বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Copa America 2021: উদ্যোক্তাদের বিরুদ্ধে আঙুল তুলতেই নির্বাসিত বলিভিয়ার ফুটবলার মার্সেলো
বলিভিয়ার নির্বাসিত ফুটবলার মার্সেলো মার্টিন্স (ছবি:গুগল)
বলিভিয়ার নির্বাসিত ফুটবলার মার্সেলো মার্টিন্স (ছবি:গুগল)

Copa America 2021: উদ্যোক্তাদের বিরুদ্ধে আঙুল তুলতেই নির্বাসিত বলিভিয়ার ফুটবলার মার্সেলো

  • বর্তমানে ব্রাজিলে করোনার পরিস্থিতি খুবই খারাপ। করোনা  কনমেবলের সমালোচনা করে নির্বাসিত হলে বলিভিয়ার ফুটবলার মার্সেলো মার্টিন্স।

কনমেবলের সমালোচনা করে নির্বাসিত হলে বলিভিয়ার ফুটবলার মার্সেলো মার্টিন্স। বর্তমানে ব্রাজিলে করোনার পরিস্থিতি খুবই খারাপ। আর এই পরিস্থিতি নিয়ে দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনের (কনমেবল) সমালোচনা করেছিলেন মার্সেলো। এরপরেই বলিভিয়ার এই ফরোয়ার্ডকে এক ম্যাচ  নির্বাসিত ও ২০ হাজার ডলার জরিমানা করে কনমেবল।

আসর শুরুর আগে বলিভিয়ার তিন খেলোয়াড়ের কোভিড-১৯ টেস্টের ফল পজিটিভ এসেছিল। তাদের একজন ছিলেন মার্সেলো মার্টিন্স। প্যারাগুয়ের বিরুদ্ধে ম্যাচে তাই স্বাভাবিক বাবেই ছিলেন না তিনি। সেই ম্যাচ ৩-১ ব্যবধানে হারতে হয় বলিভিয়াকে। এরপরে করোনাভাইরাসের কারণে ব্রাজিলে প্রায় পাঁচ লক্ষ মানুষ মারা যান। এখনও দেশটিতে দৈনিক শনাক্ত ও মৃত্যুর হার আশঙ্কাজনক। শেষ মুহূর্তে এসে এমন দেশে টুর্নামেন্ট আয়োজন করায় সোশ্যাল মিডিয়াতে কনমেবলের কড়া সমালোচনা করেছিলেন ৩৪ বছর বয়সী এই ফুটবলার।

তিনি নিজের ইনস্টাগ্রামে লেখেন, ‘এমনটা করার জন্য ধন্যবাদ কনমেবল। দায় পুরাটাই তোমাদের। যদি কেউ মারা যায়, কী করবে তোমরা??? তোমাদের কাছে যেটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ, তা হলো অর্থ। একজন খেলোয়াড়ের জীবনের কি কোনো মূল্য নেই?’

পরে অবশ্য এই পোস্ট ইনস্টাগ্রাম থেকে তিনি মুছে ফেলেন। পরে কনমেবলের থেকে ক্ষমাও চান। তবে এরপরও শাস্তি হয় মার্টিন্সের। চিলির বিপক্ষে ১-০ গোলে হেরে যাওয়া ম্যাচে তিনি ছিলেন নিষিদ্ধ। আগামী শুক্রবার উরুগুয়ের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচ খেলায় বাধা থাকবে না এই ফুটবলারের।

মার্টিন্সের মন্তব্যের পর বলিভিয়ার আরও দুই ফুটবলারের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়। গত বৃহস্পতিবার পর্যন্ত মোট ৩৩ জন খেলোয়াড় ও অফিসিয়ালসের কোভিড-১৯ পজিটিভ হওয়ার খবর পাওয়া গিয়েছে।

বন্ধ করুন