বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > চেলসির নতুন কোচ গুয়ার্দিওয়ালার ডেপুটি! পাঁচ বছরের চুক্তিতে দায়িত্ব নিলেন এঞ্জো মারেসকা

চেলসির নতুন কোচ গুয়ার্দিওয়ালার ডেপুটি! পাঁচ বছরের চুক্তিতে দায়িত্ব নিলেন এঞ্জো মারেসকা

পাঁচ বছরের চুক্তিতে চেলসির নতুন কোচের দায়িত্ব নিলেন এঞ্জো মারেসকা (ছবি-AFP) (AFP)

জানা গিয়েছে চেলসির সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন ইতালিয়ান কোচ এঞ্জো মারেসকা। জানা গিয়েছে তাঁকে পেতে বেশ বড় অঙ্কের ক্ষতিপূরণ দিতে হচ্ছে চেলসিকে। এঞ্জো মারেসকার জন্য প্রায় ১০ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণ পাবে লেস্টার সিটি।

২০০০ সালের পর থেকে ২৪ বছরে মোট ২২ জন কোচ বদল করেছে চেলসির টিম ম্যানেজমেন্ট। সম্প্রতি লিগে বাজে পারফরম্যান্সের কারণে ক্লাব ছেড়েছেন মৌরিসিও পচেত্তিনো। জানা গিয়েছে পারস্পরিক সমঝোতায় ক্লাব ছেড়েছেন আর্জেন্তাইন কোচ। এবার তাঁর জায়গায় ক্লাবের দায়িত্ব নিলেন লেস্টার সিটির প্রাক্তন কোচ কোচ এঞ্জো মারেসকা।। প্রিমিয়ার লিগে এঞ্জো মারেসকারের হাত ধরেই লেস্টার সিটি ফিরে এসেছিল।

চেলসির সঙ্গে কত বছরের চুক্তি করলেন এঞ্জো মারেসকা-

জানা গিয়েছে চেলসির সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন ইতালিয়ান কোচ এঞ্জো মারেসকা। জানা গিয়েছে তাঁকে পেতে বেশ বড় অঙ্কের ক্ষতিপূরণ দিতে হচ্ছে চেলসিকে। এঞ্জো মারেসকার জন্য প্রায় ১০ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণ পাবে লেস্টার সিটি। লেস্টারকে চ্যাম্পিয়নশিপ জেতানো কোচ এঞ্জো মারেসকার সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তি করলো চেলসি। মৌরিসিও পচেত্তিনোর বিদায়ের পর পাঁচ বছরের জন্য নতুন কোচকে নিয়োগ করল ইংলিশ প্রিমিয়ার লিগের এই ক্লাব।

আরও পড়ুন… T20 WC 2024: কামিন্সের লাগেজ চুরি, স্টার্কদের ফ্লাইট দেরি! শুরুর আগেই সমস্যায় টিম অস্ট্রেলিয়া

গত মঙ্গলবারই ক্লাবের সঙ্গে পচেত্তিনোর সম্পর্ক ছিন্ন হয়। তারপর ইপসউইচ টাউন কোচ কিয়েরান ম্যাককেন্না ও ব্রেন্টফোর্ডের থমাস ফ্রাঙ্ককে পাওয়ার চেষ্টা করেছিল চেলসি। তবে দ্রুত মারেসকা আলোচনায় আসেন এবং তাকেই নিশ্চিত করা হয়। টড বোয়েহলি যুগে ক্লাবের চতুর্থ স্থায়ী প্রধান কোচ হলেন এই ৪৪ বছর বয়সি ইতালিয়ান।

আরও পড়ুন… ভিডিয়ো: দেখেছেন কি কোহলির বিশেষ নিরাপত্তা! কাছে আসা তো দূর, দেখতে পাওয়াটাও বিরাট কঠিন হবে

