বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > CFL 2024: দ্বিতীয়ার্ধেই ৫ গোল! ৬-০ গোলে জিতে কলকাতা লিগ শুরু মহমেডানের, মিস করল না ডেভিডকে

CFL 2024: দ্বিতীয়ার্ধেই ৫ গোল! ৬-০ গোলে জিতে কলকাতা লিগ শুরু মহমেডানের, মিস করল না ডেভিডকে

কলকাতা ফুটবল লিগে দুর্দান্ত শুরু মহমেডান স্পোর্টিং ক্লাবের। (ছবি সৌজন্যে, ফেসবুক Mohammedan Sporting Club Official)

জয় দিয়ে কলকাতা ফুটবল লিগের অভিযান শুরু করল মহমেডান স্পোর্টিং ক্লাব। ৬-০ গোলে হারিয়ে দিল উয়াড়ি অ্যাথলেটিককে। প্রথম ম্যাচে ডেভিডের অভাব তেমন মালুম হল না মহমেডানের। যিনি এবার মহমেডান ছেড়ে ইস্টবেঙ্গলে যোগ দিয়েছেন।

নো ডেভিড, নো পরোয়া- কলকাতা ফুটবল লিগের প্রথম ম্যাচেই সেটা বুঝিয়ে দিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মহমেডান স্পোর্টিং ক্লাব। উয়াড়ি অ্যাথলেটিক ক্লাবকে ৬-০ গোলে ধ্বংস করল সাদা-কালো ব্রিগেড। বিশেষত দ্বিতীয়ার্ধে পুরোপুরি সাদা-কালো ঝড় ওঠে কিশোর ভারতী স্টেডিয়ামে। প্রথমার্ধে ১-০ গোলে শেষ করার পরে দ্বিতীয়ার্ধে পাঁচটি গোল করে মহমেডান। সবমিলিয়ে মহমেডানের হয়ে দুটি করে গোল করেন লালথানকিমা এবং সজল বাগ। একটি করে গোল করেন অ্যাশলে অ্যালবানকোলি এবং থকচম অ্যাডিসন সিং।

উয়াড়ি খুব একটা খারাপ খেলেনি

তবে স্কোরলাইন দেখে উয়াড়ি যতটা খারাপ খেলেছে বলে মনে হচ্ছে, সেটা একেবারেই হয়নি। বরং একাধিক গোলের সুযোগ পেয়েছিল। সেগুলি কাজে লাগাতে পারলে স্কোরলাইনে মহমেডানের একচ্ছত্র আধিপত্য দেখা যেত না। বিশেষত প্রথমার্ধে যথেষ্ট ভালো খেলেছে উয়াড়ি। একেবারেই কুঁকড়ে থাকেনি। আক্রমণে গিয়েছে। কয়েকদিনের প্রস্তুতি নিয়ে খেলতে নেমে প্রথম ৪৫ মিনিটে মোটামুটি টক্কর দেয়। বিশেষত প্রথম ২০-২৫ মিনিট ভালো খেলেন উয়াড়ির খেলোয়াড়রা। কিন্তু তারপর থেকে ধীরে-ধীরে ক্রমশ নিজেদের হাতে ম্যাচের রাশ তুলে নিতে থাকে মহমেডান।

আরও পড়ুন: Mohun Bagan troll East Bengal: আপুইয়া নাকি ইস্টবেঙ্গল জার্সিতে! কটাক্ষ করে ‘জটায়ুর’ মতো ছিনিয়ে নিল মোহনবাগান

দ্বিতীয়ার্ধে সাদা-কালো ঝড়

সেই রেশ ধরে ৩২ মিনিটে মহমেডানকে ১-০ গোলে এগিয়ে দেন সজল। তারপর দ্বিতীয়ার্ধে সাদা-কালো ঝড় ওঠে। খেলার গতি অনেক বাড়ান মহমেডানের খেলোয়াড়রা। বোঝাপড়া আরও ভালো হয়। আর তাতে ভর করেই ৫৫ মিনিটে মহমেডানের লিড বাড়িয়ে ২-০ করেন সজল। ৬৫ মিনিটে তৃতীয় গোল করেন অ্যাশলে। যা প্রথম ম্যাচের সেরা গোল। যে দক্ষতায় অ্যাশলে গোলটা করেন, তা চোখে লেগে থাকবে। 

