বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EB, MB-র জন্য কলকাতা লিগের নিয়মে বদল, দু' ভাগে লিগ, সুপার সিক্স থেকে খেলবে ৩ প্রধান
কলকাতা লিগের নিয়মে বদল।

EB, MB-র জন্য কলকাতা লিগের নিয়মে বদল, দু' ভাগে লিগ, সুপার সিক্স থেকে খেলবে ৩ প্রধান

  • এ দিনের বৈঠক শেষে আইএফএ জানিয়েছে, ২৭ জুলাই থেকে মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহমেডান বাদে বাকি ১১ দল নিয়ে লিগ হবে। সেই লিগের প্রথম তিন দলের বিরুদ্ধে 'সুপার সিক্স' পর্বে মাঠে নামবে ময়দানের তিন প্রধান। অর্থাৎ দুই ভাগে ভেঙে দেওয়া হচ্ছে এ বারের কলকাতা প্রিমিয়ার লিগকে। সুপার সিক্সে খেলবে তিন প্রধান।

ডুরান্ড কাপে খেলতে রাজি হলেও, কলকাতা লিগ খেলতে মোটেও রাজি হয় না কলকাতার দুই প্রধান। একটা সময়ে এই লিগ চ্যাম্পিয়ন হওয়ার জন্য হাড্ডাহাড্ডি লড়াই চলত ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের মধ্যে। কিন্তু এখন পুরো হিসেবটাই বদলে গিয়েছে। তাই বাধ্য হয়ে এ বার কলকাতা লিগের ফরম্যাটই পাল্টে দিল আইএফএ।

আরও পড়ুন: দু’বছর পরে আবার শুরু কলকাতা লিগ! প্রথম দিনেই দুটো লাল কার্ড, নাক ফাটল ফুটবলারের

মঙ্গলবারেই কলকাতা প্রিমিয়ার লিগের দলগুলোর সঙ্গে বৈঠকে বসেছিল আইএফএ। এর আগেই এটিকে মোহনবাগান চিঠি দিয়ে জানিয়েছিল, তিন-চারটের বেশি ম্যাচ খেলতে তারা একেবারেই ইচ্ছুক নয়। ইস্টবেঙ্গলের দলই এখনও তৈরি নয়। যদিও লাল-হলুদ আইএফএ-কে জানিয়েছে, লগ্নিকারী সংস্থার সঙ্গে চুক্তি সংক্রান্ত সমস্যা মেটার মুখে। কলকাতা লিগ তারা খেলবে।

আরও পড়ুন: বাগান সচিবের সঙ্গে বৈঠক আইএফএ-র, তবে মিলল না সমাধান, কলকাতা লিগে অনিশ্চত ATK MB

এ দিনের বৈঠক শেষে আইএফএ জানিয়েছে, ২৭ জুলাই থেকে মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহমেডান বাদে বাকি ১১ দল নিয়ে লিগ হবে। সেই লিগের প্রথম তিন দলের বিরুদ্ধে 'সুপার সিক্স' পর্বে মাঠে নামবে ময়দানের তিন প্রধান। অর্থাৎ দুই ভাগে ভেঙে দেওয়া হচ্ছে এ বারের কলকাতা প্রিমিয়ার লিগকে। সুপার সিক্সে খেলবে তিন প্রধান।

আইএফএ সচিব অনির্বাণ দত্ত বলেছেন, ‘কলকাতা লিগে তিন প্রধানকে পাওয়ার জন্য দু'ভাগে ভেঙে দেওয়া হয়েছে কলকাতা প্রিমিয়ার লিগকে। এটিকে-মোহনবাগান তিন-চারটে ম্যাচ খেলতে চেয়েছিল। এ ক্ষেত্রে তাদের পাঁচটি ম্যাচ খেলতে হবে। ইস্টবেঙ্গলেরও সমস্যা মেটার মুখে। তিন বড় দলকে নিয়েই সেপ্টেম্বরের মধ্যে কলকাতা লিগ শেষ হয়ে যাবে বলে আশা করছি।’

বন্ধ করুন