বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Champions League: রেকর্ড গড়লেন মেসি! পিএসজি-রিয়াল মাদ্রিদের জয়ের দিনে ডর্টমুন্ডকে হারাল ম্যান সিটি
চ্যাম্পিয়ন্স লিগে ইতিহাস তৈরি করার আগে নেইমার, এমবাপের সঙ্গে মেসি (ছবি-এএফপি)

Champions League: রেকর্ড গড়লেন মেসি! পিএসজি-রিয়াল মাদ্রিদের জয়ের দিনে ডর্টমুন্ডকে হারাল ম্যান সিটি

  • হাইফার বিপক্ষে গোল করে নতুন এক রেকর্ড গড়েলেন মেসি। চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ ৩৯টি ভিন্ন দলের বিরুদ্ধে গোলের রেকর্ড এখন মেসির দখলে। এর আগে এই রেকর্ড ছিল পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দখলে। এদিন আরও একটি রেকর্ড গড়েছেন মেসি। টানা ১৮টি চ্যাম্পিয়ন্স লিগ আসরে গোল করা একমাত্র ফুটবলারও হয়েছেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে  মুখোমুখি হয়েছিল পিএসজি ও ইসরাইলের ক্লাব ম্যাকাবি হাইফা। হাইফার ঘরের মাঠে তাদেরকে ৩-১ গোলে হারিয়েছে মেসি-নেইমার-এমবাপেরা। ম্যাচের শুরুতে অবশ্য লিড নিয়েছিল হাইফা। ২৪তম মিনিটে দলটির হয়ে গোল করেন চেরি। ১৩ মিনিট পরই পিএসজিকে সমতায় ফেরান লিওনেল মেসি। সমতা নিয়েই বিরতিতে যায় দু দল। বিরতির পর ম্যাচের ৬৯তম মিনিটে মেসির অ্যাসিস্টে গোল করেন কিলিয়ান এমবাপে। ৮৮তম মিনিটে মার্কো ভেরাত্তির দুর্দান্ত পাসে গোল করেন নেইমার। পিএসজির ৩-১ গোলের জয় নিশ্চিত করে। 

আরও পড়ুন… UEFA Champions League: ইতিহাস গড়লেন লেওয়ানডস্কি! জিতল বার্সা, ৪-১ হারল লিভারপুল

নিজেদের গ্রুপে এটি পিএসজির টানা দ্বিতীয় জয়। এর আগে জুভেন্তাসকে ২-১ গোলে হারিয়েছিল পিএসজি। হাইফার বিপক্ষে গোল করে নতুন এক রেকর্ড গড়েলেন মেসি। চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ ৩৯টি ভিন্ন দলের বিরুদ্ধে গোলের রেকর্ড এখন মেসির দখলে। এর আগে এই রেকর্ড ছিল পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দখলে। রোনাল্ডো ৩৮টি ভিন্ন দলের বিরুদ্ধে গোল করেছিলেন। এদিন আরও একটি রেকর্ড গড়েছেন মেসি। টানা ১৮টি চ্যাম্পিয়ন্স লিগ আসরে গোল করা একমাত্র ফুটবলারও হয়েছেন তিনি।

আরও পড়ুন… প্রাক্তন গোল মেশিন লেওয়ানডোস্কির ব্যর্থতার দিনে বার্সাকে ২-০ গোলে হারাল বায়ার্ন

এদিকে জন স্টোনেস ও আরলিং হাল্যান্ডের গোলে ডর্টমুন্ডকে ২-১ হারাল ম্যাঞ্চেস্টার সিটি। এদিনের ম্যাচে প্রথমে অবশ্যে জুড বেলিংহামের গোলে এগিয়ে গিয়েছিল ডর্টমুন্ড। পরে ম্যাচের ৮০ মিনিটে গোল করে ম্যান সিটিকে সমতায় ফেরান স্টোনেস। এর চার মিনিট পরেই হাল্যান্ডের গোলে জয় নিশ্চিত করে ম্যাঞ্চেস্টার সিটি। 

অন্য ম্যাচে ফের হারল জুভেন্তাস। এবার বেনফিকার কাছে ১-২ গোলে হারল তারা। অন্য ম্যাচে সেভিয়ার বিরুদ্ধে গোল শূন্য ড্র করল কোপেনহাজেন। রিয়াল মাদ্রিদ এদিন ২-০ জিতল। চেলসিও ড্র করল। আরবি সেলজবার্গের বিরুদ্ধে ১-১ ড্র করল চেলসি। এদিন রেঞ্জার্সকে ৩-০ গোলে হারাল নেপোলি।  

বন্ধ করুন