বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Champions League: বেনফিকার কাছে লজ্জার হার বার্সার, ডিনামো কিয়েভকে পর্যদুস্ত করল বায়ার্ন
বার্সার বিরুদ্ধে জোড়া গোলের নায়ক নুনেজ। ছবি- টুইটার (@ChampionsLeague)।
বার্সার বিরুদ্ধে জোড়া গোলের নায়ক নুনেজ। ছবি- টুইটার (@ChampionsLeague)।

Champions League: বেনফিকার কাছে লজ্জার হার বার্সার, ডিনামো কিয়েভকে পর্যদুস্ত করল বায়ার্ন

  • দু'দশকে এই প্রথমবার বার্সা নাগাড়ে দুই চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ হারল।

বার্সেলোনার জন্য সময়টা খারাপ থেকে আরও খারাপের দিকে এগোচ্ছে। চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে ৩-০ গোলে হারার পর বেনফিকার কাছে পাঁচ দশক পরে ফের একই ব্যবধানে হারল কাতালান ক্লাব। জোড়া করে গোল করে পর্তুগিজ দলের নায়ক ডারউইন নুনেজ।

ম্যাচ শুরুর তিন মিনিটের মধ্যেই উরুগুয়ান ফরোয়ার্ড নুনেজ বেনফিকাকে এগিয়ে দেন। জুলিয়ান ওয়াইগেলের পাস থেকে ডিফেন্ডার এরিক গার্সিয়াকে অনায়াসেই পরাস্ত করে বল জালে জড়ান তিনি। তার অল্প সময়ের মধ্যেই ১০ মিনিটের মাথায় কার্যত ফাঁকা গোলে বল জড়িয়ে দলকে সমতায় ফেরাতে ব্যর্থ হন বার্সা ফরোয়ার্ড লুক ডি'জং। প্রথমার্ধের সিংহভাগ সময়ে বার্সেলোনা বল দখলের লড়াইে বেশ খানিকটা এগিয়ে থাকলেও আর বলার মতো তেমন কোন সুযোগ তৈরি করতে পারেনি। উপরন্তু, মাত্র ৩৩ মিনিটের খেলার পরই জেরার্ড পিকেকে তুলে টিনএজার গাভিকে নামান বার্সা কোচ রোনাল্ড কোম্যান।

দ্বিতীয়ার্ধে যখন মনে হচ্ছিল বার্সা ম্যাচে নিজেদের দখল বজায় রেখে ফিরে আসতে পারে, ঠিক তখনই ৬৯ মিনিটের মাথায় রাফা সিলভা বেনফিকার ব্যবধান দ্বিগুন করেন। ম্যাচে জিততে মরিয়া দুই দলের বেশ কিছু ফুটবলাররাই হলুদ কার্ড দেখে। ৭৭ মিনিটে বক্সের মধ্যে সার্জিনিও ডেস্টের হ্যান্ডবলের সুবাদে পেনাল্টি পায় বেনফিকা। নিজের দ্বিতীয় গোলটি করতে কোন ভুল করেননি নুনেজ। ৩-০ এগিয়ে ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়ে নেয় বেনফিকা। ৮৭ মিনিটে এরিক গার্সিয়া লাল কার্ড দেখায় বার্সা ১০ জনে নেমে গেলেও আর কোন গোল হয়নি। দু'দশকে এই প্রথমবার বার্সা নাগাড়ে দুই চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ হারল।

তবে বার্সার সময় খারাপ গেলেও বায়ার্নের ক্ষেত্রে ছবিটা ঠিক তার উল্টো। গ্রুপ ‘ই’-র অপর ম্যাচে তারা ডিনামো কিয়েভকে ৫-০ গোলে পর্যদুস্ত করে। ম্যাচে রবার্ট লেওয়ানডোস্কি জোড়া গোল করার পাশপাশি সার্জ ন্যাবরি, লিরয় সানে এবং এরিক চুপো-মোটিং বাকি তিন গোল করে। এই জয়ের ফলে গ্রুপ শীর্ষে বায়ার্ন। দ্বিতীয় স্থানে চার পয়েন্ট নিয়ে রয়েছে বেনফিকা। বার্সার একটিও পয়েন্ট না পাওয়ায় তাদের জায়গা গ্রুপের শেষে।

বন্ধ করুন