বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Champions League: ভিনিসিয়াস-বেঞ্জেমায় ভর করে ফাইভ স্টার শো রিয়াল মাদ্রিদের, শেরিফকে হারাল ইন্টার
ভিনিসিয়াসের গোলর পর তাঁকে রিয়াল মাদ্রিদ তারকাদের সেলিব্রেশন। ছবি- টুইটার(@MrAncelotti)।
ভিনিসিয়াসের গোলর পর তাঁকে রিয়াল মাদ্রিদ তারকাদের সেলিব্রেশন। ছবি- টুইটার(@MrAncelotti)।

Champions League: ভিনিসিয়াস-বেঞ্জেমায় ভর করে ফাইভ স্টার শো রিয়াল মাদ্রিদের, শেরিফকে হারাল ইন্টার

  • পরাজিত হলেও গ্রুপ ‘ডি’-র শীর্ষে শেরফি নিজের জায়গা ধরে রেখেছে।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ম্যাচে এফ শেরিফ টিরাসপলের বিরুদ্ধে বিস্ময়কর হারের পর শাখতার ডোনিয়েস্কের সঙ্গে একটা খটমট ম্যাচে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ। গত বছর শাখতারই রিয়ালকে তাদের ঘরের মাঠে পরাজিত করে। তাই এই ম্যাচে গতবারের বদলা নেওয়ারও সুযোগ ছিল। ৫-০ গোলে শাখতারকে দুরমুশ করে আনন্দিত হবে রিয়াল।

ম্যাচের প্রথম থেকেই দাপট অব্যাহত ছিল রিয়ালের। টনি ক্রুস, করিম বেঞ্জেমার বেশ কিছু গোলের সুযোগ পেয়েও কাজে লাগাকে পারেননি। তবে অবশেষে ৩৭ মিনিটে গোল আসে। লুকাস ভাসকেসের ক্রস বেঞেজমার কাছে পৌঁছানো থেকে রুখতে গিয়েই নিজেই নিজের জালে বল জড়িয়ে দেন শাখতার ফুটবলার। প্রথমার্ধ ১-০ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে দেখা যায় ভিনিসিয়াস জুনিয়র শো। ৫১ মিনিটে ম্যাচে নিজের প্রথম গোল করার পাঁচ মিনিট পর শাখতারের তিন ডিফেন্ডারকে মাটি ধরিয়ে দুরন্ত ব্যক্তিগত দক্ষতায় নিজের দ্বিতীয় গোল করে রিয়ালের স্কোর ৩-০ করেন ভিনিসিয়াসই।

এরপর ৬৫ মিনিটে অ্যাসিস্ট দাতা হন তিনি। নিজেরই স্বদেশীয় আরেক ব্রাজিলিয়ান উইঙ্গার রডরিগ্রোর গোলের পাস আসে তারই পা থেকে। আর বর্তমানে রিয়াল মাদ্রিদ খেলবে আর করিম বেঞ্জেমা গোল করবেন না, এমনটা প্রায় অসম্ভব। ম্যাচের অতিরিক্ত সময়ে গোল করে ফলাফল ৫-০ করেন বেঞ্জেমা।

গ্রুপ ‘ডি’-র অন্য ম্যাচে শেরিফের বিরুদ্ধে ৩-১ ব্যবধানে জিতে এ মরশুমের প্রথম চ্যাম্পিয়ন্স লিগ জয় সুনিশ্চিত করল ইন্টার মিলান। প্রবীণ স্ট্রাইকার এডিন জেকো নিজের দারুণ ফর্ম বজায় রেখে একটি গোল ও অ্যাসিস্ট প্রদান করেন নেরাজুরির জেতার পথ প্রশস্ত করেন। জেকোর পা থেকেই ৩৪ মিনিটে ম্যাচের প্রথম গোলটি আসে। প্রথমার্ধ শেষে ইন্টার এগিয়ে থাকলেও রিয়ালের বিরুদ্ধে গোল করা থিল, ফের একবার গোল করে দলকে সমতায় ফিরিয়ে আনেন। তবে সমতার সময়কাল ছিল মাত্র ছয় মিনিট। জেকোর অ্যাসিস্ট থেকে ৫৮ মিনিটে গোল করে স্কোর ২-১ করেন আর্তুরো ভিদাল।

৬৭ মিনিটে স্টিফান ডি ভ্রা ইন্টারের তৃতীয় ও ম্যাচের শেষ গোলটি করেন। তবে এই পরাজয় সত্ত্বেও মলডোভার ক্লাব শেরিফই গ্রুপ ‘ডি’-র শীর্ষে নিজের জায়গা ধরে রাখল। তাদের সমসংখ্যাক ছয় পয়েন্ট পেলেও দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। ইন্টার মিলান এ মরশুমে ইউরোপে নিজেদের প্রথম জয়ের সুবাদে মোট চার পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। শেষে থাকা শাখতারের সংগ্রহ মাত্র এক পয়েন্ট। 

বন্ধ করুন