বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ইউনাইটেডের জল্পনায় জল, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে এবার ইস্টবেঙ্গলের হাত ধরল ইমামি
ইস্টবেঙ্গলকে ইনভেস্টার খুঁজে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ইউনাইটেডের জল্পনায় জল, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে এবার ইস্টবেঙ্গলের হাত ধরল ইমামি

  • বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় উদ্যোগ নিয়েছিলেন লাল-হলুদের বিনিয়োগকারী খোঁজার জন্য। এই বিষয়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে তিনি কথাও চালাচ্ছিলেন। ইস্টবেঙ্গল কর্তারা নিজেরাও চেষ্টা করে চলেছিলেন। তবে সমস্যা দূর করতে ফের ত্রাতার ভূমিকায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিনিয়োগকারী নিয়ে ইস্টবেঙ্গল যে তীব্র সমস্যার মাঝে পড়েছিল, তার থেকে লাল-হলুদকে ফের উদ্ধার করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্নে সাংবাদিক সম্মেলন করে মমতা বন্দ্যোপাধ্যায় বলে দেন, ইস্টবেঙ্গলের আইএসএল খেলার সমস্যা মিটে গিয়েছে। ইমামির সঙ্গে গাঁটছড়া বাঁধছে লাল-হলুদ।

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় উদ্যোগ নিয়েছিলেন লাল-হলুদের বিনিয়োগকারী খোঁজার জন্য। এই বিষয়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে তিনি কথাও চালাচ্ছিলেন। ইস্টবেঙ্গল কর্তারা নিজেরাও চেষ্টা করে চলেছিলেন। তবে সমস্যা দূর করতে ফের ত্রাতার ভূমিকায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বছর দুয়েক আগেও শ্রী সিমেন্টকে বিনিয়োগকারী হিসেবে লাল-হলুদে এনে দিয়েছিলেন। এবং গত বছর ইস্টবেঙ্গল কর্তাদের সঙ্গে শ্রী সিমেন্টের ঝামেলা মিটিয়ে দিয়েছিলেন মমতাই। যার জেরে লাল-হলুদ আইএসএলে অংশ নিতে পেরেছিল। এ বার ইমামিকে বিনিয়োগকারী হিসেবে এনে দিল সেই মুখ্যমন্ত্রীই। মঙ্গলবার ইস্টবেঙ্গল এবং ইমামির কর্তাদের নিয়ে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী। সেখানে পুরো কথাবার্তা পাকা হয়ে যায়।

মমতা বন্দ্যোপাধ্যায় এ দিন সাংবাদিক বৈঠকে বলেন, ‘ইস্টবেঙ্গলের আইএসএল খেলার যে সমস্যা ছিল, সেটার সমাধান হয়ে গেল। ইমামি এবং ইস্টবেঙ্গল- দু'জনের নামের শুরুতেই ই রয়েছে। তাই আশা করব, এ বার আইএসএলে তারা ডাবল সাফল্য পাবে।’

লাল-হলুদের প্রধান কর্তা দেবব্রত সরকার বলেন, ‘আমি দিদিকে ধন্যবাদ জানিয়ে ছোট করব না। বিগত তিন বছর ধরে দিদি আমাদের পাশে থেকে যে ভাবে সাহায্য করেছেন, সেটা ব্যতিক্রমী ঘটনা। দিদি একমাত্র মুখ্যমন্ত্রী, যিনি খেলাধূলার উন্নতি নিয়ে সারাক্ষণ ভাবেন। ইমামির সঙ্গে গাঁটছড়া বেঁধে একসঙ্গে আমরা ইস্টবেঙ্গলের সাফল্যের জন্য লড়াই করব।’

গত মরশুম শেষে শ্রী সিমেন্টের সঙ্গে ইস্টবেঙ্গলের চুক্তি ভেঙেছিল। ইতিমধ্যেই সমস্ত স্বত্ব ইস্টবেঙ্গলকে ফিরিয়ে দিয়েছে শ্রী সিমেন্ট। দলের নতুন বিনিয়োগকারী কে হবে, সেই নিয়ে বহুদিন ধরেই জল্পনা চলছিল। এ বার সমর্থকদের মুখে হাসি ফুটল।

বন্ধ করুন