বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Champions League: ত্রাতা সেই রোনাল্ডো, নায়ক বন্দনায় ম্যান ইউনাইটেড ম্যানেজার ওলে
জয়ের পর রোনাল্ডো এবং ম্যান ইউনাইটেড ম্যানেজার ওলে গানার সোল্কজায়ের। ছবি- রয়টার্স। (REUTERS)
জয়ের পর রোনাল্ডো এবং ম্যান ইউনাইটেড ম্যানেজার ওলে গানার সোল্কজায়ের। ছবি- রয়টার্স। (REUTERS)

Champions League: ত্রাতা সেই রোনাল্ডো, নায়ক বন্দনায় ম্যান ইউনাইটেড ম্যানেজার ওলে

  • রোনাল্ডোর গোলে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগে ভিলারিয়ালকে হারায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

বিগত দুই সপ্তাহ ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জন্য একেবারেই ভাল কাটেনি। সব প্রতিযোগিতা মিলিয়ে  নিজেদের শেষ চারটি ম্যাচের তিনটিতেই হারতে হয়েছে ইউনাইটেডকে। ভিলারিয়ালের বিরুদ্ধেও পারফরম্যান্স একেবারেই আহামরি না হলেও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ৯৫ মিনিটের গোলে ২-১ ব্যবধানে জেতে রেড ডেভিলসরা। এরপরেই রোনাল্ডো বন্দনায় মেতেছেন ওলে গানার সোল্কজায়ের।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোসহ গোটা ইউনাইটেড দলই ম্যাচে নিজেদের মেলে ধরতে ব্যর্থ হয়। ভিলারিয়াল একাধিক সুযোগ তৈরি করে রেড ডেভিলসদের নাগাড়ে সমস্যায় ফেললেও বারংবার গোলরক্ষক ডেভিড দে হেয়ার দস্তানায় বাধাপ্রাপ্ত হন। তবে দিনের শেষে রোনাল্ডো যা করে থাকেন সেই কাজটাই করলেন। সুযোগ পেলেন, কাজে লাগালেন, গোল করে দলকে জয় এনে দিলেন। উল্লেখ্য, এর আগে দুই দলের মধ্যে চ্যাম্পিয়ন্স লিগের চার সাক্ষাৎই গোলশূন্য শেষ হয়। গত মরশুমের  ইউরোপা লিগ ফাইনালেও ইউনাইটেডকে মাত দেয় ভিলারিয়াল। রোনাল্ডোর বজ্রকঠিন মানসিকতার তারিফ আকছার শোনা যায়। এই ম্যাচের পরেও সেই জয়ের খিদে ও হার না মানসিকতারই প্রশংসা করলেন ম্যান ইউনাটেড ম্যানেজার ওলে।

ওলে বলেন, ‘ও নিজের গোটা কেরিয়ার জুড়ে এমনটাই তো করে এসেছে। মানসিকভাবে ও ভীষণ মজবুত এবং কোন সময়ই ম্যাচ থেকে নিজের ফোকাস সরায় না। ও একটা সুযোগ সেটাকেই গোলে রূপান্তরিত করে। ভাল স্ট্রাইকারের এটাই পরিচয়। গোটা দিন ধরে আমি আজকের ম্যাচের জন্য রোনাল্ডো কি করে নিজেকে প্রস্তুত করেছে, ওর মানসিকতা সবটা চাক্ষুষ করেছি।’ প্রসঙ্গত, এই ম্যাচে নামার সঙ্গে সঙ্গেই চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসে প্রাক্তন রিয়াল মাদ্রিদ সতীর্থ ইকার ক্যাসিয়াসকে টপকে সর্বোচ্চ ম্যাচ (১৭৮) খেলা ফুটবলার হয়ে যান রোনাল্ডো।

নাগাড়ে ব্যর্থতার ফলে ওলের ওপর চাপ বাড়ছিল। উপরন্তু, চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের ইয়ং বয়েজের বিরুদ্ধে অপ্রত্যাশিত হারের ফলে এই ম্যাচের ফলাফল আরও গুরুত্বপূর্ণ ছিল। ইয়ং বয়েজের বিরুদ্ধে শেষ মুহূর্তে হারতে হলেও এই জয় পেয়ে বেশি খুশি ওলে। ‘প্রথম ম্যাচে ওই ভঙ্গিমায় হারার পর এই ম্যাচ জেতাটা খেলোয়াড়ের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ ছিল। আমাকে বাছতে বললে আমি দুটো ড্রয়ের বদলে একটা জয় ও একটা হারই বাছব।’ দাবি ইউনাইটেড ম্যানেজারের। রেড ডেভিলসরা পরের ম্যাচে প্রিমিয়র লিগে এভারটনের মুখোমুখি হবে।

বন্ধ করুন