বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Champions League: ১০ নম্বর জার্সিধারীর গোলে কোনক্রমে জয় বার্সার, বেনফিকাকে পাঁচ গোল দিল বায়ার্ন

Champions League: ১০ নম্বর জার্সিধারীর গোলে কোনক্রমে জয় বার্সার, বেনফিকাকে পাঁচ গোল দিল বায়ার্ন

গোল করে উচ্ছ্বসিত ফাতি। ছবি- রয়টার্স। (REUTERS)

নিজের শততম চ্যাম্পিয়ন্স লিগ ম্য়াচে বায়ার্নের হয়ে হ্যাটট্রিক করেন রবার্ট লেওয়ানডোস্কি।

সপ্তাহান্তে লা লিগায় হতাশাজনক ড্রয়ের পর জয়ের সরণীতে ফিরল বার্সেলোনা, সৌজন্যে দলের ১০ নম্বর জার্সিধারী আনসু ফাতি। ডিনামো কিয়েভের বিরুদ্ধে ম্যাচের একমাত্র গোল করে দলকে জেতান বার্সা টিনএজার। তবে বেনফিকার বিরুদ্ধে রবার্ট লেওয়ানডোস্কির হ্যাটট্রিকের সুবাদে ৫-২ ব্যবধানে দাপুটে জয় বায়ার্ন মিউনিখের ঝুলিতে।

নিজেদের চ্যাম্পিয়ন্স লিগের প্রথম দুই ম্যাচে পরাজয়ের পর কিয়েভের বিপক্ষে পরপর দুই ম্যাচ জেতা আবশ্যক ছিল কাতালান ক্লাবের পক্ষে। গোটা ম্যাচে প্রচুর সুযোগ তৈরি করলেও ফিনিশিং সমস্যা ফের একবার বার্সার সামনে প্রকট হয়। মেমফিস ডিপাই, ফাতি এবং জর্দি আলবা, সকলেই প্রথমার্ধে বার্সাকে এগিয়ে দেওয়ার সুযোগ হাতছাড়া করেন। তবে বার্সা সুযোগ তুলতে না পারায় ধীরে ধীরে ম্যাচে ফেরে কিয়েভ। মার্ক আন্দ্রে টারস্টেগেন ভাল সেভ করে ভয়ঙ্কর দেখানো শাপরেঙ্কোর শট রুখে দেন।

প্রথমার্ধ গোলশূন্য শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতেই বার্সা দাপট বজায় রাখে। কিন্তু কিছুতেই গোলের সুযোগ আসছিল না। ফাতি ৬৩ মিনিটে পেনাল্টি বক্সে পড়ে গিয়ে পেনাল্টি আদায় করতে সক্ষম হলেও ভিএআর তা বাতিল করে। বহুদিন বাদে চোট সারিয়ে মাঠে ফেরায় উসমান দেম্বেলে দলের আক্রমণকে বাড়তি ঝাঁঝ দেন এবং শেষমেশ প্রায় ৪৫০ মিনিট পর চ্যাম্পিয়ন্স লিগের অ্যাওয়ে ম্যাচে বার্সার হয়ে গোল করে দলকে এগিয়ে দেন ফাতি। কিয়েভ শেষের দিকে ম্যাচে ফেরার চেষ্টা করলেও ম্যাচ ১-০ স্কোরলাইনেই শেষ হয়।

বার্সার গোল করার লোকের অভাব হলেও বায়ার্নের কিন্তু এই সমস্যা কখনই হয়না। দলের তারকা ফরোয়ার্ড রবার্ট লেওয়ানডোস্কি আবারও প্রমাণ করলেন কেন তাঁকে এই মুহূর্তে মতান্তরে বিশ্বের সেরা ফুটবলার মনে করা হয়। নিজের শততম ম্যাচে ২৬ মিনিটেই দলরকে এগিয়ে দেন লেওয়ানডোস্কি। এরপর ৩২ মিনিটে তাঁর পাস থেকে দলের ব্যবধান দ্বিগুন করেন সার্জ ন্যাবরি। তবে সকলকে চমকে দিয়েই লেওয়া প্রথমার্ধে পেনাল্টি মিস করেন। ৩৮ মিনিটে মোরতোর গোলে প্রথমার্ধ শেষ হয় ২-১ স্কোরে।

গোল করে লেওয়ানডোস্কির সেলিব্রেশন। ছবি- টুইটার (@ChampionsLeague)।
গোল করে লেওয়ানডোস্কির সেলিব্রেশন। ছবি- টুইটার (@ChampionsLeague)।

লেওয়া কিন্তু থামার পাত্র নয়। দ্বিতীয়ার্ধে ৬০ এবং ৮৫ মিনিটে গোল করে হ্যাটট্রিক সম্পূর্ণ করে পেনাল্টি মিসের দাম মেটাতে পোলিশ স্ট্রাইকার। তার আগেই অবশ্য ৪৯ মিনিটে লিরয় সানের আগুনে শটে ম্যাচ ৩-১ করে বায়ার্ন কার্যত জয় সুনিশ্চিত করে ফেলেছিল। বেনফিকার হয়ে ৭৫ মিনিটে ডারউইন নুনেজের গোল কোনো কাজে আসেনি। ম্যাচ শেষ হয় ৫-২ ব্যবধানে বায়ার্নের পক্ষে। চার ম্যাচের চারটিই জিতে পররে পর্বে নিজের জায়গা পাকা করে বাভেরিয়ানরা। গ্রুপ ‘ই’-র দ্বিতীয় স্থানে ছয় পয়েন্ট নিয়ে রেয়েছে বার্সা এবং বেনফিকা চার পয়েন্ট নিয়ে রয়েছে তৃতীয় স্থানে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নন্দীগ্রামে রাতভর ঝামেলা, দাবি অভিজিতের, ভোটের সকালে শুনলেন ‘চাকরি চোর’ কটাক্ষ রূপ আর বাহারি সৌন্দর্য থাকলেই ইন্ডাস্ট্রিতে অনেক দূর যাওয়া যায়: ডলি সিং 'অনেক ভাবনা আছে…', ৭ দিন ধরে চলবে রূপসার বিয়ের উৎসব! দিদির মঞ্চে ফাঁস পরিকল্পনা বাংলায় BJP সর্বোচ্চ কত আসনে জিততে পারে? শাহেরই ‘অঙ্ক' কষে বলে দিলেন অভিষেক! সম্পর্কের ক্ষেত্রে কাদের আজ সতর্ক থাকতে হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট ভোটের আগেই অশান্ত তমলুক লোকসভা আসন, খুন হলেন মহিষাদলের তৃণমূল নেতা ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা

Latest IPL News

দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.