বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Copa America 2021: কোয়ার্টারে চরম অখেলোয়াড়সুলভ আচরণ, ফাইনালেও জেসুসকে পাবে না ব্রাজিল
গ্যাব্রিয়েল জেসুস। ছবি- রয়টার্স।
গ্যাব্রিয়েল জেসুস। ছবি- রয়টার্স।

Copa America 2021: কোয়ার্টারে চরম অখেলোয়াড়সুলভ আচরণ, ফাইনালেও জেসুসকে পাবে না ব্রাজিল

  • আর্জেন্তিনার বিরুদ্ধে খেতাবি লড়াইয়ে মাঠে নামতে পারবেন না ব্রাজিলের তারকা ফুটবলার।

শুভব্রত মুখার্জি

চলতি কোপায় স্বপ্নের ফাইনালে মুখোমুখি হবে মেসির আর্জেন্তিনা এবং নেইমারের ব্রাজিল। তার আগে অবশ্য ব্রাজিল শিবিরের জন্য কিছুটা হলেও দুঃসংবাদ। মাঠে চরম অখেলোয়াড়সুলভ আচরণের জন্য তাদের গুরুত্বপূর্ণ স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসকে প্রতিযোগিতা থেকেই সাসপেন্ড করা হয়েছে। যার ফলে আর্জেন্তিনার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ফাইনালে আর খেলা হবে না তাঁর।

উল্লেখ্য, কোপা আমেরিকায় কলম্বিয়ার বিপক্ষে সেমিফাইনালে উত্তেজনায় ভরা টাইব্রেকারে জয় তুলে নিয়ে ফাইনালে পৌঁছেছে আর্জেন্তিনা। কোপার শিরোপার লড়াইতে মেসিদের সম্মুখসমরে লড়াই হবে ব্রাজিলের সাথে। রবিবার ভারতীয় সময় ভোর ৫টা ৩০ মিনিটে টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

উল্লেখ্য কোপার কোয়ার্টার ফাইনালে ১০ জনে খেলে ১-০ গোলে চিলিকে হারিয়েছিল ব্রাজিল। সেই চিলির বিরুদ্ধে ম্যাচে ইউজেনিও মেনাকে ফ্লাইং কিক মারার অপরাধে লাল কার্ড দেখেছিলেন ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুস। সেই ঘটনায় তাঁকে নিষিদ্ধ করা হয়েছে। টুর্নামেন্টের আয়োজক সংস্থা কনমেবলের ডিসিপ্লিনারি কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে। এক বিবৃতিতে তারা জানিয়েছে জেসুসকে দু'ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সেমিফাইনালে গ্যাব্রিয়েল জেসুস পেরুর বিরুদ্ধে একটি ম্যাচ খেলতে পারেননি। ফাইনালে ব্রাজিল খেলবে আর্জেন্টিনার বিরুদ্ধে। সেই ম্যাচে নিজেদের নিয়মিত এই স্ট্রাইকারকে পাবে না দল।

বন্ধ করুন