বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Champions League: নজির গড়ার রাতে ৯৫ মিনিটের গোলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ত্রাতা সেই রোনাল্ডো
গোল করার পর রোনাল্ডো ঘিরে সতীর্থদের উচ্ছ্বাস। ছবি- টুইটার (@ChampionsLeague)।
গোল করার পর রোনাল্ডো ঘিরে সতীর্থদের উচ্ছ্বাস। ছবি- টুইটার (@ChampionsLeague)।

Champions League: নজির গড়ার রাতে ৯৫ মিনিটের গোলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ত্রাতা সেই রোনাল্ডো

  • এদিন চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসে সার্জিও আগুয়েরোর সঙ্গে যুগ্মভাবে ৯০ মিনিটের পর সর্বাধিক ম্যাচজয়ী গোল করার নজির গড়েন রোনাল্ডো।

বুধবার রাতে (ভারতীয় সময় অনুযায়ী বৃহস্পতিবার) ম্যাঞ্চেস্টার ইউনাইটেড মুখোমুখি হয়েছিল গত মরশুমে তাদের ইউরোপা লিগ ফাইনালের প্রতিপক্ষ ভিলারিয়ালের। ইউরোপা লিগে ম্যাচ ড্র হওয়ার পর দীর্ঘ পেনাল্টি শুটে জয় পেয়েছিল ভিলারিয়াল। তবে এতদিন শেষ মুহূর্তের গোলে স্বপ্নভঙ্গ হল তাদের। ২-১ ম্যাচ জিতল ইউনাইটেড, সৌজন্যে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

ভিলারিয়ালের বিরুদ্ধে মাঠে নামার সঙ্গে সঙ্গেই প্রাক্তন সতীর্থ ইকার কাসিয়াসকে টপকে সর্বোচ্চ চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ (১৭৮) খেলার কৃতিত্ব নিজের নামে করেন রোনাল্ডো। তবে রোনাল্ডোর মাঠে নামলেও শুরু থেকেই ম্যাচে দাপট দেখাচ্ছিল স্প্যানিশ প্রতিপক্ষ। ম্যাচের প্রথম ২০ মিনিটের মধ্যেই ডানজুমার তীব্র গতিসম্পন্ন উইং প্লে নাজেহাল করে তুলেছিল ইউনাইটেডকে। তাঁর শট থেকে দুটি সেভ ছাড়াও পাকো আলকাসের এবং ইয়েরেমি পিনোর শট বাঁচিয়ে ভিলারিয়াল এবং গোলের মধ্যে বাঁধা হয়ে দাঁড়ান রেড ডেভিলস গোলরক্ষক ডেভিড দে হেয়া।

তবে ৫৩ মিনিটে অবশেষে আলকাসের ইয়লো সাবমেরিনদের এগিয়ে দেন, ফের ডানজুমার গতিতে নাজেহাল দেখায় ইউনাইটেড রক্ষণ ভাগকে। তবে আহত লুক শর বদলি হিসাবে এদিন মাঠে নামা অ্যালেক্স টেলেস প্রায় ঘন্টাখানেক ভিলারিয়াল ফুটবলারদের ছায়া রোখার চেষ্টা করার পর ভলি থেকে জোরালো শটে গোল করে ম্যান ইউনাইটেডকে সমতায় ফেরান। তবে তা সত্ত্বেও ম্যাচে ভিলারিয়ালই গোল করার প্রচেষ্টা করছিল। কিন্তু তারা সফলতা পায়নি।

প্রসঙ্গত, গত চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের মতো এই ম্যাচে রোনাল্ডোকে বদলি করার ভুল করেননি ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ম্যানেজার ওলে গানার সোল্কজায়ের। আর রোনাল্ডো মাঠে থাকা মানা শেষ বাঁশি পর্যন্ত জয়ের সম্ভাবনা, হলও তাই। ৯৫ মিনিটে বক্সের ডানদিক থেকে কঠিন সুযোগকে কাজে লাগাতে ব্যর্থ হননি পর্তুগিজ মহাতারকা। গোটা ম্যাচে ভিলারিয়াল দাপট দেখিয়েও অবশেষে রোনাল্ডোর ১৩৬তম চ্যাম্পিয়ন্স লিগ গোলে হারতে হয় তাদের। এদিন চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসে সার্জিও আগুয়েরোর সঙ্গে যুগ্মভাবে ৯০ মিনিটের পর সর্বাধিক (৩) ম্যাচজয়ী গোল করার নজির গড়েন রোনাল্ডো।

গ্রুপের অন্য ম্যাচে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে মাত দেওয়া সুইডিশ ক্লাব ইয়ং বয়েজের মুখোমুখি হয়েছিল ইতালির ক্লাব আটালান্টা। ইতালির বার্গামোর ক্লাবের ম্যাচ মানেই গোল, উত্তেজনা ও আক্রমণাত্মক ফুটবল। কিন্তু, এদিন তাদের অনুযায়ী একটি অত্যন্ত লো স্কোরিং ম্যাচে ইয়ং বয়েজকে ১-০ ব্যবধানে পেসিনার গোলে পরাস্ত করে আটালান্টা। বর্তমানে চার পয়েন্ট নিয়ে গ্রুপ ‘এফ’ শীর্ষে তারাই। ভিলারিয়ালের বিরুদ্ধে জয়ের ফলে দ্বিতীয় স্থানে থাকা ইয়ং বয়েজের সমসংখ্যক তিন পয়েন্ট নিয়ে তাদের পরে রয়েছে ইউনাইটেড। এক পয়েন্ট নিয়ে আপাতত গ্রুপের শেষে রয়েছে ভিলারিয়াল।

বন্ধ করুন