বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Calcutta Football League: গ্রুপ লিগেই মুখোমুখি মোহনবাগান-ইস্টবেঙ্গল! মহমেডানের প্রথম ম্যাচ ২৫ জুন

Calcutta Football League: গ্রুপ লিগেই মুখোমুখি মোহনবাগান-ইস্টবেঙ্গল! মহমেডানের প্রথম ম্যাচ ২৫ জুন

Calcutta Football League-এর গ্রুপ লিগেই মুখোমুখি মোহনবাগান-ইস্টবেঙ্গল (ছবি-আইএফএ)

আসন্ন কলকাতা ফুটবল লিগের প্রিমিয়ার ডিভিশনে একই গ্রুপে খেলবে ইস্টবেঙ্গল ও মোহনবাগান। অন্য দিকে অপর গ্রুপে রয়েছে গতবারের চ্যাম্পিয়ন মহমেডান। ছাব্বিশ টি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। বৃহস্পতিবার আইএফএ অফিসে প্রত্যেক ক্লাবগুলোর প্রতিনিধিদের উপস্থিতিতে লটারির মাধ্যমে এই গ্রুপ বিন্যাস করা হয়েছে।

আসন্ন কলকাতা ফুটবল লিগের প্রিমিয়ার ডিভিশনে একই গ্রুপে খেলবে ইস্টবেঙ্গল ও মোহনবাগান। অন্য দিকে অপর গ্রুপে রয়েছে গতবারের চ্যাম্পিয়ন মহমেডান স্পোর্টিং ক্লাব। ছাব্বিশ টি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। বৃহস্পতিবার আইএফএ অফিসে প্রত্যেক ক্লাবগুলোর প্রতিনিধিদের উপস্থিতিতে লটারির মাধ্যমে এই গ্রুপ বিন্যাস করা হয়েছে। লিগের উদ্বোধনী ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৫ জুন। সেই ম্যাচে মাঠে নামছে গতবারের চ্যাম্পিয়ন মহমেডান স্পোর্টিং ক্লাব।

আরও পড়ুন… সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? জেনে নিন আসল ঘটনা

কলকাতা লিগের গ্রুপ পর্বেই হবে ডার্বি-

এদিনের বৈঠকটি আইএফএল অফিসে অনুষ্ঠিত হয়েছিল। এই বৈঠকে উপস্থিত ছিলেন আইএফএ-র সভাপতি অজিত বন্দ্যোপাধ্যা, সচিব অনির্বান দত্ত ও সহসচিব নজরুল ইসলাম, সুফল রঞ্জন গিরি, রাকেশ ঝা সহ বিভিন্ন ক্লাবের প্রতিনিধিরা। এখানেই ঠিক হয়েছে কলকাতা লিগের প্রিমিয়ার ডিভিশনে একই গ্রুপে থাকবে মোহনবাগান ও ইস্টবেঙ্গল। ফলে কলকাতা লিগের গ্রুপ পর্বেই ডার্বির স্বাদ পাবেন সমর্থকেরা।

আরও পড়ুন… T20 WC 2024: মনে হয়েছিল রঞ্জি ট্রফির ম্যাচ খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে

জেনে নিন কলকাতা লিগের গ্রুপ বিন্যাস কেমন ভাবে হয়েছে-

মোট ২৬ টি দল অংশ নিচ্ছে এবারের কলকাতা লিগে। প্রতিটি গ্রুপে ১৩টি করে দলকে রাখা হয়েছে। ২৫ জুন শুরু হচ্ছে এবারের প্রিমিয়ার লিগ। জানা গিয়েছে চতুর্থ রাউন্ডে ডার্বি হওয়ার সম্ভাবনা রয়েছে। এখনই ডার্বির দিনক্ষণ ঘোষণা করেনি আইএফএ। মোহনবাগান প্রথম ম্যাচটিই বাই পাচ্ছে। দ্বিতীয় ম্যাচে মোহনবাগানের সামনে ভবানীপুর। ইস্টবেঙ্গলের প্রথম ম্যাচ টালিগঞ্জ অগ্রগামীর সঙ্গে। মহমেডান স্পোর্টিংয়ের প্রথম ম্যাচে মাঠে নামবে উয়াড়ির বিরুদ্ধে।

