বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ক্লাবের স্পোর্টিং রাইট থাকবে কাদের হাতে! বিভ্রান্তি ছড়িয়েছে ময়দানে
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ইস্টবেঙ্গল ক্লাব কর্তা নীতু সরকার
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ইস্টবেঙ্গল ক্লাব কর্তা নীতু সরকার

ক্লাবের স্পোর্টিং রাইট থাকবে কাদের হাতে! বিভ্রান্তি ছড়িয়েছে ময়দানে

  • বুধবারেই কী সকল সমস্যার সমাধান হতে চলেছে! সে দিন ক্লাব ও লগ্নিকারী সংস্থাকে ডেকে পাঠালেন রাজ্যের মুখ্যমন্ত্রী। দীর্ঘদিন ধরেই অব্যাহত লাল-হলুদ শ্রী সিমেন্ট চুক্তিজট। 

বুধবারেই কি সকল সমস্যার সমাধান হতে চলেছে! সে দিন ক্লাব ও লগ্নিকারী সংস্থাকে ডেকে পাঠালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দীর্ঘদিন ধরেই অব্যাহত লাল-হলুদ শ্রী সিমেন্ট চুক্তিজট। লাল-হলুদের কর্তাদের টালবাহানা আর মেনে নিতে না পেরেই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেললো শ্রী সিমেন্টের কর্তারা। সোমবার দুপুরেই খবর পাওয়া যায় ইস্টবেঙ্গলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করছে শ্রী সিমেন্ট। এ দিন শীর্ষ আধিকারিক বাঙ্গুর গোষ্ঠীর ডিরেক্টর হরিমোহন বাঙ্গুর নিজে ইমেল করে সম্পর্ক ছিন্ন করার কথা জানিয়েছেন। শোনা যায় মুখ্যমন্ত্রীকে নবান্নে ই-মেল করে এই সিদ্ধান্তের কথা তিনি জানিয়েছেন। 

এরপরেই ইস্টবেঙ্গল-শ্রী সিমেন্টের জট নিয়ে ময়দানে শোরগোল পড়ে যায়। সোমবার দুপুরে হঠাৎ দুশ্চিন্তার কালোমেঘ ঘনিয়ে যায় ময়দানের আকাশে। তাহলে কী হবে লাল হলুদের ভবিষ্যৎ। নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিষয়টি মুখ খোলেন। এবং তিনি জানান যেটা হল সেটা ঠিক হলনা। তবে ইস্টবেঙ্গলকে আইএসএল খেলাতে হবেই বলে নতুন সুর তোলেন। বুধবার দুই পক্ষকে ডেকে পাঠিয়েছেন রাজ্যে মু্খ্যমন্ত্রী।

এ দিকে প্রশ্ন উঠছে এক বছরে ৫০ কোটি টাকা খরচ করার পরে, সেই টাকা কী এমনিতেই ছেড়ে দেবে বাঙ্গুর গোষ্ঠী। প্রশ্ন উঠছে তাহলে ক্লাবের স্পোর্টিং রাইটের কী হবে? দাবিও ওঠে, আর্থিক ক্ষতি সহ্য করেও লাল-হলুদ শিবিরকে স্পোর্টিং রাইট ফিরিয়ে দিচ্ছে বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্ট। তবে অন্য এক সূত্র মারফত খবর আসতে থাকে যে সম্পূর্ণ বিষয়টিতে স্বীকার করেনি বাঙ্গুর গোষ্ঠী। শ্রী সিমেন্টের শীর্ষ আধিকারিক শ্রী হরিমোহন বাঙ্গুর দাবি করেছেন, স্পোর্টিং স্বস্ত্ব ফিরিয়ে দেওয়ার দাবি সর্বৈব মিথ্যে, ভিত্তিহীন। এমন কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। শ্রী হরিমোহন বাঙ্গুরের মতো একই কথা জানিয়েছেন লাল-হলুদ কর্তারা। এ দিন বিকেল পর্যন্ত শ্রী সিমেন্টের তরফ থেকে ক্লাবের স্পোর্টিং রাইট ফিরিয়ে দেওয়ার কোনও মেল আসেনি বলে জানিয়েছেন ক্লাব কর্তারা। স্পোর্টস রাইটস না ফিরে পেলে কী হবে লাল হলুদের ভবিষ্যত সেই নিয়ে ক্লাবকর্তাদের সঙ্গে সঙ্গে উদ্বেগে ফুটবলপ্রমেীরাও। এই অচলাবস্থার জন্য শ্রী সিমেন্টকেই দায়ী করছেন লাল-হলুদ শিবির কর্তা।

বন্ধ করুন