বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Champions League: বায়ার্ন মিউনিখের কাছে হার, ২০ বছর পর গ্রুপ পর্ব থেকে ছিটকে গেল বার্সেলোনা
২০ বছর পর গ্রুপ পর্ব থেকে ছিটকে গেল বার্সেলোনা (ছবি:টুইটার)

Champions League: বায়ার্ন মিউনিখের কাছে হার, ২০ বছর পর গ্রুপ পর্ব থেকে ছিটকে গেল বার্সেলোনা

গ্রুপ পর্বের শেষ ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে হেরে, চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বে উঠতে পারল না বার্সেলোনা।

বায়ার্ন মিউনিখের মাঠে আগে কখনোই জয়ের অভিজ্ঞতা ছিল না বার্সেলোনার। তবে এবারে ডু অর ডাই ম্যাচ খেলতে মাঠে নেমেছিল বার্সা। তাদের লিখতে হতো তাই নতুন গল্প। তবে শেষ পর্যন্ত সেটা আর হয়নি। ইতিহাস লিখতে পারেনি বার্সা। সাদামাটা পারফরম্যান্সে ন্যূনতম সম্ভাবনাও তৈরি করতে পারেনি তারা। মরশুমের শুরু থেকেই হোঁচট খাওয়া দলটি আরও একবার নাকানিচুবানি খেয়ে হারের সম্মুখীন হল। বায়ার্নের কাছে ০-৩ গোলে হেরে চ্যাম্পিয়ন্স লিগের গর্প পর্ব থেকেই ছিটকে গেল বার্সেলোনা। অন্যদিকে নকআউট পর্বে উঠল জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ।

ঘরের মাঠে ম্যাচের ৩৪ মিনিটের মাথায় গোল করেন থমাস মুলার। লেওয়ানডোস্কির ক্রসে হেড করেন জার্মান ফরোয়ার্ড। বার্সার উরুগুইয়ান ডিফেন্ডার পা দিয়ে বল ফিরিয়ে দিলেও গোল লাইন টেকনোলজিতে এগিয়ে যায় বুন্দেস লিগার ক্লাবটি। ৯ মিনিট পরেই দলের ও ম্যাচের হয়ে দ্বিতীয় গোলটি করেন লেরয় সানে। মাঝমাঠ ঠেকে দুর্দান্ত শটে বার্সার জালে বল জড়ান ২৫ বছর বয়সী এই উইঙ্গার। ম্যাচের ৬২তম মিনিটে তৃতীয় গোলটি করেন জার্মান মিডফিল্ডার জামাল মুসিয়ালা।

৬ ম্যাচের ৬টিই জিতে ১৮ পয়েন্ট সংগ্রহ করে ‘ই’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন। আর ৮ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ রানার্স-আপ হয়েছে বেনফিকা। ৭ পয়েন্ট সংগ্রহ করে বিদায় নিল বার্সেলোনা। তাও ২০ বছর পর। সবশেষ ২০০০-২০০১ মরশুমে তারা শেষ ষোলোতে উঠতে ব্যর্থ হয়েছিল। এরপর টানা ২০ বছর বার্সা প্রত্যেক মরশুমেই গ্রুপ পর্বের বাধা পেরিয়েছিল। এবার আর হলো না তাদের। বায়ার্ন মিউনিখের কাছে ৩-০ গোলে হেরে ২০ বছর পর চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেবে বিদায় নিল বার্সেলোনা।

বন্ধ করুন