আরও পড়ুন… শুধু বোলিং নয় এবার ব্যাটিং নিয়েও কাজ করছেন আর্শদীপ! দলকে লোয়ার অর্ডারে ভরসা দিতেই চান তারকা পেসার

গ্রুপ এ-তে রয়েছে কোন কোন দল-

গ্রুপ এ-তে রয়েছে মহমেডান স্পোর্টিং, ডায়মন্ড হারবার, খিদিরপুর, বিএসএস, কালীঘাট এমএস, এরিয়ান, আর্মি রেড, সুরুচি সংঘ, সাদার্ন সমিতি, মেসারার্স ক্লাব, ইউনাইটেড স্পোর্টস, উয়াড়ি এবং পাঠচক্র।

গ্রুপ বি-তে রয়েছে কোন কোন দল-

গ্রুপ বি-তে রয়েছে ইস্টবেঙ্গল, ভবানীপুর, মোহনবাগান, ইস্টার্ন রেলওয়ে, কালীঘাট স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশন, জর্জ টেলিগ্রাফ, রেনবো এসি, ক্যালকাটা কাস্টমস, পিয়ারলেস, রেলওয়ে এফসি, ক্যালকাটা পুলিশ, পুলিশ এসি এবং টালিগঞ্জ অগ্রগামী। এদিনই কলকাতা লিগের লটারি হয়। তার পরই গ্রুপ বিন্যাস হয়।

রেফারিদের নিয়ে শুরু হবে বিশেষ কর্মশালা

এবারের কলকাতা লিগে রেফারির মান বাড়াতে উদ্যোগ নিয়েছে আইএফএ। আসন্ন কলকাতা ফুটবল লিগের আগে কলকাতার রেফারিদের মান উন্নয়নের লক্ষ্যে এক কর্মশালার আয়োজন করেছে আইএফএ। এই কর্মশালা পরিচালনা করবেন ফিফা রেফারি ইনস্ট্রাক্টর জাপানের ইসিয়ামা নোবরু।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Most Runs In WCL 2024: লেজেন্ডস লিগে সব থেকে বেশি রান, সেরা ৫-এ দুই ভারতীয় অনন্ত-রাধিকার রিসেপশনে ভেন্যুর অন্দরের রাজকীয় সাজ চোখ ধাঁধিয়ে দেবে, দেখুন ছবিতে অনাথ শিশুদের সঙ্গে ছবি এঁকে, কেক কেটে সময় কাটালেন বিক্রম-দর্শনা সাদার্নের বিরুদ্ধে চেনা ছন্দে মহমেডান, দাপুটে জয়ে লিগে অক্সিজেন পেল সাদা-কালোরা আম্বানিদের বিয়ে, ধুতি-পাঞ্জাবিতে খাঁটি বাঙালি শাশ্বত, মায়ের শাড়িতে সাজলেন রাইমা কখন, কোথায় হবে Argentina vs Colombia Match? কীভাবে দেখবেন মেসির খেলা? খড়দায় লেভেল ক্রসিংয়ে ট্রেন ও গাড়ির মধ্যে সংঘর্ষ, ছিটকে গেল টাটা সুমো জিম্বাবোয়ের বিরুদ্ধে টি২০ সিরিজের ৪ ম্যাচে জয়,ভারত অধিনায়ক হিসাবে ইতিহাস শুভমনের এটাই নতুন ভারত, টেস্ট ও T20-র শেষ ২ সিরিজে রচিত হল ঘুরে দাঁড়ানোর নতুন উপাখ্যান ঠিক যেন রাজরানি! রিসেপশনে নজরকাড়া লুকে রাধিকা, গোলাপি শাড়িতে টেক্কা নীতার

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.