বাংলা নিউজ > ময়দান > ফুটবল > চোখ ধাঁধানো ফ্রি-কিকে গোল মেসির, তাও জয় অধরা আর্জেন্তিনার
দুই দলের অধিনায়ক লিওনেল মেসি ও ক্লদিও ব্র্যাভো। ছবি- রয়টার্স। (REUTERS)
দুই দলের অধিনায়ক লিওনেল মেসি ও ক্লদিও ব্র্যাভো। ছবি- রয়টার্স। (REUTERS)

চোখ ধাঁধানো ফ্রি-কিকে গোল মেসির, তাও জয় অধরা আর্জেন্তিনার

  • টানা তিন ম্যাচে এগিয়ে গিয়েও জয় ছিনিয়ে নিতে ব্যর্থ আলবিসেলেস্তে।

ফের গোল করলেন লিওনেল মেসি, ফের এগিয়ে গিয়েও তিন পয়েন্ট হাতছাড়া করল আর্জেন্তিনা। চিলির বিরুদ্ধে কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করেই সন্তুষ্ট থাকতে হল আলবিসেলেস্তেদের।

মাত্র দিন দশেক আগেই দুই দল বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে একে অপরের মুখোমুখি হয়েছিল। তাই প্রতিপক্ষের শক্তি ও দুর্বলতা যাচাই করে নেওয়ার সুযোগ ছিল দুই দলের ক্ষেত্রেই। তবে টুর্নামেন্ট এবং মাঠ বদলালেও, ছবিটা প্রায় একই রয়ে গেল। গোল করে দলকে এগিয়ে দিলেন মেসি, কিন্তু চিলি স্ট্রাইকারের গোলে তিন পয়েন্ট হাতছাড়া করল তাঁর দল। পার্থক্য শুধু এবার চিলির হয়ে আহত অ্যালেক্সিস স্যাঞ্চেজের বদলে সমতা ফেরান অপর স্ট্রাইকার এডুয়ার্ডো ভার্গাস।

ম্যাচের শুরুটা ভালোভাবেই করে আর্জেন্তিনা। শুরুর দিকেই সতীর্থদের জন্য একাধিক গোলের সুযোগ তৈরি করেন জিওভানি লো সেলসো। তবে ৩৩ মিনিটে স্বভাবচিত ভঙ্গিমায় চোখ ধাঁধানো ফ্রি-কিক থেকে দলের ত্রাতা হয়ে উঠেন সেই মেসি। দ্বিতীয়ার্ধে ৫৬ মিনিটের মাথায় পেনাল্টি পেয়ে যায় চিলি। এমিলিয়ানো মার্টিনেজ, মেসির প্রাক্তন সতীর্থ আর্তুরো ভিদালের স্পট-কিক দুরন্তভাবে বাঁচিয়ে দিলেও ফিরতি বলকে জালে জড়িয়ে দেন ভার্গাস।

ম্যাচে আর্জেন্তিনার হয়ে একাধিক গোলের সুযোগ নষ্ট করেন লাতুরো মার্টিনেজ এবং নিকোলাস গোঞ্জালেজ। মেসিরা তাঁদের পরবর্তী ম্যাচে উরুগুয়ের মুখোমুখি হবেন, চিলির প্রতিপক্ষ বলিভিয়া

বন্ধ করুন