বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কলকাতা লিগের সূচিতে বদল! ইস্টবেঙ্গল-মোহনবাগানকে কি আদৌ এ বারের CFL খেলবে?
আইএফএ লোগো 
আইএফএ লোগো 

কলকাতা লিগের সূচিতে বদল! ইস্টবেঙ্গল-মোহনবাগানকে কি আদৌ এ বারের CFL খেলবে?

  • ইস্টবেঙ্গল কি খেলতে পারবে এ বারের কলকাতা লিগ! এই প্রশ্নের উত্তর হয়তো পাওয়া যাবে বুধবার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক করবেন ইস্টবেঙ্গল কর্তা ও ইস্টবেঙ্গলের বর্তমান লগ্নিকারী সংস্থার সঙ্গে। এই বৈঠকেই ঠিক হয়ে যাবে চলতি মরশুমে লাল হলুদের ভবিষ্যৎ কোন পথে যেতে চলেছে।

ইস্টবেঙ্গল কি খেলতে পারবে এ বারের কলকাতা লিগ! এই প্রশ্নের উত্তর হয়তো পাওয়া যাবে বুধবার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক করবেন ইস্টবেঙ্গল কর্তা ও ইস্টবেঙ্গলের বর্তমান লগ্নিকারী সংস্থার সঙ্গে। এই বৈঠকেই ঠিক হয়ে যাবে চলতি মরশুমে লাল হলুদের ভবিষ্যৎ কোন পথে যেতে চলেছে। তবে এখনও পর্যন্ত যা ইঙ্গিত পাওয়া যাচ্ছে তাতে বলা যেতেই পারে কলকাতা লিগে দেখা যেতে পারে ইস্টবেঙ্গলকে। 

তার সব থেকে বড় প্রমাণ হল কলকাতা লিগের সূচি বদল। ২৪ অগস্ট, অর্থাত্‍ মঙ্গলবার ঘরোয়া লিগে ইস্টবেঙ্গলের প্রথম ম্যাচ ছিল ভবানীপুরের সঙ্গে। কিন্তু সেই ম্যাচকে পিছয়ে দিয়েছে আইএফএ। লাল-হলুদ ব্রিগেড এ বারের কলকাতা লিগে তাদের প্রথম ম্যাচ খেলতে কল্যাণী স্টেডিয়ামে নামবে ৩১ অগস্ট। সূত্রের খবর ততদিনে হয়তো একটা সংকেত পাওয়া যাবে। তবে ২৫ তারিখ সমস্যা মিটলেও কী ভাবে পাঁচ দিনের মধ্যে দল তৈরি করে কলকাতা লিগে ইস্টবেঙ্গল নামে সেটাই দেখার বিষয় হবে।  

এ দিকে ময়দানের বটতলার খবর এটিকে মোহনবাগানের কলকাতা লিগ খেলা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চিয়তা। এটিকে-মোহনবাগানকে নিয়েও। মোহনবাগানের ২৯ অগস্ট জর্জ টেলিগ্রাফের সঙ্গে ম্যাচ খেলতে নামার কথা সবুজ-মেরুনের। কিন্তু ক্লাব এখন এএফসি নিয়ে ব্যস্ত। প্রথম দুটো ম্যাচ জিতে সেমিফাইনালের পথ নিশ্চিত করার জন্য মঙ্গলবার বসুন্ধরা কিংসের বিরুদ্ধে খেলতে নামবে এটিকে মোহনবাগান। যদি হাবাসের ছেলেরা সেমিফাইনালে উঠে যায় তাহলে সবুজ-মেরুনের কলকাতা লিগের প্রথম ম্যাচ খেলা নিয়ে তীব্র অনিশ্চয়তা তৈরি হবে। তবে ময়দানের খবর সিনিয়র দল দিয়ে ঘরোয়া লিগ খেলতে চাইছেনা মোহনবাগান। এখন দেখার তার কী করে? 

বন্ধ করুন