বাংলা নিউজ > ময়দান > ফুটবল > নতুন বছরেই জয়ে ফিরল চেন্নাইয়িন, উঠে এল পাঁচে, ম্যাচে হেরে ছয়ে নেমে গেল জামশেদপুর
লুকাসের একমাত্র গোলে জয় ছিনিয়ে নিল চেন্নাই।
লুকাসের একমাত্র গোলে জয় ছিনিয়ে নিল চেন্নাই।

নতুন বছরেই জয়ে ফিরল চেন্নাইয়িন, উঠে এল পাঁচে, ম্যাচে হেরে ছয়ে নেমে গেল জামশেদপুর

  • পরপর দুই ম্যাচ হেরে আইএসএলে চাপে পড়ে গিয়েছিল চেন্নাইয়ের দলটি। কিন্তু শেষ পর্যন্ত তারা নতুন বছরের শুরুতেই জয়ে ফিরল। অথচ এই ম্যাচের আগে জামশেদপুর এফসি-ই ২ পয়েন্টে এগিয়ে ছিল। এমন কী ম্যাচের শুরু থেকে তারা বল দখলের লড়াইয়েও এগিয়ে ছিল। তবে চেন্নাইয়ের রক্ষণ ভেঙে গোল করো উঠতে পারেনি জামশেদপুর।

আইএসএলে সাপ-লুডোর লড়াই দারুণ জমে গিয়েছে। রবিবারই কেরালা ব্লাস্টার্স-এফসি গোয়া ম্যাচ ড্র হওয়ার পরেও এটিকে মোহনবাগানকে চারে নামিয়ে, তিনে উঠে এসেছে দক্ষিণ ভারতের দল। আর এ দিনই আবার জামশেদপুর এফসি-কে ১-০ হারিয়ে পাঁচে উঠে এলে চেন্নাইয়িন এফসি।  লুকাস গিকিউইচের একমাত্র গোলে ১-০ জয় ছিনিয়ে নেয় চেন্নাইয়িন। আর ম্যাচ হেরে ছয়ে নেমে গেল জামশেদপুর।

পরপর দুই ম্যাচ হেরে আইএসএলে চাপে পড়ে গিয়েছিল চেন্নাইয়ের দলটি। কিন্তু শেষ পর্যন্ত তারা নতুন বছরের শুরুতেই জয়ে ফিরল। অথচ এই ম্যাচের আগে জামশেদপুর এফসি-ই ২ পয়েন্টে এগিয়ে ছিল। এমন কী ম্যাচের শুরু থেকে তারা বল দখলের লড়াইয়েও এগিয়ে ছিল। তবে চেন্নাইয়ের রক্ষণ ভেঙে গোল করো উঠতে পারেনি জামশেদপুর। উল্টোদিকে প্রতি আক্রমণে উঠে আসল কাজটি করে যায় চেন্নাইয়িন। বিরতির আগেই ম্যাচের ৩১ মিনিটে চেন্নাইয়িন এফসির জয়সূচক গোলটি করেন লুকাস। ফ্রি কিক থেকে ভালো ক্রস ভাসিয়েছিলেন ভ্লাদিমির কোম্যান। সেই শটটি ধরে গোল করতে কোন ভুল করেননি পোলিশ তারকা। এরপর গোল শোধের জন্য এফসি গোয়া মরিয়া হয়ে উঠলেও কোনও লাভ হয়নি। গোলের মুখই খুলতে পারেনি তারা।

এই ম্যাচ জিতে চেন্নাইয়িন এফসি আইএসএলের পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে উঠে এল। ৯ ম্যাচে এটি তাদের চতুর্থ জয়। তারা দু'টি ম্যাচ হেরেছে, তিনটি ড্র করেছে। পাঁচে থাকে  চেন্নাইয়িন, চারে থাকা এটিকে মোহনবাগান এবং তিনে থাকা কেরালা ব্লাস্টার্স- তিন দলেরই পয়েন্ট এখন ১৪। গোলপার্থক্যে এগিয়ে পিছিয়ে রয়েছে তারা। চেন্নাই এবং কেরালা অবশ্য ৯টি করে ম্যাচ খেলে ফেলল। এটিকে মোহনবাগান খেলেছে ৮টি ম্যাচ। এ দিকে শীর্ষে থাকা মুম্বই সিটি এফসির ৮ ম্যাচে ১৬ পয়েন্ট। দুইয়ে থাকা হায়দরাবাদ এফসির আবার ৮ ম্যাচে ১৫ পয়েন্ট। টানা তিন ম্যাচ অপরাজিত থাকার পর নতুন বছরের শুরুতেই ম্যাচ হারতে হল জামশেদপুর এফসি-কে। যার জেরে তারা নেমে গেল ষষ্ঠ স্থানে। ৯ ম্যাচে তাদের পয়েন্ট ১৩।

বন্ধ করুন