বাংলা নিউজ > ময়দান > ফুটবল > আই লিগের 'উঠতি প্রতিভা' মণিপুরী মিডফিল্ডার জিতেশ্বর সিংকে সই করাল চেন্নাইয়িন
জিতেশ্বর সিং। ছবি: টুইটার

আই লিগের 'উঠতি প্রতিভা' মণিপুরী মিডফিল্ডার জিতেশ্বর সিংকে সই করাল চেন্নাইয়িন

  • গত মরশুমে আই লিগে নেরোকা এফসির হয়ে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন জিতেশ্বর। সেই কারণেই তাকে চলতি মরশুমে আই লিগের সেরা উঠতি ফুটবলারের শিরোপা প্রদান করা হয়।

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হওয়া আই লিগে তিনি গোটা টুর্নামেন্টে পারফরম্যান্সের নিরীখে 'ইমার্জিং ফুটবলার' নির্বাচিত হয়েছেন। সেই মণিপুরী তারকা মিডফিল্ডার জিতেশ্বর সিংকে আগামী মরশুমের জন্য চুক্তিবদ্ধ করল আইএসএল ফ্রাঞ্চাইজি চেন্নাইয়িন এফসি। সামনের মরশুমে শিরোপা জয়ের লক্ষ্যে দলগঠন শুরু করে দিয়েছে দক্ষিণ ভারতের এই ফুটবল ফ্রাঞ্চাইজি দল। সেই লক্ষ্যেই ২ বারের আইএসএল চ্যাম্পিয়নরা চুক্তিবদ্ধ করল জিতেশ্বর সিংকে।

আগামী মরশুম শুরুর আগেই তার সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তি সেরে ফেলল চেন্নাইয়িন এফসি। গত মরশুমে আই লিগে নেরোকা এফসির হয়ে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন জিতেশ্বর। সেই কারণেই তাকে চলতি মরশুমে আই লিগের সেরা উঠতি ফুটবলারের শিরোপা প্রদান করা হয়।

গত মরশুমে মাঠে তিনি ১৫০০ মিনিট খেলেছেন সব ম্যাচ মিলিয়ে। করেছেন একটি অ্যাসিস্টও। ১২ টি গ্রুপ পর্যায়ের ম্যাচ খেলার পাশাপাশি ৫টি চ্যাম্পিয়নশিপ রাউন্ডের ম্যাচও খেলেছেন। চেন্নাইয়িন এফসির মালিক ভিতা দানির মতে এই চুক্তি তাদের দলের জন্য আগামী মরশুমে অত্যন্ত 'পজিটিভ' একটি চুক্তি। মিডফিল্ডার অনিরুদ্ধ থাপাকেও আগামী দুই বছরের জন্য চুক্তিবদ্ধ করেছে চেন্নাইয়িন। পাশাপাশি ২০ বছর বয়সি জিতেশ্বর সিংকে সই করানোর ফলে তাদের মিডফিল্ডের শক্তি যে বাড়ল তা বলাই বাহুল্য। ২০২০ সালে নেরোকার হয়ে প্রফেশনাল ফুটবলে পা রাখার পরে তিনটি আই লিগ মরশুমেও খেলেছেন তিনি। উল্লেখ্য কয়েকদিন আগেই সন্তোষে বাংলার অধিনায়ক মনোতোষ চাকলাদারকে সই করিয়েছিল চেন্নাইয়িন।

বন্ধ করুন