বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ফের কলকাতা ময়দানে ফিরতে চলেছেন প্লাজা, কোন ক্লাবে সই করতে চলেছেন, জানেন?
উইলিস প্লাজা।

ফের কলকাতা ময়দানে ফিরতে চলেছেন প্লাজা, কোন ক্লাবে সই করতে চলেছেন, জানেন?

  • ছিপছিপে চেহারা, লম্বায় ৬ ফুটেরও, মুখে লেগে লাজুক হাসি- ইস্টবেঙ্গল ফুটবল প্রেমীদের এইটুকু বর্ণনা দিলেই, তাঁরা জানিয়ে দেবেন কোন ফুটবলারের কথা বলা হচ্ছে। তিনি শুধু কলকাতার ফুটবলকেই নিজের কারিশ্মায় মাতাননি, তাঁর পায়ের জাদুতে বিভোর হয়েছে গোয়াও। এতক্ষনে বুঝেই গিয়েছে কথা হচ্ছে উইলিস প্লাজাকে নিয়ে।

ইস্টবেঙ্গল মাতিয়েছেন লাজুক স্বভাবের মুখচোরা ছেলেটি। শুধু তাই নয় চার্চিল ব্রাদার্সের জার্সিতে আই লিগের সর্বোচ্চ গোলদাতা হিসেবে জিতেছেন গোল্ডেন বুটও। ত্রিনিদাদ টোবাগোর জাতীয় দলের ফুটবলার উইলিস প্লাজাকে এ বার নিতে চলেছে ভবানীপুর ক্লাব।

লাল-হলুদের হাত ধরেই প্রথম ভারতীয় ফুটবল আঙ্গিনায় আসা প্লাজার। ইস্টবেঙ্গল জার্সিতে ২০১৭-১৮ মরশুমে ২৪ ম্যাচে ১১ গোল করেছিলেন। তবে চার্চিল ব্রাদার্সের হয়ে প্লাজার সাফল্য ছিল নজর কাড়া। ২০১৮-২০২০ পর্যন্ত চার্চিলের হয়ে খেলেছেন প্লাজা। ৩৫ ম্যাচে করেছেন ২৯ গোল। ২০১৮-১৯ আই লিগে ২১ গোল করে সর্বোচ্চ গোলদাতাও হয়েছিলেন তিনি। ত্রিনিদাদ টোবাগোর ফুটবলার উইলিস প্লাজা এখনও পর্যন্ত নিজের দেশের হয়ে ২৩ ম্যাচে ৭ গোল করেছেন।

আরও পড়ুন: ‘জানানো হয়েছিল, কোচের স্টাইলে আমি ফিট করি না’, ATK MB নিয়ে বোমা ফাটালেন রয় কৃষ্ণ

আরও পড়ুন: রয় কৃষ্ণের পরিবর্ত হিসেবে ব্রাজিলে-জাত মলডোভার ফরোয়ার্ডকে সই করাতে আগ্রহী ATK MB

গত আই লিগে আইজল এফসি'র খেলেছিলেন প্লাজা। তবে আসন্ন মরসুমে তাঁর ফের কলকাতা ময়দানে ফেরার সম্ভাবনা দেখা দিয়েছে। কলকাতা লিগের জন্য প্লাজাকে সই করাতে চাইছে ভবানীপুর ক্লাব। বরাবরই কলকাতা লিগ এবং দ্বিতীয় ডিভিশন আই লিগের জন্য শক্তিশালী দল গড়ে ভবানীপুর। এ বারও তার ব্যতিক্রম নয়।

ইস্টবেঙ্গল-মোহনবাগান এখনও ঠিক মতো দল গুছিয়ে উঠতে না পারলেও কিংশুক দেবনাথ, কৌশিক সরকার, সঞ্জু প্রধানের মতো তারকাদের নিয়ে নিজেদের দল শক্তিশালী করে ফেলেছে ভবানীপুর। মোহনবাগানের প্রাক্তন ডিফেন্ডোর ক্রিজো ইচেজোনা এবং রিয়েল কাশ্মীরের জার্সিতে ভারতীয় ফুটবল মাতানো নোহেরো ক্রিজোকেও এ বার দেখা যাবে ভবানীপুরের জার্সিতে।

বন্ধ করুন