বাংলা নিউজ > ময়দান > ফুটবল > যৌন হেনস্তার দায়ে দোষী সাব্যস্ত, চার বছরের হাজতবাস হল স্প্যানিশ ফুটবলারের
সেল্টা ভিগোর স্প্যানিশ ফরোয়ার্ড সান্টি মিনা। 

যৌন হেনস্তার দায়ে দোষী সাব্যস্ত, চার বছরের হাজতবাস হল স্প্যানিশ ফুটবলারের

  • দোষী প্রমাণিত হওয়ার সঙ্গে সঙ্গেই মিনার ক্লাবও তাঁকে নির্বাসিত করেছে।

২০১৭ সালে পশ্চিম স্পেনের মোজাসারে এক মহিলাকে যৌন হেনস্তা করায়, কিছু সময়ের জন্য আটক করা হয়েছিল সেল্টা ভিগো ফরোয়ার্ড সান্টি মিনাকে। বুধবার (৪ মে) সেই ঘটনায় স্পেনের এক আদালত মিনাকে দোষী সাব্যস্ত করে চার বছরের জন্য জেল হেফাজতের নির্দেশ দিল।

মিনার পাশাপাশি তাঁর প্রাক্তন সতীর্থ, বর্তমান ইবিজা ফুটবলার ডেভিড গোল্ডারও এই একই অভিযোগে অভিযুক্ত ছিলেন। গোল্ডারকে কোর্ট বেকুসুর খালাস করে কোর্ট। মিনাকে ওই মহিলাকে ৫০ হাজার ইউরোর ক্ষতিপূরণও দিতে বলা হয়। গোটা ঘটনাটি ২০১৭ সালে ভ্যালেন্সিয়ার হয়ে খেলার সময়, মরশুম শেষে ছুটি কাটাতে গিয়েই ঘটান ২৬ বছর বয়সি স্প্যানিশ ফুটবলার। কোর্টের এই রায়ের বিরুদ্ধে মিনার কাছে আরও উচ্চতর আদালতে আপিল করার সুযোগ রয়েছে।

তবে এই রায়ের ভিত্তিতেই মিনার বর্তমান ক্লাব সেল্টা ভিগো তাঁকে অনির্দিষ্টকালের জন্য নির্বাসিত করেছে। ক্লাবের তরফে এক বিবৃতিতে জানানো হয়, আরসি সেল্টা একজন খেলোয়াড়ের আত্মপক্ষ ডিফেন্ড করার অধিকারকে পূর্ণ সমর্থন করে। তবে এই ঘটনার জেরে বাধ্য হয়েই আমাদের এই সিদ্ধান্তে আসতে হয়েছে। কারণ ঘটনাটি ক্লাবের ছবিটা গোটা বিশ্বের সামনে খারাপ করছে। প্রসঙ্গত, মিনা স্পেনের বিভিন্ন বয়সভিত্তিক দলে খেললেও, এখনও জাতীয় দলে তিনি সুযোগ পাননি।

বন্ধ করুন