বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > চ্যাম্পিয়ন্সের লিগের প্রথম ম্যাচেই হার, চাকরি গেল চেলসি কোচ টুচেলের

চ্যাম্পিয়ন্সের লিগের প্রথম ম্যাচেই হার, চাকরি গেল চেলসি কোচ টুচেলের

থমাস  টুচেল।

চ্যাম্পিয়ন্স লিগে শুরুতেই অঘটনের শিকার হয়েছে চেলসি। ক্রোয়েশিয়ার ক্লাব ডায়নামো জাগ্রেবের কাছে ১-০ হারের পরেই কপাল পোড়ে থমাস টুচেলের। বুধবার এক বিবৃতিতে কোচকে বরখাস্ত করার বিষয়টি নিশ্চিত করেছে চেলসি কর্তৃপক্ষ।

কিছুটা নাটকীয় ভাবেই সরিয়ে দেওয়া হল চেলসি কোচকে। ভালো-মন্দ মিশিয়েই মরশুমের শুরুটা করেছিল চেলসি। তবু চ্যাম্পিয়ন লিগে প্রথম ম্যাচে হারের পরেই থমাস টুচেলকে পত্রপাট বিদেয় করা হল।

বিপুল পরিমাণে টাকা খরচ করে টিম তৈরি করার পরেও, সে ভাবে সাফল্য আসছিল না। এই মুহূর্তে ব্লুজরা প্রিমিয়র লিগের ছয়টি ম্যাচের মধ্যে তিনটিতে জয়, একটি ড্র এবং দু'টি ম্যাচ হেরেছে। মঙ্গলবার রাতে চেলসির কোচ হিসেবে ১০০তম ম্যাচ ছিল জার্মান হেড কোচের। তবে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল ক্রোয়েশিয়ার ক্লাব ডায়নামো জাগ্রেবের কাছে ১-০ হারের পরেই কপাল পোড়ে থমাস টুচেলের।

আরও পড়ুন: চেলসি-টটেনহ্যাম ম্যাচে উত্তেজনা, হাতাহাতি কন্তে-টুচেলের, লালকার্ড দু'দলের কোচকে

ম্যাচ হারের কয়েক ঘণ্টার মধ্যেই থমাস টুচেলকে বরখাস্ত করল চেলসি। বুধবার দুপুরে টুইটারে প্রিমিয়র লিগের ক্লাবটির তরফে এ কথা পরিষ্কার করে জানিয়ে দেওয়া হয়েছে, চেলসির দায়িত্ব রাখা হচ্ছে না টুচেলকে। চেলসি ফুটবল ক্লাব আজ (বুধবার) থেকে টুচেলের সঙ্গে চুক্তি বাতিল করছে।

বিবৃতিতে থমাস টুচেল এবং তাঁর কোচিং স্টাফকে ধন্যবাদ দেওয়া হয়েছে। ব্লুজদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ, সুপার কাপ এবং ক্লাব বিশ্বকাপ জেতায় টুচেল চেলসি ইতিহাসের অংশ হয়ে থাকবেন বলে উল্লেখ করা হয়েছে। সেখানে লেখা হয়েছে, ‘চেলসি ফুটবল ক্লাব কোচ থমাস টুচেলের সঙ্গে বিচ্ছেদ ঘোষণা করছে। চেলসি এফসির সকলে টুচেলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছে। তাঁর কার্যকালের সমস্ত প্রচেষ্টার জন্য তাঁকে এবং তাঁর সহকারীদের ধন্যবাদ।’

আরও পড়ুন: সিটি-লিভারপুলের ড্র, জিতল টটেনহ্যাম, কষ্টার্জিত জয় চেলসির

একই সঙ্গে লেখা হয়েছে, ‘চেলসির ইতিহাসে থাকবেন টুচেল। চ্যাম্পিয়ন্স লিগ, ক্লাব বিশ্বকাপ এবং সুপার কাপ দিয়েছেন তিনি।’

ডায়নামো জাগ্রেবের বিপক্ষে হারের পর কোচ টুচেল বলেছিলেন, ‘প্রতিবারই আমরা একই গল্প ঘুরে ফিরে লিখছি। হাফ চান্স নিতে পারছি না, একটা কাউন্টার অ্যাটাক থেকে গোল খাচ্ছি। মনে হচ্ছে, এই সমস্যার আমিও একটি অংশ।’

ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের পর টুচেল চেলসির দায়িত্ব নেন ২০২১ সালের জানুয়ারি মাসে। মোট ১০০টি ম্যাচে তিনি চেলসির কোচের দায়িত্ব পালন করেছেন। তাঁর কোচিংয়ে প্রথম ৫০টি ম্যাচে চেলসি ২৪টি গোল খেলেও পরের ৫০টি ম্যাচে খেয়েছে ৫৩টি গোল। ক্রমশই খারাপ হয়েছে দলের পারফরম্যান্স। চেলসিতে যোগ দেওয়ার আগে ২০১৮ থেকে ২০২০ পর্যন্ত পিএসজি-র কোচ ছিলেন টুচেল।

নতুন মালিক পক্ষ ক্লাবের দায়িত্ব নেওয়ার ১০০ দিনের মাথায় কোচ ছাঁটাই করা হল। টুচেলকে সরিয়ে দিলেও সদস্য, সমর্থকদের হতাশ না হওয়ার বার্তা দেওয়া হয়েছে ক্লাবের তরফে। ক্লাবের নতুন কর্তৃপক্ষ চেলসিকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ বলেও আশ্বস্ত করা হয়েছে। ক্লাবের অন্য কোচিং স্টাফরাই আপাতত ফুটবলারদের ট্রেনিং করাবেন। নতুন কোচ কে হবেন তা এখনও অবশ্য জানানো হয়নি। যদিও বলা হয়েছে, দ্রুত নতুন কোচ নিয়োগ করা হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

প্রথমবার সামনে আনলেন সদ্যোজাতর ছবি, ছেলের নাম কী রেখেছেন, জানালেন বিক্রান্ত-শীতল লোকসভা ভোটে দিল্লি ও ৩ রাজ্যে আপ-কংগ্রেসের আসন রফা পাকা! কোন ফর্মুলায় ভাগাভাগি? ফিরছে শুভশ্রী-দেবালয় জুটি! ইন্দুবালা ভাতের হোটেলের পর এবার কোন গল্পের পালা? ত্বকের দাগ-ছোপ মুছে দেবে এই ঘরোয়া প্যাক! কীভাবে বানাবেন জেনে নিন মুখ্যমন্ত্রীর সফর নিয়ে সতর্কবার্তা পৌঁছল বন দফতরে, বন্যপ্রাণীর হানা নিয়ে নির্দেশ ঘুমপাড়ানি 'ব্যাজবল', বিশাল বড় হাই বলবয়ের, তুমুল হাসাহাসি রবি শাস্ত্রীর OFC vs MBSG Live Streaming: ওড়িশা-মোহনবাগান ম্যাচ কীভাবে ফ্রি-তে দেখবেন জানুন ম্যাচের মধ্যেই অসুস্থ ৩২ বছরের টিটি প্লেয়ার, হাসপাতালে নিয়ে যেতে মৃত বলে ঘোষণা রবিনসনের রিভার্স সুইপে ব্যাট ছোঁয়া বল বিদ্যুৎ গতিতে দস্তানাবন্দি করলেন জুরেল ১৩ বছর পর মাঘী পূর্ণিমায় লক্ষ্মী যোগ, মা লক্ষ্মী সদয় হবেন এই ৪ রাশির প্রতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.