বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Copa America 2021: কাভানির গোলে প্যারাগুয়েকে হারিয়ে ব্রাজিলকে পাশ কাটাল উরুগুয়ে
গোলের পরে কাভানির সেলিব্রেশন (ছবি:রয়টার্স) (REUTERS)
গোলের পরে কাভানির সেলিব্রেশন (ছবি:রয়টার্স) (REUTERS)

Copa America 2021: কাভানির গোলে প্যারাগুয়েকে হারিয়ে ব্রাজিলকে পাশ কাটাল উরুগুয়ে

  • প্যারাগুয়েকে ১-০ গোলে হারিয়ে গ্রুপের দ্বিতীয় হয়েই কোয়ার্টার ফাইনালে প্রবেশ করল উরুগুয়ে। সেখানে কলম্বিয়ার মুখোমুখি হবে সুয়ারেজরা।

কোপা আমেরিকার ২০২১-এর গ্রুপ লিগে নিজেদের শেষ ম্যাচ হারলেই সুয়ারেজ-কাভানিদের সামনে ছিল বিপদ। এই ম্যাচ হারলেই 'এ' গ্রুপে চতুর্থ হতো উরুগুয়ে। আর তাহলেই কোয়ার্টার ফাইনালে  'বি' গ্রুপের শীর্ষ দল ব্রাজিলের মুখোমুখি হতে হতো উরুগুয়েকে। গ্রুপে এই ম্যাচের আগে দুইয়ে থাকা প্যারাগুয়ের বিপক্ষে তাই কঠিন পরীক্ষা দিতেই নেমেছিল উরুগুয়ে। অস্কার তাবারেজের ছেলেরা সেই পরীক্ষাতে পাশ করল। প্যারাগুয়েকে ১-০ গোলে হারিয়ে গ্রুপের দ্বিতীয় হয়েই কোয়ার্টার ফাইনালে প্রবেশ করল উরুগুয়ে। সেখানে কলম্বিয়ার মুখোমুখি হবে সুয়ারেজরা।

কাভানি উঠতে মাঠে নামেন সুয়ারেজ (ছবি:টুইটার)
কাভানি উঠতে মাঠে নামেন সুয়ারেজ (ছবি:টুইটার)

তবে আজকের এমন গুরুত্বপূর্ণ ম্যাচেও লুইস সুয়ারেজকে ছাড়াই মাঠে নেমেছিল উরুগুয়ে। দলের সেরা খেলোয়াড়ের অনুপস্থিতিতে যাঁর দায়িত্ব বেড়ে গিয়েছিল, তিনি এডিনসন কাভানি। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার নিজের দায়িত্ব প্রথমার্ধেই পালন করেছেন। শুরু থেকেই গোলের জন্য চেষ্টা করে যাওয়া উরুগুয়ের গোলের ভাগ্য খোলে ম্যাচের ১৯ মিনিটে।

নাহিতান নান্দেজকে পেনাল্টি বক্সের মধ্যে ফাউল করে বসেন প্যারাগুয়ের আনহেল রোমেরো। পেনাল্টি নেওয়ার দায়িত্ব বুঝে নিয়েছিলেন কাভানি। কোনো ভুল করেননি গোল করতে। ম্যাচের ৬৭ মিনিটে কাভানির বদলে মাঠে নামেন সুয়ারেজ। নেমেই গোলের দেখা পেতে পারতেন, যদি তাঁর সতীর্থ সঠিক জায়গায় পাস দিতে পারতেন। গোটা দুই ফ্রি-কিক থেকে চেষ্টা করেছেন, কিন্তু এদিন গোল পাননি সুয়ারেজ। কোয়ার্টার ফাইনালে উরুগয়ে মুখোমুখি হবে কলম্বিয়ার। আর প্যারাগুয়ে খেলবে পেরুর সঙ্গে। অন্যদিকে ব্রাজিল খেলবে চিলির বিরুদ্ধে এবং আর্জেন্তিনার সামনে থাকবে ইকুয়েডর।

বন্ধ করুন