বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Champions League: লাইপজিংয়ের বিরুদ্ধে আটকে গেল মেসিহীন PSG, হালেরের সুবাদে পরের রাউন্ডে আয়াক্স
পিএসজির হয়ে গোল করেন উচ্ছ্বসিত ওয়াইনালডম। ছবি- রয়টার্স। (REUTERS)
পিএসজির হয়ে গোল করেন উচ্ছ্বসিত ওয়াইনালডম। ছবি- রয়টার্স। (REUTERS)

Champions League: লাইপজিংয়ের বিরুদ্ধে আটকে গেল মেসিহীন PSG, হালেরের সুবাদে পরের রাউন্ডে আয়াক্স

  • পিএসজির হয়ে জোড়া গোল করেন জর্জিনিয়ো ওয়াইনালডম, আন্দ্রে সিলভার পেনাল্টি বাঁচান দোনারুমা।

হাঁটুর ব্যাথার জেরে আরবি লাইপজিংয়ের বিরুদ্ধে ম্যাচ ছাড়াই জার্মানিতে মাঠে নেমেছিল প্যারিস সাঁ-জাঁ। এই ম্যাচ জিতলেই পরের রাউন্ডে কোয়ালিফিই করার দৌড়ে অ্যাডভান্টেজ থাকত ফ্রান্সের ক্লাবের কাছেই। তবে শেষ মুহূর্তের গোলে ২-২ ড্র করেই খুশি থাকতে হল নেইমার, এমবাপেদের।

ম্যাচের মাত্র আট মিনিটেই পিএসজিরই অ্যাকাডেমি থেকে উঠে আসা আগুনে ফর্মের ক্রিস্টোফার এনকুঙ্কুর গোলে পিছিয়ে পড়ে ফ্রান্সের ক্লাব। তার চার মিনিট পরেই পেনাল্টি থেকে লিড দ্বিগুন করার সুযোগ পান আন্দ্রে সিলভা। তবে পিএসজি গোলরক্ষক জিয়ানলুইজি দোনারুমা তা সেভ করে দেন। এরপর ২১ মিনিটে পিএসজির হয়ে কিলিয়ান এমবাপের পাস থেকে নিজের নতুন ক্লাবে প্রথম গোলটি করেন জর্জিনিয়ো ওয়াইনালডম। প্রথমার্ধ শেষ হওয়ার আগেই ৩৯ মিনিটে ফের ওয়াইনালডমেরই এক হেডার থেকে লিড নেয় পিএসজি।

দ্বিতীয়ার্ধের একেবারে শেষ মুহূর্তে ইনজুরি টাইমে ভিএআরের মদতে প্রিন্সেল কিম্পেবের ফাউল থেকে ম্যাচের দ্বিতীয় পেনাল্টি পায় লাইপজিং। এবার কিন্তু হাঙ্গেরির ডমিনিক সবজস্লাই গোল করতে কোনো ভুল করেননি। গ্রুপের আরেক ম্যাচে ক্লাব ব্রুজের বিরুদ্ধে ৪-১ গোলে জিতে গ্রুপ ‘এ’-র শীর্ষে চলে যায় ম্যাঞ্চেস্টার  সিটি। সিটির হয়ে ফিল ফডেন, রিয়াদ মাহরেজ, স্টালিং এবং জেসুস গোল করেন। ব্রুজের হয়ে একমাত্র গোলটি আসে সিটি ডিফেন্ডার জন স্টোন্সের আত্মঘাতী গোল থেকে।

অপরদিকে গ্রপ ‘সি’-তে আয়াক্সের দাপট অব্যাহত। বরুসিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে পিছিয়ে পড়েও ৩-১ ব্যবধানে জিতল ডাচ জায়েন্টরা। ভিএআরের সহায়তায় জুড বেলিংহ্যামের ওপর ট্যাকেলের জন্য ডর্টমুন্ডের প্রাপ্ত পেনাল্টি থেকে ৩৬ মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন মার্কো রইস। তবে তার আগেই ম্যাট হামেলস লাল কার্ড দেখায় ১০ জনে নেমে যায় জার্মান ক্লাবটি। দাঁতে-দাঁত চেপে ডর্টমুন্ড ডিফেন্ড করলেও শেষমেশ ডুসান ট্যাডিচ ৭২ মিনিটে আয়াক্সের হয়ে গোল করেন। এরপর ৮৩ মিনিটে সেবাস্টিয়েন হালেরের চ্যাম্পিয়ন্স লিগ মরুশমের সপ্তম গোলে ম্যাচে প্রথমবার লিড নেয় ডাচ চ্যাম্পিয়নরা।

চার ম্যাচে নিজের সপ্তম গোল করার পর হালের। ছবি- টুইটার (@ChampionsLeague)।
চার ম্যাচে নিজের সপ্তম গোল করার পর হালের। ছবি- টুইটার (@ChampionsLeague)।

ইনজুরি টাইমে ডেভি ক্লাসেন আরেকটি গোল করে আয়াক্সের ৩-১ ব্যবধানে জয় নিশ্চিত করেন। এর ফলে নাগাড়ে চার ম্যাচ জিতে পরের পর্বে কোয়লিফাই করে গেল আয়াক্স। ডর্টমুন্ড যুগ্মভাবে স্পোর্টিং লিসবনের সঙ্গে ছয় পয়েন্ট নিলেও দ্বিতীয় স্থানে রয়েছে। এদিন স্পোর্টিং ফের আগের ম্যাচের মতোই বেসিকতাসের বিরুদ্ধে চার গেল করে।

বন্ধ করুন