বাংলা নিউজ > ময়দান > ফুটবল > চারবার টানা লিগ কাপ জয়ী ম্যাঞ্চেস্টার সিটির অবশেষে হার, বিদায় টুর্নামেন্ট থেকে
ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে ম্য়াচে ম্যান সিটির রাহিম স্টার্লিং। ছবি- টুইটার (@ManCity)।

চারবার টানা লিগ কাপ জয়ী ম্যাঞ্চেস্টার সিটির অবশেষে হার, বিদায় টুর্নামেন্ট থেকে

লিভারপুল, টটেনহ্যাম, লেস্টার সিটি, ব্রেন্টফোর্ড এবং ওয়েস্ট হ্যাম লিগ কাপের কোয়ার্টারে নিজেদের জায়গা পাকা করেছে।

মতান্তরে প্রিমিয়র লিগ যুগের সর্বকালের সেরা দল পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি। একাধিক লিগ জয় তো বটেই, পাশপাশি ইংল্যান্ডের লিগ কাপেও একচ্ছত্র আধিপত্য স্থাপন করতে সক্ষম হয় সিটিজেনরা। এই বছর সুযোগ ছিল এককভাবে সর্বাধিক লিগ কাপ জয়ের রেকর্ড গড়ার। তবে তা সম্ভব হল না।

ওয়েস্ট হ্যামের ঘরের মাঠ লন্ডন স্টেডিয়ামে গোলশূন্য ম্যাচের পর পেনাল্টিতে পরাজতি হয় গুয়ার্দিওলার দল। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে লিগ কাপে পাঁচ বছর একদিন আগে পরাজিত হওয়ার পর নাগাড়ে চারপর খেতাব জিতেছে সিটি। তবে পাঁচে পাঁচ আর হল না। সপ্তাহান্তে প্রিমিয়র লিগে দুরন্ত খেলা ফিল ফডেন এদিন ম্যাচের একমাত্র ফুটবলার হিসাবে নিজের পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন।  হ্যামার্সরা ৫-৩ ব্যবধানে পেনাল্টি শুট আউট জেতে।

তবে সিটি পরাজিত হলেও এদিন রাতে বাকি চার ম্যাচে ফেভারিটরাই জিতে লিগ কাপের কোয়ার্টার ফাইনালে নিজেদের জায়গা পাকা করেছে। লিভারপুল নিজেদের ম্যাচে ডিভক অরিগি এবং টাকুমি মিনামিনোর গোলে ২-০ ব্যবধানে প্রেস্টনের বিরুদ্ধে জেতে। লুকাস মৌরার গোলে টটেনহ্যাম বার্নলেকে ১-০ গোলে হারায়। ব্রেন্টফোর্ড ২-১ ব্যবধানে পরাজিত করে স্টোক সিটিকে।

লেস্টার সিটি এবং ব্রাইটন এন্ড হোভ অ্যালবিয়নের ম্যাচ ২-২ ড্র হয়। ব্রাইটনের হয়ে ওয়েবস্টার ও মপু গোল করেন। লেস্টার পক্ষে জালে বল জড়ান হার্ভে বার্নস এবং লুকম্যান। পেনাল্টিতে লেস্টার ৪-২ ব্যবধানে জিতে পরের রাউন্ড কোয়ালিফাই করে। লিগ কাপের কোয়ার্টার ফাইনাল ম্যাচগুলির টাই নির্ধারিত হবে শনিবার (২৯ অক্টোবর)।

ল্য

বন্ধ করুন