বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Champions League: মেসি-এমবাপে যুগলবন্দিতে পিছিয়ে পড়েও জয় PSG-র, ব্রুজকে পাঁচ গোলের মালা পড়াল ম্যান সিটি
লাইপজিংয়ের বিরুদ্ধে পিএসজির দুই নায়ক এমবাপে ও মেসি। ছবি- টুইটার (@PSG_English)।
লাইপজিংয়ের বিরুদ্ধে পিএসজির দুই নায়ক এমবাপে ও মেসি। ছবি- টুইটার (@PSG_English)।

Champions League: মেসি-এমবাপে যুগলবন্দিতে পিছিয়ে পড়েও জয় PSG-র, ব্রুজকে পাঁচ গোলের মালা পড়াল ম্যান সিটি

  • ম্যাচে জোড়া গোল করার সুবাদে মেসির চ্যাম্পিয়ন্স লিগ গোলসংখ্যা গিয়ে দাঁড়াল ১২৩। 

আরবি লাইপজিংয়ের বিপক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ এক ম্যাচে নেইমারকে ছাড়াই মাঠে নেমেছিল প্যারিস সাঁ-জাঁ। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ ‘এ’-র সেই ম্যাচে পিছিয়ে পড়েও জয় ছিনিয়ে নিয়ে গ্রুপ শীর্ষে নিজেদের স্থান বজায় রাখল পিএসজি। অপরদিকে, ক্লাব ব্রুজকে তাদের ঘরের মাঠে পাঁচ গোলের মালা পড়াল ম্যাঞ্চেস্টার সিটি।

পিএসজি-লাইপজিং ম্যাচে কিলিয়ান এমবাপের নয় মিনিটের গোলে শুরুতেই এগিয়ে গিয়েছিল প্যারিসিয়ানরা। তবে জেসে মার্চের দল আক্রমণাত্মক ফুটবল খেলতেই অভ্যস্ত। সেই ধারা বজায় রেখে নিরন্তর প্রেসিং গেমে পিএসজিকে হাবুডুবু খাওয়াচ্ছিল তারা। স্ট্রাইকার আন্দ্রে সিলভার শট একবার পোস্টে লেগে ফিরে এলেও ২৭ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান তিনিই। স্ব্প্নের ফর্মে থাকা প্রাক্তন পিএসজি ফুটবলার এনকুঙ্কু প্রথমার্ধে দলকে অল্পের জন্য এগিয়ে দিতে ব্যর্থ হন। 

বিরতির পর ফুলব্যাক নর্ডি মুকিয়েলে লাইপজিংকে ম্যাচে পারফরম্যান্স অনুযায়ী যোগ্য দল হিসাবেই ৫৭ মিনিটে এগিয়ে দেন। তবে যে দলে লিওনেল মেসি-এমবাপেরা থাকে, তাঁদের বিরুদ্ধে সামান্য ভুলও যে কতটা ক্ষতি করতে পারে, তার পরিচয় পেল লাইপজিং। টাইলার অ্যাডামসের এক ব্যাকপাস এমবাপে ইন্টারসেপ্ট করে মেসির জন্য বল সাজিয়ে দেন। আর্জেন্তাইও গোল করতে ভোলেননি। এরপর এমবাপের জেতা পেনাল্টি থেকে পানেনকা কিকে গোল করে পিএসজিকে ৩-২ এগিয়ে দেন মেসি। ম্যাচের শেষ মিনিটে প্যারিসের ক্লাব আরেকটি পেনাল্টি পেলেও এমবাপে সেই সুযোগ হাতছাড়া করেন। ম্যাচ একই স্কোরলাইন, ৩-২ শেষ হয়।

অপরদিকে, ঘরের মাঠে মেসিদের রুখে দেওয়া ক্লাব ব্রুজও ম্যাঞ্চেস্টার সিটিকে কড়া টক্কর দিতে প্রস্তুত ছিল। তবে বেলজিয়ামের ক্লাবকে কার্যত ফুটবলের পাঠ পড়াল সিটি। জাও ক্যান্সেলো ও রিয়াদ মাহারেজ সিটিকে প্রথমার্ধে দুই গোলে এগিয়ে দেন। দ্বিতীয়ার্ধেও একই ছন্দে শুরু করেন সিটিজেনরা। কায়েল ওয়াকার ৫৩ মিনিটে ম্যাচের তৃতীয় গোল করে সিটির জয় প্রায় পাকা করে ফেলেন। ৬৭ মিনিটের পামারের গোলের পর ব্রুজের হয়ে ভ্যানেকান একটি গোলে করেন। তবে মাহারেজ প্রায় সঙ্গে সঙ্গেই নিজের দ্বিতীয় ও সিটির পঞ্চম গোলটি করে ফেলেন। ম্যাচ ৫-১ জেতে সিটি। তাদের তিন ম্যাচে মোট পয়েন্ট ছয়। সাত পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে পিএসজি।

বন্ধ করুন