বাংলা নিউজ > ময়দান > ফুটবল > বাতিল করা হল চলতি বছরের এএফসির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান
আবারও বাতিল করা হল এএফসির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান (ছবি:এএফসি)
আবারও বাতিল করা হল এএফসির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান (ছবি:এএফসি)

বাতিল করা হল চলতি বছরের এএফসির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান

  • করোনার জন্যই আপাতত এএফসির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চলতি বছরের শেষের দিকে দোহায় এই অনুষ্ঠান হওয়ার কথা ছিল এএফসির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান। কিন্তু আগে তা বাতিল হয়ে গেল। কাতার ফুটবল অ্যাসোসিয়েশন এবং এশিয়ান ফুটবল কনফেডারেশনের তরফ থেকে এই সিদ্ধান্তে শিলমোহর দেওয়া হয়েছে। করোনার জন্যই আপাতত এএফসির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

গত বছরও এএফসি-র তরফ থেকে বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান বাতিল করে দিয়েছিল। সেই সময়ও কারণহিসাবে করোনাকে দেখান হয়েছিল। ফের একবার একই পথে হাঁটল কাতার ফুটবল অ্যাসোসিয়েশন এবং এশিয়ান ফুটবল কনফেডারেশনে। ২০২১ সালের নভেম্বরে এবারের এএফসির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান হওয়ার কথা থাকলেও তা বাতিল করে দেওয়া হয়। ২০২২ সালের এএফসির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন করার দায়িত্ব ছিল কাতার ফুটবল অ্যাসোসিয়েশন। সেই অনুষ্ঠানটিও পিছিয়ে গেল। সেটি ২০২৩ সালের জানুয়ারিতে হওয়ার কথা।

কাতার ফুটবল অ্যাসোসিয়েশন এবং এশিয়ান ফুটবল কনফেডারেশনের নির্বাহী কমিটি আজ নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে। করোনার কারণে বিশ্বে এখনও দিন দিন মৃত্যুর সংখ্যা বাড়ছে। তাই এখন এই ধরণের অনুষ্ঠান করার সঠিন সময় নয় বলে জানান হয়েছে। কাতার ফুটবল অ্যাসোসিয়েশন এবং এশিয়ান ফুটবল কনফেডারেশন তারা নিজেদের সিদ্ধান্তে এক মত হয়েছেন। এক বিবৃতি দিয়ে এই কথাই জানিয়েছে এএফসি। এশিয়া ও এশিয়ার বাইরের বহু মানুষ যারা ফুটবলের সঙ্গে যুক্ত ছিলেন, এই মারণ ভাইরাসে তাঁদের মধ্যে থেকেও অনেকে প্রাণ হারিয়েছেন। তাই বিশ্বে করোনার চোখ রাঙানির মাঝে এই রকম একটা অনুষ্ঠান আয়োজন করতে রাজি নয় এএফসি। তারা তাদের সঙ্গে পেয়েছেন কিউএফসিকে।

বন্ধ করুন