বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Copa America 2021: পাপু গোমেজের গোলে প্যারাগুয়েকে হারিয়ে গ্রুপ শীর্ষে আর্জেন্তিনা
গোলের পরে মেসিদের সেলিব্রেশন (ছবি:রয়টার্স) (REUTERS)
গোলের পরে মেসিদের সেলিব্রেশন (ছবি:রয়টার্স) (REUTERS)

Copa America 2021: পাপু গোমেজের গোলে প্যারাগুয়েকে হারিয়ে গ্রুপ শীর্ষে আর্জেন্তিনা

  • ২০২১ কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় জয়টা পেয়ে গেল মেসির আর্জেন্তিনা।

২০২১ কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় জয়টা পেয়ে গেল মেসির আর্জেন্তিনা। মঙ্গলবার ভারতীয় সময়ে ভোরে ব্রাসিলিয়াতে গ্রুপ লিগের ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি হয়েছিল আর্জেন্তিনা। ম্যাচের ১০ মিনিটেই দলকে এগিয়ে দেন আলেহান্দ্রো পাপু গোমেজ। অ্যাঞ্জেল ডি’মারিয়ার পাস থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন তিনি।     

গ্রুপ লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে নামার আগে প্যারাগুয়ে বলিভিয়াকে হারিয়েছিল ৩-১ গোলে। দারুন আত্মবিশ্বাস নিয়ে ব্রাসিলিয়াতে আর্জেন্তিনার বিরুদ্ধে নেমেছিল এডুয়ার্ডো বেরিজোর ছেলেরা। অন্যদিকে আত্মবিশ্বাস তুঙ্গে ছিল লিওনেল মেসির আর্জেন্তিনারও। তারাও যে এদিনের ম্যাচে নামার আগে হারিয়েছিল উরুগুয়েকে। এদিন আর্জেন্তিনার আক্রমণে প্রথম থেকে লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি’মারিয়া ও পাপু গোমেজের সঙ্গে ছিলেন সার্জিও আগুয়েরো।

ম্যাচের ৫ মিনিটের মাথায় গোলের সুযোগ পান আর্জেন্তিনার ফুটবলার গোমেজ। একটুর জন্য তাঁর তিনকাঠির লক্ষ্যভ্রষ্ট হয়। যদি এই গোল হত তাহলে অনেক আগেই এগিয়ে যেতে পারত আর্জেন্তিনা। ম্যাচের দুই মিনিট পরেই ফের সুযোগ আসে আর্জেন্তিনার সামনে। তবে সেবারও সফল হতে পারেননি নীল সাদা ব্রিগেড। 

অবশেষে ম্যাচের ১০ মিনিটে সুযোগ আসে আর্জেন্তিনার কাছে। অ্যাঞ্জেল ডি’মারিয়ার পাসে গোলের সুবর্ণ সুযোগ তৈরি হয় আলেজান্দ্রো গোমেজের সামনে। সামনে শুধু গোলকিপারকে পরাস্ত করে আর্জেন্তিনার জন্য প্রথম গোলের মুখ খোলেন গোমেজ। 

ফের দলকে এগিয়ে দেওয়ার সুযোগ এসেছিল আর্জেন্তিনার সামনে। এবার সেই সুযোগ পেয়েছিলেন মেসি। ম্যাচের ১৭ মিনিটে ফ্রিকিক পান তিনি। কিন্তু অল্পের জন্য বল লক্ষ্যভ্রষ্ট হয় তাঁর।  ম্যাচের প্রথমার্ধেই ফের দলকে এগিয়ে দেওয়ার সুযোগ এসেছিল মেসিদের সামনে। কিন্তু এবারও ভাগ্য সঙ্গ দেয়নি আর্জেন্তিনার। ম্যাচের প্রথমার্ধে ১-০ এগিয়ে থাকে মেসি অ্যান্ড কোম্পানি। এরপর দ্বিতীয়ার্ধেও বেশ কিছু সুযোগ পেয়েছিল আর্জেন্তিনা। 

এদিন বল দখলের লড়াই হোক কিমবা বল পাসের সংখ্যা সবেতেই এগিয়েছিল প্যারাগুয়ে। শট করার সংখ্যাতেও আর্জেন্তিনাকে পিছনে ফেলেছিল প্যারাগুয়ে। কিন্তু শেষ পর্যন্ত ১-০ গোলে জিতে এদিন মাঠে ছাড়েন মেসির দল। এদিনের জয়ের ফলে পরের পর্বে যাওয়ার ছাড়পত্র প্রায় পাকা করে নিল আর্জেন্তিনা। 

বন্ধ করুন