বাংলা নিউজ > ময়দান > ফুটবল > শুরুর আগেই ছন্দপতন, অভিষেকের ক্লাব থেকে সরলেন কোচ কৃষ্ণেন্দু- রিপোর্ট
বল গড়ানোর আগেই ঝামেলা ডায়মন্ড হারবার ক্লাবে।

শুরুর আগেই ছন্দপতন, অভিষেকের ক্লাব থেকে সরলেন কোচ কৃষ্ণেন্দু- রিপোর্ট

  • প্রথম থেকেই দলের কোচ হিসেবে যুক্ত ছিলেন প্রাক্তন ফুটবলার কৃষ্ণেন্দু। ফুটবলার থেকে নির্বাচন, দল তৈরি— সব কিছুই একা হাতে করেছেন কৃষ্ণেন্দু। কিন্তু সমস্যা শুরু হয়, রাতারাতি স্পেনের কিবু ভিকুনাকে কোচ করে আনার পর।

ঠিক করে পথ চলা শুরু করার আগেই দলীয় কোন্দলে জেরবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব। মরসুমের শুরুতে যাঁকে কোচ করে আনা হয়েছিল, সেই প্রাক্তন ফুটবলার কৃষ্ণেন্দু রায় নিঃশব্দে তাঁর দায়িত্ব থেকে সরে গিয়েছেন বলে জানা গিয়েছে। আরও জানা গিয়েছে, ক্লাবের এক শীর্ষকর্তার সঙ্গে মনোমালিন্যের কারণেই নীরবে সরে দাঁড়িয়েছেন কৃষ্ণেন্দু।

প্রথম থেকেই দলের কোচ হিসাবে যুক্ত ছিলেন প্রাক্তন ফুটবলার কৃষ্ণেন্দু। ফুটবলার থেকে নির্বাচন, দল তৈরি— সব কিছুই একা হাতে করেছেন কৃষ্ণেন্দু। কিন্তু সমস্যা শুরু হয়, রাতারাতি স্পেনের কিবু ভিকুনাকে কোচ করে আনার পর।

আইএফএ-র গভর্নিং বডির বৈঠকে অভিষেকের ক্লাবের প্রথম ডিভিশনে খেলা নিশ্চিত করা হয়। এর পর থেকেই পরিস্থিতি বদলাতে থাকে। কৃষ্ণেন্দুর ঘনিষ্ঠদের বক্তব্য— মোহনবাগানের প্রাক্তন কোচ ভিকুনাকে যে কোচ করে আনা হবে, সে ব্যাপারে নাকি কিছুই জানতেন না কৃষ্ণেন্দু। তাঁকে সম্পূর্ণ অন্ধকারে রাখা হয়েছিল।

আরও পড়ুন: ISL চ্যাম্পিয়ন দলের তারকাকে সই করাল ATK MB, সই করলেন বেঙ্গালুরু এফসি-র তরুণও

তার উপর আবার ভিকুনা নিজে শহরে আসার আগে মুম্বইয়ের এক সহকারীকে ডায়মন্ড হারবার ফটবল ক্লাবের দায়িত্বে পাঠান। তিনি এসে কৃষ্ণেন্দুর সঙ্গে পরামর্শ বা আলোচনা না করেই নিজের মতো ফুটবলারদের প্র্যাকটিস করাতে শুরু করেন।

বিদেশ থেকে তাঁকে বিভিন্ন নির্দেশ পাঠাতেন ভিকুনা। সেগুলি মেনে অনুশীলন করাতেন সেই সহকারী। এ বিষয়গুলিই ধীরে ধীরে বাড়তে থাকে এবং কৃষ্ণেন্দুর কাছেও অত্যন্ত অসম্মানের হয়ে ওঠে। যে কারণে চুপিসারে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নেন কৃষ্ণেন্দু।

বন্ধ করুন