বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Champions League: জোড়া গোল করে ফের দলকে জেতালেন বেঞ্জেমা, অনন্য নজির গড়ল রিয়াল মাদ্রিদ
জোড়া গোলের নায়ক বেঞ্জেমার সঙ্গে রিয়াল সতীর্থদের সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (REUTERS)
জোড়া গোলের নায়ক বেঞ্জেমার সঙ্গে রিয়াল সতীর্থদের সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (REUTERS)

Champions League: জোড়া গোল করে ফের দলকে জেতালেন বেঞ্জেমা, অনন্য নজির গড়ল রিয়াল মাদ্রিদ

  • গ্রুপ ‘ডি’-র অন্য ম্যাচে এফসি শেরিফ টিরাসপলকে ৩-১ ব্যবধানে সহজেই হারায় ইন্টর মিলান।

রিয়াল মাদ্রিদের হয়ে এই মরশুম সম্ভবত নিজের জীবনের সেরা ফর্মে রয়েছেন করিম বেঞ্জেমা। গোল করছেন, করাচ্ছেন, ম্যাচ জেতাচ্ছেন ফরাসি স্ট্রাইকার। মাঝ সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগেও ফের একবার দলকে নিজের কাঁধে করে টেনে তুলে জয় এনে দিলেন বেঞ্জেমা। শাখতার ডোনিয়েস্কের বিরুদ্ধে ২-১ ব্যবধানে জেতে রিয়াল, দু'টি গোলই করেন বেঞ্জেমা।

তবে জিতলেও ম্যাচের বেশিরভাগ সময়ই দু'দলই সেয়ানে সেয়ানে টক্কর দিয়েছে। আক্রমণ-প্রতিআক্রমণের খেলা শুরু থেকেই দেখা যায়। এ মরশুমে রিয়ালে ত্রাতার ভূমিকায় বেঞ্জেমার পাশপাশি ভিনিসিয়াস জুনিয়ারও বারবার উপনীত হয়েছেন। এদিনও তিনিই দারুণভাবে প্রতিপক্ষের খেলোয়াড়ের থেকে বল ছিনিয়ে বেঞ্জেমার উদ্দেশ্যে ভাল পাস বাড়ান। ১৪ মিনিটের মাথায় সেই বল জালে জড়িয়ে এক অনন্য নজির গড়েন বেঞ্জেমা। এটি চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসে রিয়াল মাদ্রিদের ১০০০তম গোল, তারাই প্রথম দল হিসাবে এই রেকর্ড গড়ল।

প্রথমার্ধের ৩৫ মিনিটে শাখতারের ফার্নান্দো গোলের সুযোগ হাতছাড়া করলেও তিনিই সাত মিনিট পর গোল করে ইউক্রেনের দলকে সমতায় ফেরান। প্রথমার্ধের শেষের মুহূর্তে ফের ফার্নান্দোর শট রিয়াল গোলের দিকে ধেয়ে আসলেও লস ব্লাঙ্কোস গোলরক্ষক থিবো কর্তুয়া তা রুখে দেন। দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে ফের ভিনিসিয়াসের পাস থেকে দ্বিতীয় গোল করেন বেঞ্জেমা। এরপরেও দুই দল কিছু সুযোগ তৈরি করলেও আর গোল হয়নি। ম্যাচ রিয়ালের পক্ষেই ২-১ শেষ হয়।

গ্রুপ ‘ডি’-র অন্য ম্যাচে এফসি শেরিফ টিরাসপলকে ৩-১ ব্যবধানে সহজেই হারায় ইন্টর মিলান। নেরাজুরিদের হয়ে মার্সেলো ব্রজোভিচ, মিলান স্ক্রিনিয়ার ও অ্যালেক্সিস স্যাঞ্চেজ গোল করেন। দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে শেরিফের হয়ে অ্যাডামা ট্রায়োরে গোল করলেও তা শান্তিপুরস্কারই ছিল। তিন ম্যাচ জিতে নয় পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে রিয়াল। সাত পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ইন্টার ও তাদের থেকে এক পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে রয়েছে শেরিফ।

বন্ধ করুন