বাংলা নিউজ > ময়দান > ফুটবল > মেসির জয় নিশ্চিত অনুমান করেই কার্যত ব্যালন ডি'অর অনুষ্ঠানে অনুপস্থিত থাকবেন রোনাল্ডো
ব্যালন ডি'অর অনুষ্ঠানে কি অনুপস্থিত থাকতে পারেন রোনাল্ডো! 

মেসির জয় নিশ্চিত অনুমান করেই কার্যত ব্যালন ডি'অর অনুষ্ঠানে অনুপস্থিত থাকবেন রোনাল্ডো

  • কার্যত ব্যালন ডি'অর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অনুপস্থিত থাকবেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এই খবর ছড়ানোর ফলে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠে গিয়েছে তাহলে কি 'চিরপ্রতিদ্বন্দী' মেসির জয় নিশ্চিত ধরে নিয়েই নিজেকে অনুষ্ঠানের মঞ্চ থেকে সরিয়ে ফেললেন রোনাল্ডো!

শুভব্রত মুখার্জি: আর কয়েকঘন্টা পরেই অনুষ্ঠিত হতে চলেছে বিশ্ব ফুটবলের জনপ্রিয় ব্যালন ডি'অরের পুরস্কার বিতরণী অনুষ্ঠান। অনুমান করা হচ্ছে শিরোপা জয় থেকে একটু দূরে রয়েছেন মেসি, লেভানডস্কি সহ বিশ্ব ফুটবলের একাধিক স্টার। সূত্রের খবর অনুযায়ী আর কয়েকঘন্টা পরে আয়োজন হতে চলা ব্যালন ডি'অর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অনুপস্থিত থাকতে পারেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এই খবর ছড়ানোর ফলে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠে গিয়েছে তাহলে কি 'চিরপ্রতিদ্বন্দী' মেসির জয় নিশ্চিত ধরে নিয়েই নিজেকে অনুষ্ঠানের মঞ্চ থেকে সরিয়ে ফেললেন রোনাল্ডো!

উল্লেখ্য মেসি এবং রোনাল্ডো দুই তারকাই তাদের ক্যারিয়ারের একেবারে শেষ লগ্নে দাঁড়িয়ে। সেই অবস্থায় মেসির ঝুলিতে রয়েছে ৬ টি এবং রোনাল্ডোর ঝুলিতে রয়েছে ৫ টি ব্যালন ডি'অর পুরস্কার। দেশ এবং ক্লাবের হয়ে নিজেদের সেরাটা সবসময় উজাড় করে দিয়েছেন দুই তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিওনেল মেসি। নিজেদের মধ্যে তাদের শ্রেষ্ঠত্বের লড়াই চলে জোরকদমে। কেউ কাউকে কখনও এক ইঞ্চিও জমি ছেড়ে দেয়নি। এই অবস্থায় দাঁড়িয়ে এই বছর মেসি ফের ব্যালন ডি'অর জেতার অর্থ কার্যত রোনাল্ডোর ধরা ছোঁয়ার বাইরে চলে যাওয়া। আর সেই ব্যাপারটি আঁচ করতে পেরেই কি বাস্তব সত্য থেকে দূরে সরে থাকতে রোনাল্ডোর এই সিদ্ধান্ত! উঠছে সেই প্রশ্ন।

প্রসঙ্গত বর্তমানে জুভেন্তাস থেকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে পা রেখেছেন রোনাল্ডো। অপরদিকে বার্সেলোনা থেকে পিএসজিতে এসেছেন মেসি। বিশেষজ্ঞদের মতে এবারের পুরস্কার জয়ের লড়াইয়ে মেসিকে জোর টক্কর দেবেন বায়ার্নের তারকা ফুটবলার রবার্ট লেভানডস্কি এবং ইতালির জাতীয় দল তথা চেলসির ফুটবলার জর্জিনহো। লড়াইয়ে আছেন রিয়াল মাদ্রিদের করিম বেঞ্জেমা। লিভারপুলের মহম্মদ সালাহ। এছাড়াও রয়েছেন ৫ বারের বিজয়ী তথা গত মরশুমে জুভেন্তাসের হয়ে সর্বোচ্চ ২৯ গোল করার নায়ক রোনাল্ডো। গত মরশুম থেকে শুরু করে এখনকার পারফরম্যান্স এর নিরীখে রোনাল্ডো- মেসি,সালাহ বা লেভানডস্কিদের থেকে অনেকটাই পিছিয়ে রয়েছেন। এই কারণে রিপোর্ট অনুযায়ী পরিস্থিতি আগে থেকেই অনুধাবন করে অনুষ্ঠান মঞ্চ থেকে নিজেকে দূরে রাখার 'চূড়ান্ত' সিদ্বান্ত নিয়ে ফেলেছেন রোনাল্ডো।

জনপ্রিয় খবর