বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Champions League: লাইপজিংয়ের বিরুদ্ধে আটকে গেল মেসিহীন PSG, হালেরের সুবাদে পরের রাউন্ডে আয়াক্স

Champions League: লাইপজিংয়ের বিরুদ্ধে আটকে গেল মেসিহীন PSG, হালেরের সুবাদে পরের রাউন্ডে আয়াক্স

পিএসজির হয়ে গোল করেন উচ্ছ্বসিত ওয়াইনালডম। ছবি- রয়টার্স। (REUTERS)

পিএসজির হয়ে জোড়া গোল করেন জর্জিনিয়ো ওয়াইনালডম, আন্দ্রে সিলভার পেনাল্টি বাঁচান দোনারুমা।

হাঁটুর ব্যাথার জেরে আরবি লাইপজিংয়ের বিরুদ্ধে ম্যাচ ছাড়াই জার্মানিতে মাঠে নেমেছিল প্যারিস সাঁ-জাঁ। এই ম্যাচ জিতলেই পরের রাউন্ডে কোয়ালিফিই করার দৌড়ে অ্যাডভান্টেজ থাকত ফ্রান্সের ক্লাবের কাছেই। তবে শেষ মুহূর্তের গোলে ২-২ ড্র করেই খুশি থাকতে হল নেইমার, এমবাপেদের।

ম্যাচের মাত্র আট মিনিটেই পিএসজিরই অ্যাকাডেমি থেকে উঠে আসা আগুনে ফর্মের ক্রিস্টোফার এনকুঙ্কুর গোলে পিছিয়ে পড়ে ফ্রান্সের ক্লাব। তার চার মিনিট পরেই পেনাল্টি থেকে লিড দ্বিগুন করার সুযোগ পান আন্দ্রে সিলভা। তবে পিএসজি গোলরক্ষক জিয়ানলুইজি দোনারুমা তা সেভ করে দেন। এরপর ২১ মিনিটে পিএসজির হয়ে কিলিয়ান এমবাপের পাস থেকে নিজের নতুন ক্লাবে প্রথম গোলটি করেন জর্জিনিয়ো ওয়াইনালডম। প্রথমার্ধ শেষ হওয়ার আগেই ৩৯ মিনিটে ফের ওয়াইনালডমেরই এক হেডার থেকে লিড নেয় পিএসজি।

দ্বিতীয়ার্ধের একেবারে শেষ মুহূর্তে ইনজুরি টাইমে ভিএআরের মদতে প্রিন্সেল কিম্পেবের ফাউল থেকে ম্যাচের দ্বিতীয় পেনাল্টি পায় লাইপজিং। এবার কিন্তু হাঙ্গেরির ডমিনিক সবজস্লাই গোল করতে কোনো ভুল করেননি। গ্রুপের আরেক ম্যাচে ক্লাব ব্রুজের বিরুদ্ধে ৪-১ গোলে জিতে গ্রুপ ‘এ’-র শীর্ষে চলে যায় ম্যাঞ্চেস্টার  সিটি। সিটির হয়ে ফিল ফডেন, রিয়াদ মাহরেজ, স্টালিং এবং জেসুস গোল করেন। ব্রুজের হয়ে একমাত্র গোলটি আসে সিটি ডিফেন্ডার জন স্টোন্সের আত্মঘাতী গোল থেকে।

অপরদিকে গ্রপ ‘সি’-তে আয়াক্সের দাপট অব্যাহত। বরুসিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে পিছিয়ে পড়েও ৩-১ ব্যবধানে জিতল ডাচ জায়েন্টরা। ভিএআরের সহায়তায় জুড বেলিংহ্যামের ওপর ট্যাকেলের জন্য ডর্টমুন্ডের প্রাপ্ত পেনাল্টি থেকে ৩৬ মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন মার্কো রইস। তবে তার আগেই ম্যাট হামেলস লাল কার্ড দেখায় ১০ জনে নেমে যায় জার্মান ক্লাবটি। দাঁতে-দাঁত চেপে ডর্টমুন্ড ডিফেন্ড করলেও শেষমেশ ডুসান ট্যাডিচ ৭২ মিনিটে আয়াক্সের হয়ে গোল করেন। এরপর ৮৩ মিনিটে সেবাস্টিয়েন হালেরের চ্যাম্পিয়ন্স লিগ মরুশমের সপ্তম গোলে ম্যাচে প্রথমবার লিড নেয় ডাচ চ্যাম্পিয়নরা।

চার ম্যাচে নিজের সপ্তম গোল করার পর হালের। ছবি- টুইটার (@ChampionsLeague)।
চার ম্যাচে নিজের সপ্তম গোল করার পর হালের। ছবি- টুইটার (@ChampionsLeague)।

ইনজুরি টাইমে ডেভি ক্লাসেন আরেকটি গোল করে আয়াক্সের ৩-১ ব্যবধানে জয় নিশ্চিত করেন। এর ফলে নাগাড়ে চার ম্যাচ জিতে পরের পর্বে কোয়লিফাই করে গেল আয়াক্স। ডর্টমুন্ড যুগ্মভাবে স্পোর্টিং লিসবনের সঙ্গে ছয় পয়েন্ট নিলেও দ্বিতীয় স্থানে রয়েছে। এদিন স্পোর্টিং ফের আগের ম্যাচের মতোই বেসিকতাসের বিরুদ্ধে চার গেল করে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সলমনকে কোলে তুলতে না পেরে শেরাকে ডাকলেন অনন্ত! এরপরই তো শুরু হল আসল মজা প্যারিস অলিম্পিক গেমসের আগেই আন্তর্জাতিক ব্যাডমিন্টন থেকে অবসর নিলেন সাই প্রণীত ই-মেলে নয়, ডাকযোগে রাষ্ট্রপতির কাছে ইস্তফাপত্র পাঠালেন বিচারপতি গঙ্গোপাধ্যায় সলমনের জন্যই নাকি ‘নিউ ইয়র্ক’ করতে রাজি হন ক্যাটরিনা! এতদিনে ফাঁস হল বড় সিক্রেট স্প্যাম কল, প্রতারণার চেষ্টায় জীবন দুর্বিসহ? রিপোর্ট করুন সরকারের চক্ষু পোর্টালে তাপমাত্রায় রোলার-কোস্টার রাইড! বৃষ্টির সম্ভাবনা কি আছে? জানুন আবহাওয়ার খবর ইতিহাস গড়ে প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করল ভারতের পুরষ ও মহিলা টিটি দল শেষ দিনে জেলা বিচারকের বিরুদ্ধে কড়া পদক্ষেপের আর্জি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সিভিক ভলান্টিয়াররা এপ্রিল মাস থেকেই বর্ধিত বেতন পাবেন, জারি হয়েছে বিজ্ঞপ্তি ‘আপনাকে দেখার পর তো আরও পছন্দ নয়!’ শিল্পীর সুন্দরী বউকে একী বলে বসলেন সৌরভ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.