বাংলা নিউজ > ময়দান > ফুটবল > প্রিমিয়ার ডিভিশনের সূচি প্রকাশ না হওয়া নিয়ে অসন্তোষ, বৈঠকে ৩ প্রধান ছাড়া বাকিরা
কবে শুরু হবে কলকাতা প্রিমিয়ার লিগ।

প্রিমিয়ার ডিভিশনের সূচি প্রকাশ না হওয়া নিয়ে অসন্তোষ, বৈঠকে ৩ প্রধান ছাড়া বাকিরা

  • মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহমেডান ছাড়া প্রিমিয়ার ডিভিশনের বাকি ক্লাবগুলোর অভিযোগ, আইএফএ শুধু তিন প্রধানের স্বার্থ দেখে। বাকি ক্লাবগুলো উপেক্ষিতই থেকে যায়। তিন প্রধান ছাড়া অন্য ক্লাবগুলোর পক্ষে দীর্ঘায়িত লিগে অংশ নেওয়া ক্ষতিরই সমান।

নতুন মরশুমে আইএফএ-তে বড় রদবদল হয়েছে। পুরনো সচিব জয়দীপ মুখোপাধ্যায় পদত্যাগ করলে, নতুন সচিব অনির্বাণ দত্ত যোগ দিয়েছেন। কোথায় নতুন উদ্যোমে দ্রুত গতিতে কাজ শুরু হবে। কিন্তু আইএফএ-র কার্যকলাপ যে তিমিরে ছিল, সেখানেই রয়ে গিয়েছে।

কলকাতা প্রিমিয়ার লিগ কবে থেকে শুরু হবে, তার কোনও নামগন্ধ নেই। অথচ প্রিমিয়ার ডিভিশনের ক্লাবগুলো ইতিমধ্যে অনুশীলন শুরু করে দিয়েছে। তবে এখনও পর্যন্ত লিগের সূচি প্রকাশ করার বিষয়ে কোনও হেলদোল নেই। যে কারণে কলকাতার তিন প্রধান বাদ দিয়ে বাকি প্রিমিয়ার ডিভিশনের ক্লাবগুলো নতুন আইএফএ সচিব অনির্বান দত্তকে নিয়ে বৈঠকে বসেছিল। এ দিন কাস্টমস তাঁবুতে এই বৈঠক হয়। উপস্থিত ছিলেন প্রিমিয়ার ডিভিশনের প্রায় সব ক্লাবের প্রতিনিধি। আইএফএ সচিব আবার আবার জর্জ টেলিগ্রাফেরও প্রতিনিধি।

আরও পড়ুন: তারকা আইরিশ মিডিয়োকে ধরে রাখল ATK MB, করা হল আরও ২ বছরের চুক্তি

মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহমেডান ছাড়া প্রিমিয়ার ডিভিশনের বাকি ক্লাবগুলোর অভিযোগ, আইএফএ শুধু তিন প্রধানের স্বার্থ দেখে। বাকি ক্লাবগুলো উপেক্ষিতই থেকে যায়। তিন প্রধান ছাড়া অন্য ক্লাবগুলোর পক্ষে দীর্ঘায়িত লিগে অংশ নেওয়া ক্ষতিরই সমান।

আরও পড়ুন: ISL-র রোডম্যাপ তৈরির বৈঠকে গরহাজির ইস্টবেঙ্গল, পুজোর একাদশীতে সম্ভবত বোধন লিগের

এই মরশুমে ইস্টবেঙ্গল এখনও দল গঠন করে উঠতে পারেনি। ইনভেস্টর ইমামি গ্রুপের সঙ্গে চূড়ান্ত চুক্তিপত্র এখনও স্বাক্ষরিত হয়নি। মোহনবাগান প্রিমিয়ার লিগ খেলবে কিনা, তা নিয়ে সংশয় রয়েছে। যদিও নতুন সচিব অনির্বাণ দত্ত আশাবাদী মোহনবাগান প্রিমিয়ার লিগে নামবে।

যেহেতু তিন প্রধানের কারণে প্রিমিয়ার লিগের সূচি নিয়ে ঢিলেমি চলছে, যে কারণে বাকি ক্লাবগুলো রীতিমতো ক্ষুব্ধ। আর এর প্রতিবাদেই বাকি ক্লাবগুলো মিলে জোট তৈরির প্রক্রিয়া শুরু করেছে।

বন্ধ করুন