বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কোপা আমেরিকা বিতর্কের জেরে এবার কি ছাঁটাই হতে চলেছেন ব্রাজিল কোচ তিতে?
ব্রাজিল কোচ তিতে। ছবি- রয়টার্স। (REUTERS)
ব্রাজিল কোচ তিতে। ছবি- রয়টার্স। (REUTERS)

কোপা আমেরিকা বিতর্কের জেরে এবার কি ছাঁটাই হতে চলেছেন ব্রাজিল কোচ তিতে?

  • জল্পনা অনুযায়ী ব্রাজিল দল এ বারের কোপা আমেরিকায় অংশ নেবে না বলেই শোনা যাচ্ছে।

করোনা আবহে ফের এ বছরের কোপা আমেরিকা আয়োজনের দায়িত্ব আর্জেন্তিনা ও কলম্বিয়া থেকে সরিয়ে ব্রাজিলকে দেয় দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ামক সংস্থা কনমেবল। তবে এই টুর্নামেন্ট ঘিরে বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না।

ব্রাজিল কোচ তিতে ইকুয়েডরের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচের আগেই জানান কোপা আমেরিকার ব্যাপারে তাঁর দলের ফুটবলাররা একত্রিত হয়ে একটি সিদ্ধান্তে পৌঁছেছেন। সেই বিষয়ে প্যারাগুয়ের বিরুদ্ধে ম্যাচের পরই সকলকে অবগত করবেন বলে জানান তিনি। তবে বিভিন্ন রিপোর্টের মতে ব্রাজিল এ বারের কোপায় অংশগ্রহণ করবে না বলেই শোনা যাচ্ছে।

শোনা যাচ্ছে বিতর্কের জেরে চাকরি যেতে পারে কোচ তিতের। এরই মাঝে ব্রাজিল বোর্ড সভাপতি রজারিও কেবোকলোকে ৩০ দিনের জন্য নির্বাসিত করায়, বোর্ডের দায়িত্ব নিয়েছেন অ্যান্টোনিও কার্লোস নুনেস। জল্পনার মাঝে তিনি সাফ জানিয়ে দিয়েছেন সফল ব্রাজিল কোচকে দায়িত্ব থেকে সরানোর কোনরকম পরিকল্পনাই নেই তাঁর। 

অস্থায়ী ব্রাজিল ফুটবলের সভাপতি বলেন, ‘ওর (তিতে) অধীনে কি আমরা জিতছি না? আমরা ওর কোচিংয়েই ২০১৯ কোপা আমেরিকার খেতাব অর্জন করি এবং পরের বিশ্বকাপের জন্য আমাদের যোগ্যতা অর্জন প্রায় নিশ্চিত। কথায় আছে যে দল জিতছে, সেই দলের কিছু পরিবর্তন করা উচিত নয়। তিতে আমার খুবই ভালই বন্ধু। আমি ওর কাজকে খুবই শ্রদ্ধা করি। এখন যে সব দায়িত্ব আমার কাঁধে সেই বিষয়ে আমার ওর সঙ্গে এখনও কোন কথা বলা হয়নি।’

বন্ধ করুন