ক্লাবে ও কোচ কী বললেন-

ক্লাব এক বিবৃতি দিয়ে জানিয়েছে, ‘চেলসি ফুটবল ক্লাব তাদের পুরুষ দলের প্রধান কোচ হিসেবে এঞ্জো মারেসকার নিয়োগ আনন্দের সঙ্গে ঘোষণা করছে। ২০২৪ সালের ১ জুলাই থেকে পাঁচ বছরের জন্য দায়িত্ব নেবেন তিনি।’ ক্লাবের নতুন কোচ এঞ্জো মারেসকা বলেছেন, ‘বিশ্বের অন্যতম বড় ক্লাব চেলসিতে যোগ দেওয়া যে কোনও কোচের স্বপ্ন। এই কারণে এই সুযোগ পেয়ে আমি রোমাঞ্চিত।’

আরও পড়ুন… T20 WC 2024: ঋষভ পন্তকে কি তিন নম্বরে খেলাবে টিম ইন্ডিয়া? দল নিয়ে মুখ খুললেন রোহিত শর্মা

গত মরশুমে লেস্টার সিটিকে চ্যাম্পিয়নশিপ জেতান মারেসকা এর আগে ম্যাঞ্চেস্টার সিটিতে পেপ গুয়ার্দিওলার সহকারী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। সবশেষ মরশুমে চেলসি প্রিমিয়ার লিগ শেষ করেছে ষষ্ঠ স্থানে থেকে। মাত্র তিন পয়েন্টের জন্য ইউরোপে খেলার টিকিট পায়নি তারা। দীর্ঘদিন ধরেই চেলসি নতুন কোচের সন্ধান চলছিল। অবশেষে মারেসকাকেই বেছে নিল তারা। লেস্টার সিটির হয়ে এবারের চ্যাম্পিয়নশিপে ৯৭ পয়েন্ট অর্জন করেন মারেসকা। এবারই প্রথমবারের মত তিনি কোনও ক্লাবের পূর্ণ কোচের দায়িত্বে পালন করেছিলেন।

৪৪ বছর বয়সি এঞ্জো মারেসকা ২০২১ সালে ছিলেন পার্মার কোচ। যেখানে মাত্র ৬ মাস তিনি টিকতে পেরেছিলেন। ১৪টি ম্যাচের মধ্যে মাত্র ৪টি জয় পেয়েছিলেন তিনি। ম্যাঞ্চেস্টার সিটি এলিট ডেভেলপমেন্ট স্কোয়াডের নেপথ্যে থাকা মারেসকাকে চিনতে ভুল করেনি লেস্টার সিটি। সেখান থেকেই এবার চেলসিতে এলেন এঞ্জো মারেসকা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মানুষকে বোকা বানানোর জন্য ওরা এমন কথা বলে- ইনজামামের উপর রেগে গেলেন মহম্মদ শামি ৩০ বছরের যুবতীর চরিত্র করতে নারাজ টাবু! বললেন, 'আমার বয়সটা তো...' ২১ জুলাই শিয়ালদা ডিভিশনে বহু লোকল ট্রেন বাতিলের ঘোষণা? মুখ খুলল রেল বাংলাদেশ থেকে দেশে ফিরলেন আরও ২৬০ ভারতীয়, ট্যাক্সি কনভয়ে এপার বাংলায় ৮০ পড়ুয়া আমরা এভাবেই নির্ভীক ক্রিকেট খেলতে চাই- পাকিস্তানকে হারিয়ে হরমনপ্রীতের হুঙ্কার আসছে ববি-প্রীতির আইকনিক ছবি সোলজার-এর সিক্যুয়েল! কবে থেকে শুরু হচ্ছে শ্যুটিং? PCB-র কঠোর পদক্ষেপ! কানাডার লিগে খেলার অনুমতি পাচ্ছেন না বাবর-রিজওয়ান-শাহিন কারা আজ প্রেম জীবনে কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন? দেখুন আজকের প্রেম রাশিফল মমতার ক্যাবিনেটে বড়সড় রদবদল, রাজভবনে ফাইল পাঠিয়েছে নবান্ন, কারা হচ্ছেন মন্ত্রী নতুন ইনিংস শুরু করলেন দীপক হুডা! নয় বছর ডেট করার পরে সাত পাকে বাঁধা পড়লেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.