বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EPL-এ ফের হার চেলসির, লাল কার্ড দেখে মাঠ ছাড়লেন জোয়াও ফেলিক্স

EPL-এ ফের হার চেলসির, লাল কার্ড দেখে মাঠ ছাড়লেন জোয়াও ফেলিক্স

ম্যাচ হেরে মাঠ ছাড়ছেল চেলসির ফুটবলার থিয়াগো সিলভা। সঙ্গে রয়েছেন কোচ গ্রাহাম পটার। ছবি-এএফপি 

খারাপ ফর্ম অব্য়াহত চেলসির। ইংলিশ প্রিমিয়র লিগে ফের হারের মুখ দেখল গ্রাহাম পটারের দল। ফুলহ্যামের বিরুদ্ধে আটকে গেল চেলসি। ম্যাচে লাল কার্ড দেখেন জোয়াও ফেলিক্স। 

ইপিএলে ফের আটকে গেল চেলসি। এবার ফুলহ্যামের কাছে আটকে গেল গ্রাহাম পটারের দল। একই সঙ্গে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হল চেলসির ফুটবলার জোয়াও ফেলিক্সকে। একটা সময় দশ জনে খলতে হয় পটারের দলকে। পরপর ম্যাচ হেরে স্বাভাবিক ভাবেই প্রশ্নের মুখে চেলসি টিম ম্যানেজমেন্ট। ফুলহ্যামের বিরুদ্ধে আটকে যাওয়ার আরও চাপে পড়ে গেল ইপিএলের এই দলটি।

ম্যাচের প্রথম থেকেই দাপট বজায় রাখে ফুলহ্যাম। এই মরশুমে মোটেই ফর্মে নেই চেলসি। আর সেই অ্যাডভান্টেজ কাজে লাগায় মার্কো সিলভার ছেলেরা। ম্যাচের প্রথমার্ধেই ২৫ মিনিটের মাথায় উইলিয়ানের গোলে এগিয়ে যায় ফুলহ্যাম। প্রথমার্ধে কোনও ভাবেই ম্যাচে ফিরতে পারেনি চেলসি। ১-০ গোলে এগিয়ে থাকে মার্কো সিলভার দল।

তবে দ্বিতীর্ধের শুরুতে গোলের মুখ দেখে চেলসি। ৪৭ মিনিটের মাথায় গোল করে সমতা ফেরান কালিডৌ কৌলিবালি। সমতা ফেরালে ম্যাচের মধ্যে ফেরার চেষ্টা করে চেলসি। কিন্তু কোনও ভাবেই তা সম্ভব হয়নি। ফুলহ্যাম এক ইঞ্চিও জমি ছাড়েনি। কিন্তু এরই মধ্যে ঘটে অঘটন। ৫৮ মিনিটের মাথায় কেনি টেটেকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন চেলসির ফুটবলার জোয়াও ফেলিক্স। ১০ জনে হয়ে যায় চেলসি।

এরপর আর কোনও ভাবেই ম্যাচে ফিরতে পারেনি চেলসি। ফলে যা হওয়ার ঠিক তাই হয়। বিপক্ষের দুর্বলতাকে কাজে লাগিয়ে ৭৩ মিনিটের মাথায় গোল করেন কার্লোস ভিনিসিয়াস। এরপর আর কোনও দলই গোল করতে পারেনি। প্রিমিয়র লিগে চেলসিকে ২-১ গোলের হারাল ফুলহ্যাম। পরপর ম্যাচ হেরে আরও চাপে পড়ে গেল পটারের দল।

অবশ্য এই ম্যাচে নামার আগে চেলসি কোচ আক্ষেপ প্রকাশ করেছিলেন। সাংবাদিক সম্মেলনে তিনি জানিয়েছিলেন, 'যে কোনও দলে কোচ হওয়া যেমন সম্মানের, ঠিক তেমনই এটি একটি চ্যালেঞ্জিং কাজ। আমি মনে করি এটা সম্ভবত ফুটবলে সবচেয়ে কঠিন কাজ। দল ভালো না করলে তার দায়িত্ব কোচের উপর এসে পড়ে। এটাই চলে আসছে যুগ যুগ ধরে। এটা বদলানো অসম্ভব। সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে না পারলে চাপ আসবেই।'

চেলসি কোচ আরও বলেন, 'বাস্তবিক অর্থে চেলসি যে অবস্থায় আছে তা মোটেই ভালো নয়। ভালো পরিবেশে কাজ করতে পারা এবং ভালোভাবে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে আমরা হয়তো এখনও সে পর্যায়ে নেই। আমি এটাও মেনে নিচ্ছি যে আমি যেহেতু প্রধান কোচ, হারলে দায় আমাকেও দেওয়া হবে।'

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন