বাংলা নিউজ > ময়দান > ফুটবল > অবশেষে কোপা আমেরিকা আয়োজন ঘিরে জট কাটল, মিলল ব্রাজিলের সুপ্রিম কোর্টের অনুমতি
কোপা আমেরিকা ট্রফি। ছবি- টুইটার।
কোপা আমেরিকা ট্রফি। ছবি- টুইটার।

অবশেষে কোপা আমেরিকা আয়োজন ঘিরে জট কাটল, মিলল ব্রাজিলের সুপ্রিম কোর্টের অনুমতি

  • এক ভার্চুয়াল সেশনে ১১জন বিচারপতির বেশিরভাগই কোপা আয়োজনের পক্ষেই নিজেদের মতামত দেন।

এ বছরের কোপা আমেরিকা আয়োজন ঘিরে একের পর এক বাধা অতিক্রম করে অবশেষে ধীরে ধীরে স্বস্তির পথে দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ামক সংস্থা কনমেবল। শুরুতে আপত্তি সত্ত্বেও দেশে মেগা টুর্নামেন্ট আয়োজনের ছাড়পত্র দিল ব্রাজিলের সুপ্রিম কোর্ট। 

করোনার জেরে গত বছর থেকে পিছিয়ে এ বছর কোপা আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু প্রথম থেকেই নানা সমস্যার সম্মুখীন হতে হয় কনমেবলকে। যুগ্ম আয়োজক দেশ কলম্বিয়া এবং আর্জেন্তিনা থেকে সরিয়ে ব্রাজিলকে আবারও কোপা আয়োজনের দায়িত্ব দেওয়া হয়। তবে করোনার কারণে ব্রাজিলে ৪.৮ লক্ষেরও বেশি জনগণের মৃত্যু হয়েছে। বহু মানুষ এই পরিস্থিতিতে দেশে কোপা আয়োজন হলে করোনা পরিস্থিতির অবনতি ঘটবে বলেই উদ্বেগ প্রকাশ করেন।

প্রথমে টুর্নামেন্টে খেলতে ব্রাজিল দলে আপত্তি থাকলেও অবশেষে কোপায় অংশগ্রহণ করতে রাজি হন নেইমাররা। এবার ব্রাজিলের সুপ্রিম কোর্টও টুর্নামেন্ট আয়োজনের ছাড়পত্র দিয়ে দিল। এক ভার্চুয়াল সেশনে ১১জন বিচারপতির বেশিরভাগই কোপা আয়োজনের পক্ষেই নিজেদের মতামত দেন। তবে পাশাপাশি করোনা পরিস্থিতির অবক্ষয় রুখতে অতিরিক্ত সুরক্ষা ব্যবস্থা নিতেও আদেশ দেওয়া হয়েছে কর্তৃপক্ষকে।

কোর্টের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন দেশের প্রেসিডেন্ট জায়ের বলসনারো। নিরাপদভাবেই কোপার আয়োজন সম্পন্ন হবে বলে তিনি আশাবাদী। তবে পরিস্থিতির কথা মাথায় রেখে ফাকা মাঠে দর্শকদের অনুপস্থিতিতেই টুর্নামেন্ট আয়োজিত হবে। এমনকী ঐতিহাসিক মারাকানায় ফাইনালও উপস্থিত থাকতে পারবেন না কোন দর্শক। ১৪ জুন (ভারতীয় সময় অনুযায়ী) ভেনেজুয়েলার বিরুদ্ধে ব্রাজিলের ম্যাচ দিয়ে শুরু হবে এই বারের টুর্নামেন্ট।

মেন্ট।


বন্ধ করুন