বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Copa America: পা থেকে চুইয়ে পড়ছে রক্ত, তবুও দলের স্বার্থে খেলে গেলেন মেসি
আহত মেসির গোড়ালি। ছবি- টুইটার।
আহত মেসির গোড়ালি। ছবি- টুইটার।

Copa America: পা থেকে চুইয়ে পড়ছে রক্ত, তবুও দলের স্বার্থে খেলে গেলেন মেসি

  • পেনাল্টিতে ম্যাচ জিতে ফাইনালে নিজেদের জায়গা পাকা করে আর্জেন্তিনা।

মতান্তরে পৃথিবীর সর্বকালের শ্রেষ্ঠ ফুটবলার লিওনেল মেসি। অভাবনীয় দক্ষতায় যে কোন সময় যে কোন ম্যাচের রঙ বদলে দেওয়ার ক্ষমতা রাখেন এলএম১০। ক্লাবপর্যায়ে একগুচ্ছ সাফল্য থাকলেও জাতীয় দলের হয়ে বারবারই হতাশাই হাতে এসেছে তাঁর।

তবে এবার সেই ইতিহাস বদলে ফেলে নতুন ইতিহাস গড়তে বদ্ধপরিকর আর্জেন্তাইন অধিনায়ক। মরিয়া মেসির আন্তর্জাতিক ট্রফি জয়ের লক্ষ্যে নাছোড় মনোভাবের পরিচয় মেলে সেমিফাইনালের একটি ঘটনার দিকে নজর দিলেই।

ম্যাচের ৫৭ মিনিটে আশেপাশে ফ্রাঙ্ক ফাবরার কড়া ট্যাকেলে মাটিতে লুটিয়ে পড়েন লিও। প্রবল যন্ত্রনা এমনকী গোড়ালি থেকে রক্তক্ষরণ হওয়া সত্ত্বেও খেলা চালিয়ে যান আর্জেন্তাইন পোস্টার বয়। অবশেষে পেনাল্টিতে ম্যাচ জিতে নিজের অধরা স্বপ্নের দিকে আরও এখধাপ এগিয়ে যান মেসি। ফাইনালে তাঁর আর তাঁর স্বপ্নের মাঝে দাঁড়িয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল।

তবে ফাইনালের ফলাফল যাই হোক না কেন, মেসির এই হার না মানা, প্রবল যন্ত্রণা সত্ত্বেও খেলা চালিয়ে যাওয়ার ঘটনায় মুগ্ধ নেটিজেনরা। কেউ দলের জন্য মেসির দায়বদ্ধতায় মুগ্ধ তো কেউ আবার সরাসরি মেসির সপ্তম ব্যালন ডি'অরের দাবি তোলেন। প্রসঙ্গত, ম্যাচে কলম্বিয়ার ফুটবলাররা মোট ছয়টি হলুদ কার্ড দেখেন এবং সবকটি মেসিকে ফাউল করার জন্য। এমন চ্যালেঞ্জিং পরিবেশেও মেসির পারফরম্যান্স প্রমাণ করে কেন তিনি বাকি সকলের থেকে আলাদা।

বন্ধ করুন