সই না হওয়ায় ফুটবলারদেরও নতুন চুক্তি দেওয়া সম্ভব হচ্ছে না। ঝামেলার জেরে অনিশ্চয়তা গোটা ইস্টবেঙ্গল ক্লাব জুড়েই। আগেই দল ছেড়েছেন ঘরের ছেলে নারায়ণ দাস, দেবজিৎ মজুমদাররা। এবার অন্য দলে চলে গেলেন ব্রাইটও।

গত বছর এফসি গোয়ার বিরুদ্ধে বিশ্বমানের গোল মিলিয়ে ১২ ম্যাচে লাল হলুদের হয়ে মোট তিনবার জালে বল জড়াতে সক্ষম হয়েছিলেন বছর ২৩-এর স্ট্রাইকার। তাঁর দক্ষতা নজর কেড়েছিল দর্শকদের। বহুদিন অপেক্ষা করেও নতুন কোন চুক্তির নামগন্ধ না মেলায় ইংল্যান্ডের দ্বিতীয় ডিভিশনে খেলা কভেন্ট্রি সিটিতেই যোগ দিলেন তিনি। 

২০১৯ সালে কভেন্ট্রি সিটিতে ছয় মাসের জন্য লোনে যোগ দিয়ে ১৮ ম্যাচে ছয়টি গোল করেছিলেন তিনি। ভারতের কিছু ক্লাবের অফার থাকলেও শেষ পর্যন্ত নিজের চেনা পরিবেশেই ফিরে গেলেন নাইজিরিয়ান স্ট্রাইকার। স্কাই ব্লুজদের সঙ্গে তিনি দু'বছরের চুক্তি স্বাক্ষর করেছেন। পাশাপাশি খেলার ওপর নির্ভর করে আরও ১২ মাস সেই চুক্তির মেয়াদ বাড়ানোর সুযোগও রাখা হয়েছে।  

অপরদিকে, দলের তারকা ফুটবলাররা একে একে অন্য ক্লাবে যোগ দেওয়ায় লাল হলুদ ব্রিগেডের যে সমস্যা বাড়ছে, সেই বিষয়ে কোন সন্দেহ নেই। নতুন চুক্তিপত্রে সই না করলে আইএসএলে দল নামানো হবে না বলে আগেই হুশিয়ারি দিয়ে রেখেছে শ্রী সিমেন্ট। কর্তা-বিনিয়োগকারী ঝামেলায় চরম অনিশ্চিত ইস্টবেঙ্গলের ভবিষ্যৎ।

বন্ধ করুন