বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Champions League: ঘরের মাঠে বিধ্বস্ত মেসিহীন বার্সেলোনা, জোড়া গোলে বায়ার্নের জয়ের নায়ক লেওয়ানডোস্কি
জোড়া গোল লেওয়ানডোস্কোরি। ছবি রয়টার্স (REUTERS)
জোড়া গোল লেওয়ানডোস্কোরি। ছবি রয়টার্স (REUTERS)

Champions League: ঘরের মাঠে বিধ্বস্ত মেসিহীন বার্সেলোনা, জোড়া গোলে বায়ার্নের জয়ের নায়ক লেওয়ানডোস্কি

  • রোনাল্ডোর থেকেও কম ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগে ৭৫ গোলের দুরন্ত মাইলস্টোন লেওয়ানডোস্কির।

ঘরের মাঠে নিতান্ত রংচটা মেসিহীন বার্সেলোনা। এলএম টেন পরবর্তী অধ্যায়ে চ্যাম্পিয়ন্স লিগের শুরুতেই লজ্জার হার স্প্যানিশ জায়ান্টদের।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ-ই'র প্রথম ম্যাচে নিজেদের ডেরায় বায়ার্ন মিউনিখের কাছে বিশ্রী হার বার্সার। ন্যু ক্যাম্পে কাতালান ক্লাবকে ৩-০ গোলে বিধ্বস্ত করে বুন্দেশলিগা চ্যাম্পিয়নরা। জোড়া গোল করে বায়ার্নের জয়ের নায়ক হয়ে দেখা দেন রবার্ট লেওয়ানডোস্কি। অপর গোলটি করেন থমাস মুলার।

দুই অভিজ্ঞ তারকার কাঁধে ভর করে বায়ার্ন চ্যাম্পিয়ন্স লিগে একটানা সবথেকে বেশি অ্যাওয়ে ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড আরও একটু বাড়িয়ে নেয়। এই নিয়ে তারা চ্যাম্পিয়ন্স লিগের টানা ১৯টি ম্যাচে অপরাজিত থাকে।

ম্যাচের ৩৪ মিনিটের মাথায় লিরয় শেনের পাশ থেকে গোল করে বায়ার্ন মিউনিখকে ১-০ এগিয়ে দেন মুলার। চ্যাম্পিয়ন্স লিগে এটি তাঁর ৪৯তম গোল। তিনি টপকে গেলেন শেভচেঙ্কো ও ইব্রাহিমোভিচের চ্যাম্পিয়ন্স লিগে ৪৮টি করে গোল করার করার নজির।

৫৬ ও ৮৫ মিনিটে বার্সার জালে দু'বার বল জড়ান লেওয়ানডোস্কি। জোড়া গোলের সুবাদে চ্যাম্পিয়ন্স লিগে তাঁর গোল সংখ্যা দাঁড়ায় ৭৫টি। মোট ৯৭টি ম্যাচে ৭৫টি গোল করেন তিনি। তাঁর থেকে কম ৯২টি ম্যাচে ৭৫টি গোলের নজির রয়েছে মেসির। রোনাল্ডো চ্যাম্পিয়ন্স লিগে ৭৫টি গোল করেছেন ১১১টি ম্যাচ খেলে।

বন্ধ করুন