শেষ ১৫ মিনিটে আরও ৩ গোল

ওই গোলের রেশ কাটতে না কাটতেই ৭৫ মিনিটে লিডটা বাড়িয়ে ৪-০ গোল করেন অ্যাডিসন। তিন মিনিট পরেই পাঁচ নম্বর গোল করে ফেলেন লালথানকিমা। ৮৫ মিনিটে ব্যবধান বাড়িয়ে ৬-০ গোল করেন তিনি। পরে মহমেডান আরও কয়েকটি সুযোগ পেলেও শেষপর্যন্ত ৬-০ ব্যবধানেই শেষ হয় কলকাতা ফুটবল লিগের (ক্যালকাটা ফুটবল লিগ) প্রথম ম্যাচ।

আরও পড়ুন: Mohun Bagan Transfer News: কোন কৌশলে আপুয়াইকে ছিনিয়ে নিল মোহনবাগান? ফাঁস মুম্বইয়ের! সবুজ-মেরুনে আসছেন তরুণ?

জিতলেও এখনও জমাট হয়নি মহমেডান

প্রথম ম্যাচে উয়াড়িকে গুঁড়িয়ে দিলেও মহমেডানের খেলোয়াড়দের মধ্যে যে ফিটনেসের অভাব আছে, তা স্পষ্ট বোঝা গিয়েছে। দলটা এখনও পুরোপুরি জমাট বাঁধেনি। যদিও সাদা-কালো ব্রিগেডের বক্তব্য, ম্যাচে খেলার মতো ফিট হওয়ার জন্য মোটামুটি তিন সপ্তাহ অনুশীলন করতে হয়। কিন্তু আটদিনের প্রস্তুতিতেই মাঠে নামতে হয়েছে। তাই ফিটনেসে কিছুটা ঘাটতি হয়েছে। সেটা আগামিদিনে ঠিক হয়ে যাবে।

আরও পড়ুন: Hijazi Maher in East Bengal-আরও ২ বছর ইস্টবেঙ্গলে হিজাজি মাহের! সমর্থকদের কোন আশার বাণী শোনালেন জর্ডন তারকা?

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অনেকের হাতেই থাকে ভ্যাকসিনের গোল ছাপ! কীসের টিকা এটি? এখন আর দেখা যায় না কেন শুভেন্দুর বিরুদ্ধে সব মামলার কেস ডায়েরি তলব কলকাতা হাইকোর্টের, পুলিশ কত সময় পেল? নিট প্রশ্নফাঁস মামলায় NTA-কে বড় নির্দেশ সুপ্রিম কোর্টে, পবর্তী শুনানি কবে? বিশেষ বুট পরে ইন্টার মায়ামির ম্যাচে লিওনেল মেসি! চোট নিয়েই দলের জয় দেখলেন LM10 বাজেটে সুযোগ রয়েছে ‘আসল ৪০০ পার’ অর্জনের- কী নিয়ে মোদীদের খোঁচা কংগ্রেসের? মাথাহীন দানবের সঙ্গে লড়াইয়ে রাজকুমার, শ্রদ্ধা কি সত্যিই পিশাচিনী? আসছে স্ত্রী ২ ফের দুর্ঘটনার কবলে রেল, অসমগামী এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে মৃত একাধিক জাতীয় দলের কোচের দৌড়ে AIFF-এর শর্টলিস্টে মানোলো, হাবাসও, ৬ জনকে পাঠানো হল ই-মেল বিদ্যুৎ–বিভ্রাট নিয়ে জনতা–পুলিশ খণ্ডযুদ্ধ, মালদায় আক্রান্ত পুলিশ, গুলিতে আহত ২ ২৬ তম জন্মদিনে শিরডির সাই বাবার মন্দিরে ইশান! দলে কি ফের জায়গা করতে পারবেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.