বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Champions League: ৩-১ বেনফিকাকে হারিয়ে সেমির পথে এক পা বাড়িয়ে রাখল লিভারপুল
বেনফিকাকে ৩-১ হারাল লিভারপুল।

Champions League: ৩-১ বেনফিকাকে হারিয়ে সেমির পথে এক পা বাড়িয়ে রাখল লিভারপুল

  • প্রথম লেগে অ্যাওয়ে ম্যাচে ৩-১ জয়ের ফলে শেষ চারে ওঠার লড়াইটা নিজেদের জন্য অনেকটাই সহজ করে নিল লিভারপুল।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে দুরন্ত জয় পেল লিভারপুল। বেনফিকাকে তাদেরই ঘরের মাঠে ৩-১ পরাজিত করল জুরগেন ক্লপের টিম। পর্তুগলের দলটির থেকে ধারে, ভারে অনেক বেশি এগিয়েই ছিলেন ক্লপের ছেলেরা। ম্য়াচ শেষে গ্যালারিতে উপচে পড়া বেনফিকার সমর্থকদের উচ্ছ্বাসকে একেবারে অন্ধকারে ডুবিয়ে প্রতিপক্ষের ডেরা থেকে কাঙ্খিত জয় তুলে আনে লিভারপুল।

ম্যাচের ১৭ মিনিটে অ্যান্ড্রু রবার্টসনের কর্নার থেকে হেডে গোল করে লিভারপুলকে এগিয়ে দেন ইব্রাহিম কন্তে। বিরতির আগেই ৩৪ মিনিটের মাথায় লুইস ডিয়াজের গোলের মুখে সাজিয়ে দেওয়া বল টোকায় জালে জড়ান সাদিও মানে। প্রথমার্ধেই ২-০ এগিয়ে যায় লিভারপুল।

কোয়ার্টার ফাইনালে ফেভারিট হিসেবেই মাঠে নেমেছিল লিভারপুল। পুরো ম্যাচে সেই দাপট দেখিয়েই খেলল তারা। তবে লিভারপুল এগিয়ে থাকলেও নিজেদের ঘরের মাঠে বেনফিকা একেবারে ছোবল দেবে না, সেটা হয় নাকি! দ্বিতীয়ার্ধে ৪৯ মিনিটে রাফা সিলভার পাস থেকে বেনফিকার হয়ে ব্যবধান কমান ডারউইন নুনেজ।

নুনেজের গোলের পর ম্যাচে ফিরে আসার মরিয়া চেষ্টা করেছিল বেনফিকা। কিন্তু আর গোলের মুখ তারা খুলতে পারেনি। বরং ম্যাচের ৮৭ মিনিটে নবি কেইটার পাস থেকে লুইস ডিয়াজের গোলে ৩-১ করে লিভারপুল। প্রথম লেগে অ্যাওয়ে ম্যাচে ৩-১ জয়ের ফলে শেষ চারে ওঠার লড়াইটা নিজেদের জন্য অনেকটাই সহজ করে নিল লিভারপুল। ফিরতি লেগে অ্যানফিল্ডে ১৪ এপ্রিল মুখোমুখি হবে এই দুই দল।

বন্ধ করুন