বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > CFL 2023 Points Table: জিতে মোহনবাগানের থেকে ৪ পয়েন্টে এগিয়ে কালীঘাট, CFL-র প্রথম তিনে নেই সবুজ-মেরুন

CFL 2023 Points Table: জিতে মোহনবাগানের থেকে ৪ পয়েন্টে এগিয়ে কালীঘাট, CFL-র প্রথম তিনে নেই সবুজ-মেরুন

মোহনবাগানের থেকে চার পয়েন্টে এগিয়ে কালীঘাট। (ছবি সৌজন্যে IFA ও ফেসবুক Mohun Bagan Super Giant)

বুধবার কলকাতা ফুটবল লিগে টালিগঞ্জ অগ্রগামীকে ২-০ গোলে হারিয়ে দিল কালীঘাট। তার ফলে পয়েন্ট তালিকায় মোহনবাগান সুপার জায়ান্টের থেকে চার পয়েন্টে এগিয়ে থাকল। আপাতত গ্রুপের শীর্ষে আছে ডায়মন্ড হারবার এফসি। তারপর আছে মহমেডান স্পোর্টিং ক্লাব।

কলকাতা ফুটবল লিগে গ্রুপ তালিকার প্রথম তিনের বাইরেই থাকল মোহনবাগান সুপার জায়ান্ট। আজ টালিগঞ্জ অগ্রগামীর বিরুদ্ধে ২-০ গোলে জিতে সবুজ-মেরুন ব্রিগেডের থেকে চার পয়েন্টে এগিয়ে গেল কালীঘাট মিলন সংঘ। তবে মোহনবাগানের থেকে তিনটি ম্যাচ বেশি খেলেছেন সইফ আলি মল্লিকরা। ফলে পরবর্তীতে কালীঘাটকে টপকে যাওয়ার সুযোগ পাবে মোহনবাগান। আপাতত অবশ্য ‘এ’ গ্রুপে চার নম্বর জায়গায় থাকতে হচ্ছে সবুজ-মেরুন ব্রিগেডকে। তিনে আছে কালীঘাট। দুইয়ে আছে মহমেডান স্পোর্টিং ক্লাব। শীর্ষে আছে ডায়মন্ড হারবার এফসি। তবে মহমেডানের হাতে দুটি বাড়তি ম্যাচ আছে। আর সেখানে ডায়মন্ড মাত্র দুই পয়েন্টে এগিয়ে আছে।

আরও পড়ুন: কলকাতা লিগ খেলবে না মোহনবাগান সুপার জায়ান্ট! বাগান কর্তার কথাকে গুরুত্বই দিচ্ছে না IFA

বুধবার কলকাতা ফুটবল লিগের ম্যাচগুলির ফলাফল

১) টালিগঞ্জ অগ্রগামীকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে কালীঘাট মিলন সংঘ। কালীঘাটের হয়ে গোল করেছেন সৌরভ সব্বর এবং সইফ আলি মল্লিক। দু'মিনিটেই গোল করেন সৌরভ। ১৩ মিনিটে কালীঘাটের দ্বিতীয় গোল করেন সইফ।

২) সার্দান সমিতিকে ৪-১ গোলে হারিয়ে দিয়েছে পাঠচক্র। যা চলতি কলকাতা ফুটবল লিগের মরশুমে পাঠচক্রের প্রথম জয়। পাঠচক্রের হয়ে দুটি গোল করেন সাহিল হরিজন। বাকি দুটি গোল করেন সৌমিত্রকুমার দে এবং সুরজিৎ ঘোষ। সার্দানের হয়ে একমাত্র গোলটি করেন শ্রীকুমার কার্জি। 

আরও পড়ুন: ভোর তিনটে-চারটের সময় দেখি এক ঝাঁক মোহনবাগান সমর্থক বিমানবন্দরে হাজির- প্রথম দিনই চমকে গিয়েছিলেন কামিন্স

অথচ তাঁর গোলেই প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল সার্দান (১৭ মিনিট)। তারপর ৬৭ মিনিটে সমতা ফেরান সাহিল। ৭৪ মিনিটে পাঠচক্রকে এগিয়ে দেন সৌমিত্র। অতিরিক্ত সময়ের তিন মিনিটে গোল করেন সুরজিৎ। আর অতিরিক্ত সময়ের পাঁচ মিনিটে গোল করেন সাহিল।

কলকাতা ফুটবল লিগের গ্রুপ ‘এ’-র পয়েন্ট তালিকা

দলম্যাচজয়ড্রহারপয়েন্ট
ডায়মন্ড হারবার এফসি১১২৬
মহমেডান স্পোর্টিং ক্লাব২৪
কালীঘাট মিলন সংঘ১২২৪
মোহনবাগান সুপার জায়ান্ট২০
পিয়ারলেস১১২০
ইউনাইটেড স্পোর্টস ক্লাব১২১৯
আর্মি রেড১০১৭
সার্দান সমিতি১২১৫
টালিগঞ্জ অগ্রগামী১২
পাঠচক্র১২
ক্যালকাটা ফুটবল ক্লাব১১
ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া১২
ডালহৌসি১১

ক্যালকাটা ফুটবল লিগের নিয়ম অনুযায়ী, প্রতিটি গ্রুপের শীর্ষে থাকা তিনটি দল ‘সুপার সিক্স’ পর্যায়ে যাবে। আর শেষের তিনটি দল অবনমনের মুখে পড়বে। আপাতত গ্রুপের শীর্ষে আছে ডায়মন্ড হারবার, মহমেডান এবং পাঠচক্র। তবে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের থেকে দুটি ম্যাচ কম খেলে দু'পয়েন্টে পিছিয়ে আছে সাদা-কালো ব্রিগেড। আবার মোহনবাগানের থেকে চার পয়েন্টে এগিয়ে থাকলেও সবুজ-মেরুন ব্রিগেডের তুলনায় তিনটি ম্যাচ বেশি খেলেছে কালীঘাট। 

আর টেবিলের নীচের দিকে আছে ক্যালকাটা ফুটবল ক্লাব, ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া এবং ডালহৌসি। পাঠচক্রের মতোই সাত পয়েন্টে থাকলে গোলপার্থক্যে অবনমনের তালিকায় এসে গিয়েছে ক্যালকাটা ফুটবল ক্লাব। তবে ক্যালকাটা ফুটবল ক্লাবের হাতে বাড়তি একটি ম্যাচ আছে। সেই ম্যাচে জিতলে বা ড্র করলে পাঠচক্রকে অবনমনের তালিকায় ঠেলে দিয়ে আপাতত নিজেরা উপরের দিকে উঠে যেতে পারবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.